এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  সিনেমা

  • Da Vinci Code- মুক্তির উপায়?

    Babaji
    সিনেমা | ২৮ ফেব্রুয়ারি ২০০৬ | ১০৩৩ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Arijit | 128.240.229.3 | ২৮ ফেব্রুয়ারি ২০০৬ ১৬:০৯499581
  • ড্যানদার বইয়ের সিনেমা বেরিয়ে গেলো নাকি?
  • Babaji | 213.173.163.2 | ২৮ ফেব্রুয়ারি ২০০৬ ১৬:১৭499592
  • বেরোয়নি। মে মাসে বেরুবার কথা ছিলো। কিন্তু বাধ সেধেছেন Michael Baigent এবং Richard Leigh.
    লাই আবার দা ভিঞ্চি কোড বইয়ের এক ভিলেন চরিত্রও।
    এখন দা ভিঞ্চি কোডের ইঞ্চি ইঞ্চি মেপে দেখা হবে কতটা ঝাড়া কতটা টোকা।
  • Arijit | 128.240.229.3 | ২৮ ফেব্রুয়ারি ২০০৬ ১৬:৩৮499596
  • সেতো আজকের কাগজে দেখলুম। কিন্তু যদ্দুর মনে পড়ছে, Holy Blood Holy Grail-এর কথা নাম করেই আছে Da Vinci Code-এ...
  • Babaji | 213.173.163.2 | ২৮ ফেব্রুয়ারি ২০০৬ ১৬:৫৫499597
  • নামটা আছে বই এ।
    এই খবরে পাবলিসিটিও হচ্ছে ব্যাপক কিন্তু এই ডামাডোলে যদি বইটা মুক্তি না পায়! আধ্যাত্মিক দিক থেকে যে বাধ সাধেনি সেটাই রক্ষে।
  • Arijit | 128.240.229.3 | ২৮ ফেব্রুয়ারি ২০০৬ ১৭:০১499598
  • চার্চ বাওয়াল দেয় নি কে বল্ল? সিনেমা নিয়ে হয়তো দেয় নি, কিন্তু এই প্রথম দেখলুম একটা বাংলা (ভাষা নয়) গপ্পের বইয়ের পিছনে চার্চ উঠে পড়ে লেগেছে - অন্তত খানচারেক ডকু দেখেছি দ্য ভিঞ্চি কোডের বিপক্ষে...বক্তব্য "সব রাবিশ"। কেন রাবিশ? কারণ সব রাবিশ!!!

    মাঝখান থেকে বিক্কিরি আরো বেড়ে গেলো...

    "দ্য ফোর্ট্রেস"-এর পাবলিক কি ক্রিপ্টোর বেসিক ভুলটা নিয়ে বাওয়াল দিলে ওটাও হুহু করে বিকোত। কেন যে দিলুম না...ওটা তো তবু সত্যি সত্যিই ভুল...
  • Babaji | 213.173.163.2 | ২৮ ফেব্রুয়ারি ২০০৬ ১৭:১২499599
  • কদিন আগে ক্রীস্টমাসের টাইমে অন্য আরেকটা বইয়ের জন্যে চার্চ আবার পাবলিসিটিও করেছে। সিংহটা নাকি জীসাস, এইসব বুঝিয়েছে বাচ্চাকাচ্চাদের।
    এখন দাভিঞ্চি কোড সিনেমার জন্যে চার্চ বাওয়ালি দিলে অল্প খচ্চা আছে। ড্যানিশ কার্টুনগুলোর রেশ এখনো মিলোয়নি কিনা।
  • dam | 202.54.214.198 | ২৮ ফেব্রুয়ারি ২০০৬ ১৭:২৪499600
  • সিনেমাটা তৈরী হবার কথা শুনে থেকেই তো চার্চ বাওয়াল দিচ্ছে। জানতে না তোমরা? চার্চ তো পেরথম থেকেই উঠেপড়ে লেগে গেছে।

    "দ্য বিন্সি আনফোল্ড' বলে NGC তে একটা প্রোগ্রাম হত। আমি দেখার সুযোগ পাই নি। কেউ দেখে থাকলে বল না একটু।
  • vikram | 147.210.156.39 | ২৮ ফেব্রুয়ারি ২০০৬ ১৭:৩২499601
  • ঢপ আর মস্তির অদ্ভুত সংমিশ্রন এই বই। ঢপ মানে ফ্যকচুয়াল ঢপ না সেটা সবাই দেয়- ঢপের লেখা।

    বিক্রম
  • Arijit | 128.240.229.3 | ২৮ ফেব্রুয়ারি ২০০৬ ১৭:৩২499602
  • আনফোল্ড দেখিনি, তবে "দ্য মিথ অব দ্য ভিঞ্চি কোড" দেখেছি, একই রকম আরো খান তিনেক - লাইন দিয়ে দেখিয়েছে, চ্যানেল ফোর, বিবিসি, ন্যাশনাল জিওগ্রাফিক...ওই যে বল্লুম - সব এক বক্তব্য - "রাবিশ"। কেন? কারণ "রাবিশ" তাই...

    একটা উদাহরণ দিই - "লাস্ট সাপার" ছবিটা নিয়ে অনেক কথা আছে বইয়ে। সেটা পড়ার পর আমি ছবিটা বের করে খুঁটিয়ে দেখলুম, কথাগুলো ভুল নয়। এবার বইয়ে সেগুলোর পিছনে কিছু যুক্তি আছে - ঠিক/ভুল জানি না, কিন্তু আছে। এই প্রোগ্রামগুলোতে হয়তো একজন আর্ট হিস্টোরিয়ানকে আনলো - তার বক্তব্য যে ওই কথাগুলো সব ভুল। কেন ভুল? কারণ দ্য ভিঞ্চি ওইসব করে থাকতে পারেনই না। কেন? কারণ দ্য ভিঞ্চি ওরকম ভাবেননি...এই টাইপের যুক্তি/অযুক্তি দেওয়া...

    অথচ, ইল্যুমিনাটি আর প্রায়রি অব সায়নসের ট্রেল নেট ঘাঁটলে বহু পাওয়া যায়। সেগুলো মিথ হতেই পারে - কিন্তু কেন মিথ, সে সম্পর্কে কোন যুক্তি এই প্রোগ্রামগুলোতে নেই।
  • dam | 202.54.214.198 | ২৮ ফেব্রুয়ারি ২০০৬ ১৭:৩৯499582
  • আমার মতে বইটা খাস্তা নিমকির মত মুচমুচে থ্রীলার।

    যুক্তিগুলো তার মানে এরকম : তুই খুব বাজে লোক। কেন বাজে? না, তুই বাজে তাই।

    হ্যাঁ লাস্ট সাপার নিয়ে কথাগুলো বেশ বিশ্বাসযোগ্য মনে হয়। আরো মজা দেখ, এরকম থিওরীর ওপরে বেশ কিছু বই আছে, কিন্তু চার্চ হঠাৎ হাত ধুয়ে এটার পেছনে লেগে গেল কেন? একটু অদ্ভুত লাগে না?

    আচ্ছা শেষ সায়মাশ আর দ্য ভিন্সি নিয়ে প্রগতি কিছু বলবেন? একটু জানতে ইচ্ছে করছে।
  • Arijit | 128.240.229.3 | ২৮ ফেব্রুয়ারি ২০০৬ ১৭:৪২499584
  • সত্যিই জমাটি থ্রিলার ( যদিও এঞ্জেলস অ্যাণ্ড ডেমনসের শেষটা গাঁজায় দম দিয়ে লেখা) - গোড়ার দিকের ফরসাইথের পর এই প্রথম। আর তোমার পোশ্নোটা আমারও - সব ছেড়ে এটার পিছনে কেন? HBHG-এর পিছনে এত লেগেছিলো কি? কে জানে...
  • Babaji | 213.173.163.2 | ২৮ ফেব্রুয়ারি ২০০৬ ১৭:৪২499583
  • এদ্দিন ধরে লুভ্রতে শুটিং হলো তখন তো বাওয়ালি দেয় নি। যত ঢপের গপ্পই/লেখাই হোক না কেন বইটা রিলিজ করলে লুভ্রের পিরামিডগুলো দেখা যাবে অন্তত।
  • Arijit | 128.240.229.3 | ২৮ ফেব্রুয়ারি ২০০৬ ১৭:৪৪499585
  • ল্যুভ্‌-এর পিরামিড দেখিয়া আমি অত্যন্ত আশাহত হইয়াছিলাম।
  • Babaji | 213.173.163.2 | ২৮ ফেব্রুয়ারি ২০০৬ ১৭:৪৫499586
  • শুধু দাভিঞ্চি নয় গগাঁকোডও নাকি আছে। যেখানে সেখানে লুকোনো মানুষের মুখ।
  • Arijit | 128.240.229.3 | ২৮ ফেব্রুয়ারি ২০০৬ ১৭:৪৯499587
  • ওই যে একটা ছবির কথা আছে না, দ্য ভিঞ্চি কোড-এ - "ম্যাডোনা অন দ্য রকস" - তার একটা নরম ভার্সন আছে লণ্ডনে ন্যাশনাল গ্যালারীতে, আর কড়া ভার্সনটা আছে ল্যুভ্‌র-এ। মিউজিয়াম শপ-এ অনেক ছবির প্রিন্ট বিক্কিরি করে - আমি ওইটা চাইলুম - আঁতকে উঠলো - "নেই নেই":-) ছবিটা কিন্তু সাংঘাতিক।
  • dam | 202.54.214.198 | ২৮ ফেব্রুয়ারি ২০০৬ ১৭:৫৭499588
  • তুমি ছবি তোলো নি? নুকিয়ে নুকিয়ে?
  • Arijit | 128.240.229.3 | ২৮ ফেব্রুয়ারি ২০০৬ ১৮:০৭499589
  • ক্যানে দু:খু দাও? গ্র্যান্ড গ্যালারীতে কড়া পাহারা, তাও নুকিয়ে রেনি-র ছবির ফোটোক তুলেছি গোটা তিনেক। আসলে স্থানমাহাত্ম রক্ষা করতে গিয়ে আমি ম্যানুয়াল মোডে রাখি, যাতে দুড়ুম করে ফ্ল্যাশ না হয় - নিজে সেট করে তোলা যায় - সেটা করতে একটু সময় লাগে - অতটা সময় ক্যামেরা চোখের সামনে রাখলেই সব বুঝে যায়। জাপানী ট্যুরিস্ট ব্যাটারা অটোম্যাটিক ক্যামেরায় খচাখচ মারে - ফ্ল্যাশ হলে পাহারাদার গিয়ে হয়তো বল্ল "ফোটোক তুলিবেন না" - তার তো ততক্ষণে তোলা হয়েই গেলো, বল্ল তো ভারি বয়ে গেছে...আর ইংলিশ না বোঝার ভান করলেই হল...

    আমি বেশি ভদ্দরনোক হতে গিয়ে ঠকি।

    ও, ল্যুভ্‌রের পিরামিড নিয়ে একটা রিয়েলাইজেশন আছে - ওই পিরামিড দেখে সন্দেহাতীত ভাবে বুঝলুম যে Wagon-R-এর ডিজাইনও জাপানী মস্তিষ্কপ্রসূত। যশুরে কৈ ছাড়া আর কেউ ওরকম বেখাপ্পা মাল বানাতে পারবে না।
  • dam | 202.54.214.198 | ২৮ ফেব্রুয়ারি ২০০৬ ১৯:১১499590
  • মাইরী, Wagon R কি কুচ্ছিত না? ঠিক যেন রামুদা'র ঝালমুড়ির টিন
  • r | 59.92.163.26 | ০৮ এপ্রিল ২০০৬ ১৫:১২499591
  • উপায় হইয়া গিয়াছে। সবা বঙ্গ।
  • dam | 61.246.149.30 | ০৮ এপ্রিল ২০০৬ ১৫:১৭499593
  • হ ড্যানদা জিতে গেছে।
  • Arijit | 82.39.109.192 | ০৯ এপ্রিল ২০০৬ ১৯:১২499594
  • হোলি ব্লাড, হোলি গ্রেইল - কিনে ফেল্লুম।
  • dam | 61.246.15.69 | ০৯ এপ্রিল ২০০৬ ২০:২২499595
  • আলাদা থ্রেড খুলে রিভিউ লিকে দিও।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লাজুক না হয়ে প্রতিক্রিয়া দিন