এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • সিপিএমের প্রকৃত লক্ষ্য কি হওয়া উচিত ?

    Free Rock লেখকের গ্রাহক হোন
    অন্যান্য | ১৬ ডিসেম্বর ২০১৫ | ৮৯০৭ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • T | 24.100.134.154 | ১৭ ডিসেম্বর ২০১৫ ২৩:০১690860
  • আচ্ছা, জুতো কি অনলাইন কেনা উচিত?
  • Div0 | 132.179.71.97 | ১৭ ডিসেম্বর ২০১৫ ২৩:০৯690861
  • না। দোকানে গিয়ে কেনা ভালো। অনলাইন প্রাইস আর সাইটের নাম কোট করলে ডিসকাউন্ট ও পাওয়া যায়।
  • T | 24.100.134.154 | ১৭ ডিসেম্বর ২০১৫ ২৩:১২690862
  • বেশ।
  • ঈশান | ১৭ ডিসেম্বর ২০১৫ ২৩:৩৯690863
  • সিপিয়েমের প্রকৃত লক্ষ্য কি তাইলে ভালো জুতো কেনা? :-)
  • Arpan | 125.118.23.133 | ১৮ ডিসেম্বর ২০১৫ ০০:০২690864
  • লং মার্চ। তার জন্য ভালো জুতো চাই বৈকি।
  • শৌভিক | 15.2.65.224 | ১৮ ডিসেম্বর ২০১৫ ০৮:০০690865
  • অবশ্যই জুতো অনলাইনে কেনা যায়। দোকানে গিয়ে বেছেবুছে একটা জুতো পছন্দ করুন। দরকার হলে দুতিনটে দোকান ঘুরে কয়েকটা ব্র্যান্ড ট্রাই করে দেখুন কোন জুতোটা আপনার পছন্দ হয়। জুতোটার মডেল নম্বর নোট করে নিন। তারপর অনলাইনে জুতোটার দাম দেখুন। ফ্লিপকার্ট, মিন্ট্রা, অ্যামাজন, ইবে, স্ন্যাপডিলে দেখে নিন সবচে কম দাম কোথায় আর কাদের অ্যাপে। অর্ডার করে দিন। COD পেমেন্টের অপশন দেবেন, তাতে সুবিধে হল যে কয়েক ঘন্টা বা দুয়েকদিনের মধ্যে যদি একটা ফ্ল্যাশ ডিসকাউন্ট দেয় তো প্রথম অর্ডারটা ক্যান্সেল করে তক্ষুনি আরেকটা অর্ডার দিয়ে দিতে পারবেন। আমি অনেকবার অনলাইনে জুতো কিনেছি। আর অনলাইনে যে ডিসকাউন্ট দেয় কোন দোকান সেই ডিসকাউন্ট ম্যাচ করতে পারবেনা, ওদের সামনে সাইট খুলে দেখালেও পারবেনা। আগের বছর পুমার স্লিপার স্ন্যাপডিলে ৬০% ডিসকাউন্টে কিনলাম। পুমার কোন শোরুমে ওরকম ডিসকাউন্ট পাবেন না।
  • Abhyu | 190.215.74.145 | ১৮ ডিসেম্বর ২০১৫ ০৯:০৪690866
  • জুতো বাপু আমি পরে না দেখে কিনতে সাহস পাই না। ফ্যাকট্রি আউটলেটে যেগুলো ডিল থাকে সেগুলোর মধ্যে একটা পছন্দ করে নি। একবার সামারে টিম্বারল্যান্ডের আড়াইশো টাকার জুতো পঁয়ত্রিশ টাকায় কিনেছিলাম। কেনার দরকার ছিল না, অতো শস্তা বলে ...
  • abcd | 233.223.147.13 | ১৮ ডিসেম্বর ২০১৫ ০৯:১০690867
  • টইএর নামটা ইম্মিডিয়েটলি পরিবর্র্তন করা উচিত। যারা জুতো নিয়ে জানতে/বলতে আগ্রহী তারা এরকম একটি মনগ্গ আলোচনা থেকে বন্চিত হচ্ছেন।
  • শৌভিক | 15.2.65.224 | ১৮ ডিসেম্বর ২০১৫ ০৯:৪০690868
  • কেনার আগে জুতো তো নিশ্চয়ই পরে দেখা উচিত। শুধু জুতো কেন, জামাকপড়ও পরে দেখা উচিত। তবে বেশীর ভাগ সময়ে সেম জিনিসটা অনলাইনে ৪০-৫০% কম দামে পাওয়া যায়, তাই অনলাইনে কিনলে খরচ কম পড়ে।
  • Abhyu | 190.215.74.145 | ১৮ ডিসেম্বর ২০১৫ ০৯:৫১690870
  • আচ্ছা দোকানে পরে দেখে এসে তারপর অনলাইনে কেনা। সে ভালো আইডিয়া। আর কেনার আগে পরে দেখার চেয়েও জরুরী জিনিস হল কেনার পরে একের বেশি বার পরে বেরোনো (এটা অবশ্য জুতোর থেকে শাড়ির ক্ষেত্রে বেশি প্রযোজ্য)
  • ঈশান | ১৮ ডিসেম্বর ২০১৫ ০৯:৫৯690871
  • জুতো আমিও অনেক কিনেছি। অন্তত গোটা তিরিশ তো বটেই। পদ্ধতিটা সোজা।

    ১। দোকানে যান।
    ২। পছন্দ করুন।
    ৩। মাপে মিলল কিনা দেখুন। ভালো করে হেঁটে দেখবেন। নইলে পরে পায়ে কথা পড়তে পারে।
    ৪। দামে কুলোয় কিনা দেখুন।
    ৫। কিনে ফেলুন।
    ৬। এই টইতে এসে জানান, এই জুতো সিপেমের পায়ে কেমন হবে।
  • শৌভিক | 15.2.65.224 | ১৮ ডিসেম্বর ২০১৫ ১০:১২690872
  • হ্যাঁ দোকানে পরে দেখে অনলাইনে কিনলে কিছুটা সাশ্রয় হয়। আর সাথে যদি ফোনে অ্যাপ ইনস্টল করা থাকে তো টুক করে দোকানে বসেই অর্ডার করে ফেলতে পারবেন। তবে আমি দেখেছি আগে অনলাইনে সার্চ মেরে, তারপর দোকানে গিয়ে জুতোটা পরে দেখে, তারপর অনলাইনে অর্ডার করলে সবচে সুবিধা হয়। কারন তাহলে দোকানে যাবার আগে অলরেডি একটা আইডিয়া হয়ে থাকবে যে জুতোটা অন্তত কতো কম দামে পাবেন। তারপর অনলাইন ফ্ল্যাশ সেল তো আছেই।
  • Ekak | 113.6.157.186 | ১৮ ডিসেম্বর ২০১৫ ১০:৩৮690873
  • ৬। এই টইতে এসে জানান, এই জুতো সিপেমের পায়ে কেমন হবে।

    হা হা হা হা হা হা এইটা পড়ে সেই জিজেকের পলিটিকাল এফিলিয়েশন এন্ড ইউসেজ অফ কমোড নিয়ে ল্যাখা মনে পড়ল । জুতো নিয়ে ওরকম একটা নাবানো যায় কিন্তু । নাববে নাকি ?
  • dd | ১৮ ডিসেম্বর ২০১৫ ১২:০৮690874
  • মানে, কমোডে যেরকম সপাটে নাববে, জুতোয় কি আর ঐ ভাবে নাববে?
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। মন শক্ত করে মতামত দিন