এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  সিনেমা

  • কাজরা রে কাজরা রে তেরে কালে কালে নয়না

    r
    সিনেমা | ২৬ মার্চ ২০০৬ | ৬১৫ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • r | 59.92.201.191 | ২৬ মার্চ ২০০৬ ২৩:১৭496963
  • কোমরের লচকে, ভুরুর ধমকে বৃদ্ধ পা যদি নাই কাঁপল কিসের সেই শিল্প? সব শালা অকালবৃদ্ধ বুদ্ধিজীবী হয়ে যাচ্ছি। মানুন কি না মানুন হিন্দি সিনেমা বাউল-তরজা-টুসু-ভাদুর থেকেও অনেক জীবন্ত লোকসংস্কৃতি।

    উফ্‌! কি লাচ লাচে রে বাপ ছেলে- তেরে কালে কালে নয়না!

    ঐ সব ভ্যান্তারার ফিলিম ছেড়ে চিত্রহার দেখুন!

    কাজরা রে!কাজরা রে!
  • b | 86.137.158.34 | ২৬ মার্চ ২০০৬ ২৩:৪২496974
  • এটা গানের নাম না ফিলিম এর নাম?

    কাজরা মানে কি?

    বাকি টার মানে বোঝা সহজ, 'আপনার/তোমার/তোর কালো কালো চোখ' ইত্যাদি ...

    কিন্তু কাজর কে একটু খোলসা করে না বললে পরিস্কার হচ্ছে না। এটা কি সেই দিল ওয়ালে বলে একটা সিনেমা হয়েছিল সেই সিনেমায় কাজল বলে একজন নায়িকা ছিল, সে?

    কিন্তু আমায় যে গত মাসে দেশে আমার মা বল্লো কাজল আর সিনেমা করে না।
  • Samik | 221.134.239.162 | ২৬ মার্চ ২০০৬ ২৩:৪৪496977
  • সিনেমার নাম বান্টি আউর বাবলি। নামভূমিকায় অভিষেক বচ্চন আর রানি মুখুজ্যে।

    তবে, ভালো করে শুনে দেখেছি, ওটা 'কারে কারে নয়না'। কালে কালে নয়। কারে মানে কি, জিগ্যেস কোরো না, জানি না।
  • r | 59.92.201.191 | ২৬ মার্চ ২০০৬ ২৩:৪৬496978
  • ভারতীয় বিনোদনের ক্লাসিক নাচগান।

    সিনেমাটা ধুর। নাম "বান্টি অউর বাবলি"। নাচ নেচেছে অমিতাভ, অভিষেক আর ঐশ্বর্য। সঙ্গীত পরিচাঅলনা শঙ্কর-এহসান-লয়।
  • tan | 131.95.121.251 | ২৬ মার্চ ২০০৬ ২৩:৪৭496979
  • নাচো না,নাচবে নাচো,এত মানে জিগানোর কি হইলো?
    রঙ্গন,দু:খু দু:খু মুখে নেচো না,হাসিমুখে নাচো,তোমার বয়েস এখনো ঠানদির অধধেক ও নয়।এতেই এত ব্যাজার কেন?
  • r | 59.92.201.191 | ২৭ মার্চ ২০০৬ ০০:০৩496980
  • আরও কয়েকটা ক্লাসিকের কথাবাত্তা হোক।
  • dri | 66.81.198.7 | ২৭ মার্চ ২০০৬ ০২:০৫496981
  • কাজরা শব্দটার মূল অর্থ কাজল মনে হয়। হিন্দি গানে আঁখো তে কাজরা লাগাতে শুনেছি কোথায় যেন। তবে শব্দটা সম্মোধনে ইউজ্‌ড হলে কাজল পরা মেয়ে বা কাজল কালো (কালো সুন্দরী) মেয়ে হতে পারে।

    কারে মানে কালো। 'কারে কারে বাদরা' হল কালো কালো মেঘ।
  • dam | 61.246.152.5 | ২৭ মার্চ ২০০৬ ০৯:১৫496982
  • ঠিক। কারে মানে কালো। লুধিয়ানা ও তার আশেপাশে নাকি 'ল' টা 'র' এর মত উচ্চারণ হয়। তবে 'বান্টি অউর বাবলি'র বেস্ট লাগে আমার "ছোটে ছোটে শহরো পে" গানটা।

    'নাচ বলিয়ে' র কথাও একটু বল। কিম্বা ধর 'দশ বাহানে কর কে লে গ্যয়ে দিল' ।

    অব্‌শ্‌য় 'এক গেলাসী , দো গেলাসী, তিন গেলাসী চার' এর কথা আমি জানি নে বাপু। এ সম্পর্কে DD, বোজো, ভিকি এরাই বলবে।
  • r | 202.144.91.204 | ০৪ এপ্রিল ২০০৬ ১২:০১496983
  • কেউ কি একেনে হিন্দি সিনেমার লাচগান নিয়ে ইন্টারেস্টেড লয়? নিদেনপক্ষে "দম মারো দম", "মেহবুবা" থেকে লিয়ে "ইয়াই রে ইয়াই রে" বা "রুক্মণী রুক্মণী"র কতা তো বলা যায়! ধুর্‌!
  • Somnath | 210.212.137.6 | ০৪ এপ্রিল ২০০৬ ১৩:১৮496964
  • আরো বড় একটা ব্যাপার হল গুলজারের লিরিক। গানটা আগাপাশতলা শুনে দেখো কোথা থেকে কোথায় গেছে।

    শেষের দিকে এসে -- মেরে কালি কমলি বালী কো তুম ইয়াদ রাখনা -- শুনে অবধি তো আমি পুরো থ।

    মৌসম দেখেছিলে?

    আর সেই গানটা ফিরসে আইয়ো বদরা বিদেশী তেরেহ পায়োমে মোতি জড়ুঙ্গি...??
  • sojaakathaa | 203.197.96.50 | ০৪ এপ্রিল ২০০৬ ১৮:২২496965
  • বিগ বি যত বুড়ো হচ্ছে গ্ল্যামার বাড়ছে কিন্তু :-)
  • Samik | 221.134.238.20 | ০৪ এপ্রিল ২০০৬ ২১:৩১496966
  • যেমন আশা ভোঁসলে।
  • bz | 129.7.152.174 | ০৪ এপ্রিল ২০০৬ ২২:৪৩496968
  • ৩।উর্মিলা হমুদ্রের ধারে গান গাইছে। জ্যাকি হাঁ করে গিলছে। মেনকায় জনগন সিটের ওপরে উঠে জামা ঘোরাচ্ছে।
    (তার পরের দিন আমার বার কেলাসের প্রি টেস্ট এর অঙ্ক পরীক্ষা ছিল, যথারীতি ফেল করেছিলাম)
    ৪। দক্ষিনের দুর্গ। ঝড়ের আগে উত্তাল সমুদ্র। অরভিন্দ স্বামী দুই দেওয়ালের খাঁজে তেরচা হয়ে বসে গাইছে 'তু হি রে'। মনীষা দৌড়াচ্ছে। মনীষার সেই দৌড়ের সাথে বুকের ওঠা নামা- ফ্রিজ শট।
  • bz | 129.7.152.174 | ০৪ এপ্রিল ২০০৬ ২২:৪৩496967
  • রঙ্গন দা, লিস্টি নাও:
    ১। রবীনা - তু চীজ্‌ বড়ি হ্যায় মস্ত মস্ত। (যদিও টিপ্‌ টিপ্‌ বরষা পানি সব ধুয়ে দিল)
    ২। শিল্পা শেঠ্‌ঠী- কোমর খানা মনে হয় ৩৬০ ডিগ্রী ঘোরাতে পারে। 'ম্যাঁয় আয়ি হু ইউ পি বিহার লুটনে'-'গুরুদেব', আমাদের কলেজের পাশের সিনেমা হলের লাস্ট শো তে কি সিটি।

  • r | 59.92.158.79 | ০৪ এপ্রিল ২০০৬ ২৩:০৫496969
  • উফ্‌, পারি না।

    ইয়ানা গুপ্তা পা দুইখান ফাঁক করে "বাবুজি জরা ধীরে চলো"। হামলে পড়ে ব্যাটাছেলেগুলোর মাংস হাড় যেন চিবিয়ে খাবে।

    "ধক ধক করনে লাগা"য় বুকের ডিস্করিট ওঠানামা পুরো স্টেপ ডায়গ্রামের মতো নিঁখুত!
  • vikram | 134.226.1.194 | ০৫ এপ্রিল ২০০৬ ০৬:৩১496970
  • আজকাল তেরেমেরে পেয়ার কে চর্চে হর জবান পর
    সবকো মালুম হায় অওর সব কো খবর হো গয়ী

    তো কেয়া!

    মনে পড়ে? সে ইয়ে ...

    বিক্রম

  • Arijit | 128.240.229.6 | ০৫ এপ্রিল ২০০৬ ১৪:২৮496971
  • ওসব যার নামই করো, এই ফিল্ডে "হেলেন" সব্বার ওপরে।
  • sojaakathaa | 203.197.96.50 | ০৫ এপ্রিল ২০০৬ ১৫:৩৬496972
  • উর্মিলার ছম্মা ছম্মা, মালাইকার চল ছাঁইয়া ছাঁইয়া,মাধুরীর দিল ধক ধক, শ্রীদেবীর না জানে কাঁহাসে আয়ি হ্যায় , এষা দেওলের ধুম ।
    বাকি মনে পড়লে পড়ে বলছি। আগে সিটি মেরে নি
  • bozo | 129.7.152.36 | ০৬ এপ্রিল ২০০৬ ০০:৫৩496973
  • শ্রীদেবীর কথায় মনে পড়ল মি: ইন্ডিয়া। পার্কের মধ্যে ছায়ার সঙ্গে মিলনের গান-:)
    আর ছিল সোনালী বেন্দ্রের পা। আমরা হস্টেলে সোনালী বেন্দ্রের জন্মদিন পালন করতাম কেক কেটে। ওর একটা ওয়েবসাইট (ফ্যান দের) ও মেইন্টেন করা হত। বম্বে তে মনীষা যেমন গোল্লা গোল্লা চোখ নিয়ে সোনালীর নাচ দেখেছিল তার থেকে বড় বড় চোখ নিয়ে আমরা দেখেছিলাম।
    আর ছিল ডিম্পল। ঋষি কাপুরের সাথে ছোয়াঁছুঁয়ি খেলা। মহাভারতের দৌপ্রদীর বস্ত্র হরনের মত গান ছিল 'যা নে দো না'। লাল শাড়ী পড়ে ভেজা ডিম্পল। আমি ভাবতাম, বেচারা ঋষি এত করে যখন ডাকছে তখন এই যেতে চায় কেন? পাশে গেলেই হয়।
  • bozo | 129.7.154.6 | ০৭ এপ্রিল ২০০৬ ১৯:৪৭496975
  • তেজাবের প্রথম গান। 'এক, দো, তিন..', মাধুরী স্টেজের ওপর শুয়ে বুক নাচাচ্ছে। খুব বেশী ক®¾ট্রাল থিওরি পরা চশমা চোখের পড়ুয়া ছেলেটা বলে উঠল পুরো হেভিসাইড স্টেপ ফাংশন।

  • kali | 69.241.28.43 | ২৬ এপ্রিল ২০০৬ ১০:৪২496976
  • সোমনাথ,

    'তেরে পংখো পে',আর মৌসম নয় নমকিনের গান।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ঠিক অথবা ভুল প্রতিক্রিয়া দিন