এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  সিনেমা

  • অস্কার যাদের ডেকেছে....

    kali
    সিনেমা | ১৯ ফেব্রুয়ারি ২০০৬ | ৮৯২ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • kali | 69.241.62.137 | ১৯ ফেব্রুয়ারি ২০০৬ ০৮:৫২499772
  • ব্রোকব্যাক মাউন্টেন : শনিবারের মার্টিনী বিকেলের কোথায় যেন এক চামচ মন খারাপ গুলে দেয়। বৃদ্ধ নেলসন যখন সব শেষে টুপ করে টুকটুকে চেরীটা ফেলেন,ভাবি, একবার আমাজনে খুঁজে এলে হয় কি?

    গুডনাইট অ্যান্ড গুডলাক : আমার যদি এমন কোন স্টিল ক্যামেরা থাকতো, যাতে সিনেমার ছবি মানুষের আকারে তোলা যায়,তাইলে তোমাদের দেখাতাম, এ সিনেমার চেহারা হুবহু জর্জ ক্লুনির মতই।
  • bozo | 24.166.170.155 | ০৫ মার্চ ২০০৬ ০৮:৪৩499773
  • কিছু হিজিবিজি কথা। ট্রুমান কাপোট, সেই ছিল ডিল। কোন ডিল বল তো? যে স্কাউট কে চুমু খেয়েছিল, আলাবামার এক ছোট্টো শহরে, যেখানে অ্যাটিকাস থাকত। একে নিয়েই তো ডিল এর ছবি এঁকেছিলেন হার্পার লী।
    পরবর্তী কালে কাপোট থাকতেন ফ্লোরিডায়। তার বন্ধু ছিলেন আর এক সুন্দরী। সেই সুন্দরীর লাগামছড়া জীবনের এক খন্ড অংশের চিত্র ট্রুমান এঁকেছিলেন তার অরেক বই তে। নিউইয়র্কের সেই অবিস্মরনীয় গল্প তে ট্রুমান চেয়েছিলেন তার সেই বান্ধবী নর্মা জিন বেকার অভিনয় করবেন। কিন্তু সেই অভিনয় নিয়ে গেলেন আরেক অভিনেত্রী, যার ব্যক্তিগত জীবন সেই গল্পের জীবন থেকে একদম আলাদা। কিন্তু তাকে ছাড়া কেউ এখন ভাবতেও পারেন না Holi Golightly এর চরিত্র। বড় বড় চোখ নিয়ে জানালার ধারে বসে গাইছেন moonriver
    আবার ঘুরে ফিরে সেই কাপোট ফিরে এলেন। ব্রোকব্যাক মাউন্টেন এ।
    র‌্যাঞ্চ, টেক্সাস, দুই কাউবয় সব কিছু ছাপিয়ে এক মন খারাপের রেশ যেন চারিদিকে ছড়িয়ে দেয়।
  • mita | 24.163.123.37 | ০৫ মার্চ ২০০৬ ১০:২২499774
  • ব্রোকব্যাক মাউন্টেন ভারি সুন্দর, বিষন্ন এক প্রেমের গল্প। হীথ লেজার এর এনিস ডেলমার মন ভরালো।
    খুব low key, measured অভিনয়।
    Wyoming এর landscape অসাধারন লাগলো।
    শেষ গানটার (he was a friend of mine) সাথে অনেকখানি মন খারাপ নিয়ে হল থেকে বেরোলাম।
  • vikram | 134.226.1.194 | ০৭ মার্চ ২০০৬ ১৮:০৪499775
  • ব্রোকব্যাক খুব ভালো লেগেছে, দারুন ছবি তোলা ইত্যাদি ইত্যাদি। কিন্তু কেন জানি মনে হোলো উও চীজ নহী হ্যায়। গে ব্যাপরটা ভীষন ভালো করে হ্যান্ডেল করেছে, কিন্তু সব মিলিয়ে যে একটা বীভৎস ভালো লাগলো তা না।

    বিক্রম
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যুদ্ধ চেয়ে মতামত দিন