এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • কম্পুটর টেকনলজি ভাট

    lcm
    অন্যান্য | ০৮ এপ্রিল ২০১৫ | ৪২৯৪ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • lcm | 118.91.116.131 | ২৩ এপ্রিল ২০১৫ ০৮:২০674675
  • এ,
    না, স্পার্ক জানি না। আজ দেখ্লাম। বেশ সিম্পল ইম্‌প্লিমেন্টেশন মনে হচ্ছে।
  • Arpan | 125.118.48.110 | ২৩ এপ্রিল ২০১৫ ০৯:২৭674676
  • ওফ্ফ, লোটাস নোট!!

    বছর দুয়েক ইউজ করেছিলাম, ক্লায়েন্ট লোকেশনে, আর জীবনে যেন কখনো ইউজ না করতে হয়।

    হ্যাঁ, ব্যাকএন্ডে নানারকম স্ক্রিপ্ট লেখা যায়, ওয়ার্কফ্লো ইত্যাদি বানানো যায়।

    বেসিকালি আইবিএম শপগুলোতে লোটাসের রমরমা।
  • m | 219.20.111.1 | ২৪ এপ্রিল ২০১৫ ০১:৫৫674678
  • লোটাস নোট্স কি জঘন্ন কি জঘন্ন।।।মাসের মধ্যে চোদ্দোবার তার পাসউয়ার্ড গুলাইয়া যায়।।আমাদের দোকান আবার মাঝে চালু করেছিলো জিম্ব্রা।।সেইডা দেখে লোটাস কেও বহলো লাগতে শুরু করেচে।
  • m | 219.20.111.1 | ২৪ এপ্রিল ২০১৫ ০১:৫৫674677
  • লোটাস নোট্স কি জঘন্ন কি জঘন্ন।।।মাসের মধ্যে চোদ্দোবার তার পাসউয়ার্ড গুলাইয়া যায়।।আমাদের দোকান আবার মাঝে চালু করেছিলো জিম্ব্রা।।সেইডা দেখে লোটাস কেও বহলো লাগতে শুরু করেচে।
  • ন্যাড়া | 172.233.205.42 | ২৪ এপ্রিল ২০১৫ ১০:৩০674679
  • আমি সেই লোটাস নোটের প্রাথমিক দিনে, ৯৫-৯৬ সালে, অর্পণ বর্ণিত ম্যাক্রোসকল লিখিয়াছিলাম - ওয়ার্কফ্লো কাস্টমাইজেশনের উদ্দেশ্যে।
  • Abbe Plumpness Calm | 125.112.74.130 | ২৪ এপ্রিল ২০১৫ ১০:৪০674680
  • লোটাসে কী করে মাল্টিপল মেল ফরোয়ার্ড হয় কেউ বলে দাও।
  • সিকি | 166.107.90.66 | ২৪ এপ্রিল ২০১৫ ১১:১০674681
  • হ্যাঁ, মেল অ্যাটাচমেন্ট আর মাল্টিপল মেল ফরোয়ার্ড কেউ বলে দাও। শুধু লোটাস নোটসের জন্য মাঝে মাঝে সুসাইড করতে ইচ্ছে যায়।
  • j | 132.15.40.42 | ২৪ এপ্রিল ২০১৫ ১৩:০৯674682
  • এক্টা ট্রাই নিয়ে এটা হল

    লোটাস ইনবক্সের বাঁদিকে গিয়ে তিনটে মেল সিলেক্ট করলাম

    তারপর টুলবারের অ্যাকশনে গিয়ে ফরোয়ার্ড দেওয়ার পর তিনটে মেল মার্জ হয়ে একটা হল , এইবার প্রাপকের নাম টাইপ করে ভেজলেই হয়তো চলে যাবে

    তবে মেলগুলো বডিতে ডায়রেক্ট মার্জ হল , আউটলুকের মত আলাদা অ্যাটাচমেন্ট হিসেবে নয়
  • Arpan | 233.238.15.108 | ২৪ এপ্রিল ২০১৫ ১৫:১৮674684
  • ঃ)))
  • 22 | 109.172.117.250 | ২৬ এপ্রিল ২০১৫ ০৭:১৬674685
  • তুলে দিলাম।
  • lcm | 118.91.116.131 | ০৩ মে ২০১৫ ০৪:৫৬674686
  • বাজারে গুজব, মাইক্রোসফ্‌ট নিয়ে নেবে সেল্‌সফোর্স ৪৫ বিলিয়ন ডলার দিয়ে। ওর‌্যাক্‌ল কাউন্টার অফার করবে।
  • Rajkumar Raychaudhuri | ২৭ মার্চ ২০২০ ১৫:২২730330
  • আমার প্রশ্ন হল, ছবি আপ্লোডকরতে ফটো ইমেজ অরগ ব্যবহার করব কেন? গুরুচন্ডালীর নিজস্ব কিছু থাকবে না কেন?     

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। কল্পনাতীত প্রতিক্রিয়া দিন