এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • হুগলি চুঁচুড়া মিউনিসিপ্যালিটির ভোট

    Samik
    অন্যান্য | ২৬ এপ্রিল ২০১০ | ১২৩৮ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Samik | 122.162.75.231 | ২৬ এপ্রিল ২০১০ ০১:২৭449391
  • হুগলিতে কেউ থাকুক ছাই না থাকুক আপনার, কিস্যু যায় আসে না, আপনি হুগলি চুঁচুড়া মিউনিসিপ্যালিটির পৌরপ্রধান হলে আগামী পাঁচ বছর এই ঐতিহাসিক শহরতলিটির জন্য কী কী করবেন।

    মনে রাখবেন, আপনি কোনও দলদাস নন। :-)
  • Blank | 59.93.240.81 | ২৬ এপ্রিল ২০১০ ০২:২৩449400
  • যে জায়গা ম্যাপে নাই, সেই জায়গা নিয়ে আলোচনা করা যাবে না।
  • Abhyu | 128.192.7.51 | ২৬ এপ্রিল ২০১০ ০৪:৪৯449401
  • হ্যাঁ ঠিকই তো, হুগলী নিয়ে আবার আলোচনা কিসের অ্যাঁ?
  • dukhe | 202.54.73.130 | ২৬ এপ্রিল ২০১০ ১১:৫৩449402
  • খামোখা শহরতলির জন্য কিছু করতে যাব কেন ? যা করব নিজের জন্য করব । নিজের গুষ্টির জন্য করব । কেউ বাগড়া দিলে কেলিয়ে পাট করব ।
  • Arpan | 204.138.240.254 | ২৬ এপ্রিল ২০১০ ১৪:১৯449403
  • এ: মফস্বলকেও আজকাল শহরতলি বলে বুঝি। শহরতলি হল গিয়ে ধরুন রাজারহাট কি ওদিকে নরেন্দ্রপুর। যাকে বলে শহরের উপকন্ঠ। ;-)
  • Manish | 117.241.228.164 | ২৭ এপ্রিল ২০১০ ১০:৫৪449404
  • হুগলিকে হ্যাটা করবেন না, Indian Idol এ প:ব: তে যে দু জায়গায় অডিশন হয়েছে তার প্রথমটি কোলকাতা আর অন্যটি হুগলি।গতকালই দেখালো sony তে।
  • Samik | 122.162.75.82 | ২৭ এপ্রিল ২০১০ ১২:২৪449405
  • অপ্পন, মহানগরের উপকণ্ঠে গড়ে ওঠা ছোটো শহুরে এলাকাকে বলে উপনগরী। শহরতলি আর মফস্‌সল একই। শহরতলির ইংরেজি হল সাব-আর্বান। উপনগরীকে স্যাটেলাইট সিটি বলা যায়। যেমন রাজারহাট, সল্লেক।
  • Mridha | 208.85.244.2 | ২৭ এপ্রিল ২০১০ ২২:৫৯449406
  • প্রথমে হুগলির ব্যপারে একটু info দিচ্ছি, this is apart from the old temples other historical importances of Mugal and pre Mugal ages.

    The district of Hooghly is just 47 km north of Kolkata and is steeped in history and heritage. Its headquarters are at Chinsurah. The several small but important towns in the district are each a testimony to the rule of foreign settlers such as the British and Portuguese at Hooghly, the Dutch at Chinsurah, the French at Chandannagore, and the Germans and Austrians at Bhadreswar. The Portuguese were the first to settle here in 1537, but were defeated by Shah Jahan in 1632. The British East India Company then followed and set up a factory here in 1651. Chandernagore was once a French colony and is still influenced by French language and culture. Chinsurah was a Dutch settlement from 1656 to 1825. It was later exchanged by the Dutch for the British-held Indonesian island of Sumatra in 1825.

    এটা ছাড়া হুগলির একটা agricultural importance আছে। এক সময় খুব ভলো industrial hub ছিলো। এখনো হুগলি নদীর ধার দিয়ে অজস্র কারখানা দেখতে পাবেন।

    To me, there are many possibilities and opportunities to do with this districts, if it can get its well deserved importance.

    It has much more things to be mentioned other than just being close to Kolkata for many places mentioned in this tread before.

  • aka | 168.26.215.13 | ২৭ এপ্রিল ২০১০ ২৩:০৬449407
  • বোঝো হুগলি নদীর ধারে শিল্প হলেই হুগলির শিল্প হয়ে গেল নাকি? হুগলি নদীর দুই ধারেই কারখানা ছিল। এখন অবশ্য সব বন্ধ।
  • Abhyu | 128.192.7.51 | ২৮ এপ্রিল ২০১০ ০৫:২৯449392
  • কমরেড আকা, টই গুলিয়ে ফেলছেন? বাংলার সেরা জেলা বলে একটা টই ছিল, আর সিপিয়েম তৃণমূল বলে অন্য একটা টই ছিল - সেগুলো ছেড়ে এখানে কেন :)
  • paakhi | 72.94.182.10 | ৩০ ডিসেম্বর ২০১০ ০৪:৪৫449393
  • লোকজন কলকাতা, আইফোন আর মালাইকা অরোরার মতো অর্বাচীন সব ব্যাপার নিয়ে মেতে আচে, হুগলী চুঁচড়ো-র গুরুত্ব ধর্তে পাচ্চে না। বুজবে এগদিন, ইতিহাসের চাকা তো ঘুর্চেই ...
  • siki | 155.136.80.174 | ৩০ ডিসেম্বর ২০১০ ০৯:৩০449394
  • গুর্চে ঘুর্বে। এই মমতার রিজাইম শেষ হলেই আমরা নতুন সরকার গঠন করব, তখন হুগলি হবে সুবে বাংলার রাজধানী।

    তদ্দিন এট্টু নাকে তেল দিয়ে ঘুমোই।
  • Bratin | 122.248.183.1 | ৩০ ডিসেম্বর ২০১০ ১৭:০৮449395
  • আমি চন্দননগরের গঙ্গার ঘাটের মত সুন্দর করে পাড় বাঁধিয়ে দেব। আর প্রেমিক প্রেমিকা দের জমিয়ে গল্প করার জন্যে বেশ কিছু গাছ পুঁতে দেব।
  • siki | 155.136.80.174 | ৩০ ডিসেম্বর ২০১০ ১৭:১৯449396
  • সে তো চন্নন্নগরে আছেই। তুমি বরং চুঁজড়োর প্রেমনগরের মাঠের দিকের পাড়টা একতু ভালো করে বাঁধিয়ে দিও। আর এই ব্যান্ডেল চার্চ থেকে চকবাজার পর্যন্ত আসা গঙ্গার পাড় বরাবর আলপথটা একটু সাজিয়ে দিও, তাইলেই হবে।
  • ranjan roy | 122.168.203.140 | ৩০ ডিসেম্বর ২০১০ ১৭:৪০449397
  • " চুঁজড়ো"! মাইরি পারফেক্ট চুঁচড়ো-হুগলির উচ্চারণ! এরপর আমার চুঁচুড়োর দেবব্রত সরণী নিবাসী বৌদি নিঘ্‌ঘাৎ গু চ'র ভক্ত হবে।
  • siki | 155.136.80.174 | ৩১ ডিসেম্বর ২০১০ ০৯:১৫449398
  • :-)))
  • siki | 155.136.80.174 | ৩১ ডিসেম্বর ২০১০ ০৯:১৫449399
  • ইয়ে, ... এই দেবব্রত সরণীটা ঠিক কোন্‌ জায়গায়?
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। আদরবাসামূলক প্রতিক্রিয়া দিন