এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • সাপলুডু

    Samran
    অন্যান্য | ০৬ মার্চ ২০১০ | ৪০২৯ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • de | 203.199.33.2 | ১৬ এপ্রিল ২০১০ ১৬:০০444533
  • ওরেবাবারে আমার পেট আপিসে বসেই ফেটে যাবে -- ভিকির লেখা পড়ে!!! কি ভালো --কি ভালো!!
  • dipu | 61.12.12.83 | ১৬ এপ্রিল ২০১০ ১৭:২৮444534
  • মানহানির মামলা করলে হয়। ঘটি জজের এজলাসে :-)
  • dipu | 61.12.12.83 | ১৬ এপ্রিল ২০১০ ১৭:৩৩444535
  • সাপলুডু যদ্দুর পড়লুম, হেব্বি। সময় করে সবগুলো পড়ব।
  • aka | 168.26.215.13 | ১৬ এপ্রিল ২০১০ ১৮:১০444536
  • সাপলুডু যতটুকু পড়লাম খুব ভালো লাগল। পুরো ওয়েবসাইটটাই ব্যপক লাগল। আগে ফন্টে একটু ঝামেলা হচ্ছিল। কিন্তু এখন তাও নেই। খুব ভালো।
  • dd | 122.167.27.128 | ১৬ এপ্রিল ২০১০ ২২:৪৮444538
  • বিস্তর ভালো লাগ্লো, মানে লাগছে।

    এই ধরুন ২০% পড়েছি।

    কিন্তু এট্টা স্ট্যান্ডার্ড আছে, এটা পোথোম দর্শনেই চোখে পরে। সর্বত্র।

    এট্টু পোঁয়া পাকামী করি? করি? হ্যাঁ ?

    ফর্মাটের (মানে ফর্মুলার) চোরাবালিতে যাইয়েন্না।

    মানে ঐ - দুটো ফচকেমী+ তিনেটে বিশুদ্ধ আঁতলামী + সাড়ে এগটা মাঝমাঝি হাপ গেরস্তো টাইপের সিকি পোবোন্ধো+ গোটা ছয়েক বুঝি না বুঝি না টাইপের পদ্দো.....

    আরে দ্ধুর। পুরো ফর্মাট হুল্লাট বদলে দ্যান। যেমতি ছ্যালো কিত্তিবাস .....

    করুন্না, করুন্না, গুছিয়ে, হুলিয়ে ফরমুলা ভাঙা পেটো। সাইকেলের চেইন খন্ড খন্ড করে পুরে দ্যান লাল আর সাদায়। ঠাসুন কোয়ালিটির মিনিবলে (মানে পেলাস্টিকের বলে। (চিনবেন্না যদিনা ফিফটিজে না জন্মান - লস আপনেরই)।

    কাঁপান হেড ক্যোআর্টার।
  • Sumeru | 117.194.99.145 | ১৮ এপ্রিল ২০১০ ০০:১৬444539
  • এটা কেউ মিস করবেন না।
    http://www.shapludu.com/movie.php
    সাগর আমাদের সময়ের এক অনন্য ভিডিও শিল্পী।
  • sumeru | 117.194.99.228 | ১৭ মে ২০১০ ১১:০৭444540
  • জোষ্ঠির সাপলুডু বাইরইসে।
    দেখে নেন।

    পু: এতে আমার কোন ল্যাখা নাই।
  • samran | 117.194.101.19 | ২৬ সেপ্টেম্বর ২০১০ ০১:৫৪444541
  • সাপলুডু আশ্বিন সংখ্যা ১৪১৭

    http://www.shapludu.com/index.php

    জষ্ঠি মাসে শ্যাষবার আপডেট দেওয়া হইসিলো, কিন্তু এরপরেও প্রত্যেক মসে একটা করে সংখ্যা নিয়ম কইরা বাইর হইসে, আমরা খিয়াল কইরা জানান দিয়া উঠতে পারি নাই।

    আগ্রহীরা একটু আর্কাইভ ঘাইট্যা লইয়েন:-)

    ভলো-মন্দ যা কইতে মন চায়, এট্টু কইয়েন। পোলাপাইনগুলি খাডা খাটনি কইরা মাসে একখান কইরা নামায়। একটু ভল-মন্দ জানতে পারলে তাগো ভাল্লাগবো।
  • til | 220.253.188.98 | ২৭ সেপ্টেম্বর ২০১০ ০৫:৩৩444543
  • ফ্রী তে এত ভাল ম্যাগ! কোনটা ছেড়ে কোনটার কথা বলি।
    এক তো দেবব্রতর সাক্ষাতকার, একটা ছড়া প্রথম পাতায় "মা লক্ষ্মী" , সত্যি এসব সুর স্টাইল হারিয়ে যাচ্ছে, বহু যুগ আগে শোনা বেহুলা ভাসানের সুর ও গল্পের কথা মনে আসে।
    রাজাকরের ছড়া ও ইউ টিউবে র লিঙ্ক অপূর্ব লাগলো। আচ্ছা , রাজাকরের ঐ ছড়া কি প্রতুল মুখোর স্টাইল প্রভাবিত?
    আরও পড়ে লিখবো।
    সামরান কে অশেষ ধন্যবাদ এইটের খোঁজ দেবার জন্যে।

  • Nina | 68.36.163.248 | ২৭ সেপ্টেম্বর ২০১০ ০৬:৪৮444544
  • সামরুউউউউউ, খুব ভাল লাগছে, দেবব্রত বিশ্বাসের সাক্ষাৎকার কতবার যে শুনলাম! ম্যাগাজিন পুরোটা পড়ে (শুনে) আবার জানাব। থ্যাঙ্কু এই দারুণ জিনিষটার স্‌ন্‌ধান দেওয়ার জন্য। একটাই অভিযোগ --তোর লেখা কই????
  • আনা | 127.194.102.147 | ১১ মে ২০১২ ২৩:০১444546
  • সার্চ তো দারুণ কাজ করছে! জীব্বনে এই পেত্থমবার সার্চিয়ে কিছু খুঁজে পেলাম গুরুতে তাও কিনা এক কিলিকে!

    জ্জীও মিস্তিরিসগলঃ-))

    বৈশাখের সাপলুডু
    --

    http://www.shapludu.com/index.php
  • আনা | 127.194.102.147 | ১১ মে ২০১২ ২৩:০১444545
  • সার্চ তো দারুণ কাজ করছে! জীব্বনে এই পেত্থমবার সার্চিয়ে কিছু খুঁজে পেলাম গুরুতে তাও কিনা এক কিলিকে!

    জ্জীও মিস্তিরিসগলঃ-))

    বৈশাখের সাপলুডু
    --

    http://www.shapludu.com/index.php
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। বুদ্ধি করে প্রতিক্রিয়া দিন