এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • প্রথম ফ্লাইটা ওঠার এক্ষপেরিএন্স

    S
    অন্যান্য | ০৭ আগস্ট ২০১১ | ১৪৫৬ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • Netai | 121.241.98.225 | ০৮ আগস্ট ২০১১ ১৮:১০482012
  • আমার প্রথম বিমানযাত্রা দিল্লী থেকে কলকতা। চকরি না করা অবস্থাতেই। দিদির ইন্ধনে এবং অর্থ্যসাহায্যে টিকিট কেটেছিলাম সবচে সস্তার ডেকানে। তখন কেমন সিট নং দেওয়া থাকতোনা ডেকানে। আমার ঐ প্রথম বিমানযাত্রায়, আজও মনে আছে, আমিও অন্যদের দেখাদেখি দৌড়ে গিয়ে সিড়ি ভেঙে প্লেনে চড়েছিলাম জানলার পাশের আসন বাগাবো বলে। প্লেনে ঢোকার মুখে থমকে গেছিলাম। মিষ্টি মতন দুটো এয়ার হোস্টেস দাঁড়িয়ে। আমার দিকে তাকিয়ে হালকা করে হেসে বললো-' ওয়েলকাম'। আমার বুকটা কেমন ঢিপঢিপ করছিল। দুপাশে কেউ নেই দেখে নিয়ে নিশ্চিৎ হলাম যে আমাকেই বলছে। অ্যাত্তো সৌভাগ্য আমার!!!! আনন্দে চোখে প্রায় জল চলে আসছিল। কাঁপতে কাঁপতে আসন গ্রহন করলাম।

    চটকা ভাঙলো যখন তখন দেখি টেক অফের আগে চোঁওওওও করে স্পিড নিয়েছে প্লেন। তারপর বোঁওওও করে উপরে উঠলো। এদিক হেলিয়ে ওদিক হেলিয়ে এত্তো বড়ো প্লেন উপরে উঠছে, আরো উপরে। নীচের ঘরবাড়ি রাস্তা ঘাট ক্রমশ ছোট হয়ে গেলো দেখতে দেখতে। আমার মাথা ঘুরছে। শক্ত করে ধরে বেসেছি হাতলটা। কানে তালা ধরে গেছে। আর আমি হিসেব কসছি কত উঁচু থেকে পড়লে ঠিক কতটা লাগবে।

    নীচে নামার সময় অবশ্য দিব্যি ফুরফুরে মেজাজ হয়ে গেসলো। মাটির কাছাকাছি গাছপালা ঘরবাড়ি গুলো যখন স্পষ্ট হয়ে ফিরে এলো। হ্যাঁ। এইতো কলকাতা। চলে এসেছে।
  • Lama | 117.194.240.104 | ০৮ আগস্ট ২০১১ ২২:০৪482014
  • এটাই খুঁজছিলাম
  • siki | 122.162.75.242 | ০৮ আগস্ট ২০১১ ২২:০৬482015
  • ফাটাফাটি।
  • Lama | 117.194.240.104 | ০৮ আগস্ট ২০১১ ২২:১০482016
  • মাইরি বলছি, নিজের কানে শোনা। খাস বাংলা ভাষায়, ব্রিটিশ এয়ারওয়েজের ফ্লাইটে।

    "লন্ডন থেকে যখন আমাদের বিমান ছেড়েছিল তখন আমাদের একজন মাননীয়া যাত্রী অসুস্থ হয়ে পড়েন ও এক সহৃদয় সহযাত্রীকে তাঁর ওভারকোটটি ধরতে দেন। এখন প্রথমোক্ত মাননীয়া যাত্রী সুস্থ হয়ে উঠে তাঁর ওভারকোটটি ফেরত চাইছেন। সেই সহৃদয় যাত্রীকে অনুরোধ করা হচ্ছে'... ইত্যাদি
  • Nina | 12.149.39.84 | ০৮ আগস্ট ২০১১ ২২:১৬482017
  • দুর্দান্ত! :-)))
  • pi | 72.83.100.43 | ০৮ আগস্ট ২০১১ ২২:১৮482018
  • ভাবছিলাম, হস্তিমূর্খের লেখাটার কথা কারুর মনে আছে কিনা :)

  • pi | 72.83.100.43 | ০৮ আগস্ট ২০১১ ২২:২০482019
  • কেসিদা গেস করবেন না, হস্তীমূর্খ কে ?
  • kc | 178.61.96.29 | ০৮ আগস্ট ২০১১ ২২:২৪482020
  • ওরে বালিকে, হস্তিমুর্খদের হস্তিমুর্খের জন্মের আগের থেকে চিনি। :-))
  • pinaki | 122.164.173.195 | ০৮ আগস্ট ২০১১ ২৩:১০482022
  • 'প্রথমবার পাইকে এরোপ্লেন ধরতে দেখার অভিজ্ঞতা' - এটা নিয়ে একটা সুতো খোলা যাবে? ;-)
  • pi | 72.83.100.43 | ০৮ আগস্ট ২০১১ ২৩:১২482023
  • x-(
  • Tim | 128.173.185.64 | ০৯ আগস্ট ২০১১ ০১:৩১482024
  • হ্যাঁ হ্যাঁ হয়ে যাক! :-)
  • pi | 72.83.100.43 | ০৯ আগস্ট ২০১১ ০৫:১৮482025
  • x-(
  • Nina | 68.45.76.170 | ০৯ আগস্ট ২০১১ ০৬:২৮482026
  • কই, পিনাকী বসে আছি যে শুনব বলে --কি হল??
  • Binary | 198.169.6.50 | ১২ আগস্ট ২০১১ ২১:০৯482027
  • ঠিক প্রথম চাপা নয়, বরম প্রথম সাতশ-সাতাত্তরে চাপা, এমন সীট পেয়েছিলাম, যে হাততুলে মহাপ্রভু হয়ে মাথার উপরে লাগেজ রাখা লোকজন-কে গুঁতো মারতে মারতে একদম লেজের কাছে। তবে আঁতকে ওঠা এক্ষপিরিয়েন্সটা খানিক পরে ছোট বাইরে কত্তে টয়লেটে ঢুকে, যেই ফ্লাস করেছি সেই ... 'ভাঁ ভাঁ ভাঁ ভাঁ ভাঁ ভাঁ ভস্‌স্‌স্‌স্‌স্‌স্‌স্‌স' করে পিলে চমকানো আওয়াজ। জীবনে প্রথম প্লেন নয়, ভ্যাকুম-টয়লেট-ফ্লাস ব্যাবহার করার অভিজ্ঞতা।
  • Lama | 117.194.240.168 | ১৪ আগস্ট ২০১১ ২০:১৫482028
  • মায়ের কাছে শোনা- আগরতলা শিলচর ফ্লাইট। বিমানবালা সবে ল্যাবেঞ্চুষ, চা জলখাবার পরিবেশন করে গেছেন। এক স্মার্ট নব্যযুবক ওডিকোলন ভেজানো টিস্যু চায়ে ডুবিয়ে ডুবিয়ে অতি কষ্টে খেয়ে চলেছেন।
  • r2h | 165.1.172.197 | ২২ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৪৫740854
  • আগরতলার বিমানযাত্রীরা বরাবরই মারকুটে। নব্বইয়ের দশকে একবার বিমান ছিনতাইকারীকে যাত্রীরা ধরে উত্তম মধ্যম দিয়েছিল।
     
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ক্যাবাত বা দুচ্ছাই মতামত দিন