এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • আমার সেই পথ হাঁটার গপ্পো

    kk
    অন্যান্য | ০৩ আগস্ট ২০১২ | ৯৬৭৩ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • kk | 78.47.250.76 | ০৮ ফেব্রুয়ারি ২০১৩ ২১:৫৪564837
  • হঠাৎ টায়ার্ডনেস হচ্ছে কেন? ব্লাড টেস্ট করিয়েছো? অ্যানিমিয়া বা ঐরকম কিছু আছে কি? হাঁটুতে, পায়ে ব্যথা বলছো। পায়ে তো তোমার আগেও ব্যথা ছিলো, এক্স-রে করিয়ে দেখো কোনো পরিবর্তন হয়েছে কিনা। অনেক সময় হর্মোন্যাল কারণেও ফেটিগ হয়। সেরকম কিছু কিনা সেটা অবশ্য ডাক্তারের সাথে আলোচনা করতে হবে। কিছুদিন আগে আমার বাবার এই সিঁড়ি দিয়ে উঠতে বা একটু বেশি পরিশ্রম হলেই হাঁফিয়ে যাবার সমস্যা হচ্ছিলো। পরে দেখা গেলো সে COPD থেকে হচ্ছে। কাজেই আমার মনে হয় একবার ভালো করে থরো চেক-আপ করাও।

    ইন্দোদা আরো ভালো সাজেশন দিতে পারবে।
  • 4z | 152.176.84.188 | ০৮ ফেব্রুয়ারি ২০১৩ ২২:০৩564838
  • রক্তে WBC কম, থ্যালসেমিয়া ক্যারিয়ার। অ্যানুয়াল চেক আপ ডিউ আছে। এবারে করাতে হবে। পায়ের ব্যাথার জন্য কাস্টম ইন সোল ব্যবহার করছি, ব্যাথা কম ছিল কিন্তু আবার বাড়ছে।
  • kk | 78.47.250.76 | ০৮ ফেব্রুয়ারি ২০১৩ ২২:০৭564839
  • তুমি নী ব্রেস বা ব্যান্ড ইউজ করে দেখেছো? আমার কিন্তু ওটায় খুব ভালো কাজ হয়। পায়ের জন্য ফিজিক্যাল থেরাপি আবার করিয়েও দেখতে পারো। আর চেক আপটা তাড়াতাড়ি করিয়ে ফেলো।
  • 4z | 152.176.84.188 | ০৮ ফেব্রুয়ারি ২০১৩ ২২:১৪564840
  • হ্যাঁ, নী ব্রেস মাঝে মাঝে ব্যবহার করি। আসলে ডান পায়ের হাঁটুটা হেভিলি ড্যামেজড। ওটাই বেশী ভোগায়।
  • Nirmalya Mukherjee | ১৯ ডিসেম্বর ২০১৪ ১৮:৪৯564841
  • বালজিং ডিস্ক কি একদম সারে? আমার হইয়েচে ৫৮ বছর বয়েসে । কোর ব্যায়াম দিয়েছে , ব্রিজ ।
  • 4z | 208.231.20.20 | ১৯ ডিসেম্বর ২০১৪ ২০:৪০564842
  • পুরোপুরি সারে না। কোর ব্যায়ামগুলো চলিয়ে যান, ব্রিজ, প্ল্যাংক etc
  • Titir | 138.210.206.145 | ২২ মার্চ ২০১৬ ২০:২৮564844
  • KK,
    ওজন গত সাত আট বছর একটা জায়্গায় স্থির ছিল। সেইভাবে ওয়ার্ক আউট করতাম না। তবে নিয়মিত সপ্তাহে পাঁচদিন পঁয়তাল্লিশ মিনিট থেকে এক ঘন্টা হাঁটতাম। শুধু শীতকালে মানে বাইরে স্নো থাকলে হত না।
    কিন্তু গত বছর থেকে ওজন বাড়তে শুরু করেছে। যদিও খাদ্যাভাস বদলায় নি।
    ট্রেডমিলে (Weslo Cadence G 5.9 Motorized Treadmill) ওয়ার্ক আউট শুরু করেছি, কিন্তু খুব বেশী স্পীডে যেতে পারি না। ২-৩ এর মধ্যে হাঁফিয়ে যাই। কুড়ি পাঁচিশ মিনিটের বেশী করতে পারি না। অনেকদিন থেকে অ্যানিমিয়া আছে। ওষুধ খাই তার জন্য।
    আর দুই হাতে অনেকদিন ধরে ব্যথা। প্রথমে হয়েছিল ফ্রোজেন শোল্ডার বাম কাঁধে আর দুই হাতে টেনিস এলবো। ফিসিও থেরাপী করে কমে। কিন্তু আবার দুই হাতে ব্যথা ফিরে এসেছে অন্যরুপে। মাসল পেন হয় । কোন ভারী কিছু তুলতে বা টানতে (PUSH OR PULL) পারি না।
    ডাক্তার দেখিয়েছি। কিন্তু কিছু খুঁজে পাচ্ছে না।
    কিছু উপায় জানা থাকলে জানিও।
    এই টইটা কি যে উপকারী বলে বোঝাতে পারব না।
  • | ২২ মার্চ ২০১৬ ২০:৫৬564846
  • লাইফস্টাইল
    খারাপ কোলেস্টেরল
  • | ২২ মার্চ ২০১৬ ২০:৫৬564845
  • বাঃ এই টইটা আবার ভেসে উঠেছে। আমিও একটা প্রশ্ন রেখে যাই।

    কলি, আমাদের আপিসে একটা হেলদি লাপিহস্টাইলের সেশানে বলল খামোখা অলিভ অয়েল না খেয়ে সপ্তাহে এক বা দুই চামচ দেশী ঘী খেতে।
    এমনিতে মারাঠীরা খুব ঘিপ্রিয়। পারলে সবেতেই এক্খাবলা ঘি দিয়ে দেয়। কিন্তু ঘি কোলেস্টেরল বাড়ায় না?
  • | ২০ মে ২০২৩ ১৩:০৮740142
  • এই টইটা একটু তুলে রাখি। 
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যা খুশি প্রতিক্রিয়া দিন