এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • অনলাইন ফটো শেয়ারিং-

    trq
    অন্যান্য | ০২ জুলাই ২০০৬ | ৯২৪ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • trq | 211.28.248.189 | ০২ জুলাই ২০০৬ ১২:২৪634736
  • এটা একটা ক্ষনস্থায়ী পোস্ট।
    ভাটে দিলে অনেকের চোখ এড়িয়ে যেতে পারে, সেই সম্ভাবনা মাথায় রেখে এখানে লেখা।

  • trq | 211.28.248.189 | ০২ জুলাই ২০০৬ ১২:৩২634739
  • ফ্লিকার বা কোডাক গ্যালারির কথা বলেছি এর আগে।
    আজ নিজেই একটা অ্যালবাম বানাতে গিয়ে হঠাৎ মনে হলো- গুগল যে হারে সব কিছু দখল করে নিচ্ছে, অনলাইন অ্যালবাম তো বাদ থাকবার কথা না!
    সার্চ করে পেলাম এটা।

    http://picasaweb.google.com/

    গুগলের। বেটা অবস্থায় আছে। ( সে তো জিমেইলও আছে! )
    কোন সন্দেহ নেই, খুব শিঘ্রি এটা বাকিদের পিছে ফেলে দিবে।

    ওখানে গিয়ে নীচের ঘরটায় প্রথমবার সাইন আপ করে নিতে হবে। আগে-আসলে-আগে-পাবেন ভিত্তিতে।

    অরিজিৎদা ও অন্যান্য যাদের ফটো অ্যালবাম আর গুগল একই সাথে প্রিয়, তারা ট্রাই করে দেখতে পারো।

    একটা সুবিধা হলো- এটার ওয়েব ঠিকানা ঝামেলাহীন। উপরের লাইনের পরে শুধু জিমেইলের আইডি লিখলেই অ্যালবামে পৌঁছানো যায়।
  • trq | 211.28.248.189 | ০২ জুলাই ২০০৬ ১২:৩৮634740
  • বলতে ভুলে গেছি,
    প্রাথমিকভাবে ওরা ২৫০ মেগাবাইট জায়গা দেয়।
    পরে বাড়ানো যায় সেটা।
  • samran | 59.93.195.242 | ০২ জুলাই ২০০৬ ১৩:৫০634741
  • তারেক,
    কি জিনিস দিয়েছিস রে!

    আরও এক ঠোঙা চানাচুরের পয়সা ডিউ রইলো :-))
  • Arjit | 82.39.106.111 | ০৩ জুলাই ২০০৬ ০০:৪৯634742
  • এটা দেখেছি আগেই, কিন্তু যাই নি। কারণ বহুদিন ধরে ইয়াহুতে পাঁচশোর ওপর ছবি তোলা হয়ে গেছে, সব আবার নতুন করে আপলোড করো, ক্যাপশন দাও - বড় খাটনি। ইয়াহু-ও এখন আনলিমিটেড জায়গা, আর http://photos.yahoo.com-এর পর নিজের আইডি দিয়ে পৌঁছে যাওয়া যায়। গুগুল যদি ইয়াহু ফোটো অ্যালবাম থেকে সিধে ইমপোর্ট করে নেয় সব অ্যালবাম ক্যাপশন শুদ্ধু, তাইলে ট্রাই মেরে দেখতে পারি।
  • a_x | 207.69.139.12 | ০৩ জুলাই ২০০৬ ০০:৫৫634743
  • ব্লগের জন্য বিশেষ করে কাজে লাগে - , ছবি আপলোড করার পর, url দেয়, যেটা ব্লগের টেমপ্লেটে চালান করে ব্লগের ব্যাকগ্রাউন্ড ইত্যাদি বানানোর কাজে লাগে।
  • trq | 211.28.248.189 | ০৩ জুলাই ২০০৬ ১০:৫৭634744
  • অরিজিতদা,
    হু, তোমার জন্যে এখন হোস্ট বদলানো মহা ঝামেলার হবে। গুগল সব ইম্পোর্ট করার সুযোগ দেয় কিনা এখনো জানি না।
    তবে যাই বলো, ইয়াহুতে ছবির কোয়ালিটির বারোটা বেজে যায়। গুগল সেদিক দিয়ে হাজার গুন ভালো।
  • Arjit | 128.240.229.66 | ০৩ জুলাই ২০০৬ ১৫:০৭634745
  • তা ঠিক - ইয়াহুতে রেজলিউশন ঘেঁটে তো যায়ই, তাছাড়া ছবির ওরিয়েন্টেশন বদলাতে গেলে ছবি প্রচুর ঘেঁটে যায় - আগে একবার বদলে তাকে অন্য নামে সেভ করে তাপ্পর পুরনোটা ওড়াতে হয় - নইলে সেই বাজে কোয়ালিটির ১৬:৯ হয়ে বসে থাকে - বেঁটে-মোটা মানুষ:-))
  • sumeru | 59.93.199.6 | ২৩ আগস্ট ২০০৬ ১৩:৪৬634746
  • অক্ষ হে সেই সফটওয়ারটির লিঙ্ক কোথায় গেল?
    সাদাকালো থেকে নিমেশে রাঙা করে দিচ্ছিল?

    সুমেরু
  • a x | 207.69.137.202 | ২৪ আগস্ট ২০০৬ ০৪:৫৫634737
  • আবার গুলিয়েছে। সাদা কালো থেকে রঙ্গীন? তাও আমি লিংক?? দিইনি তো এমন কিছু?
  • Arjit | 128.240.229.3 | ২৪ আগস্ট ২০০৬ ১৯:৫৬634738
  • হুমেরু - গিম্প দ্যাখো। অনেক কিছুই পারবে - হয়তো সাদা কালো থেকে রঙীনও - কিন্তু রঙটা কি সেটা কে বলে দেবে?

    :-)))

    তবে গিম্প সত্যিই ভালো। গুগুলে মারো - GIMP
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। হাত মক্সো করতে মতামত দিন