এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • খোয়াবের দ্বিতীয় সংখ্যা "মেয়েদের ক

    Jaybrata Bhattacharyya
    অন্যান্য | ০২ ফেব্রুয়ারি ২০১০ | ১৬৩৩ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Jaybrata Bhattacharyya | 117.194.8.247 | ০২ ফেব্রুয়ারি ২০১০ ২২:০০433268
  • খোয়াবের দ্বিতীয় সংখ্যা "মেয়েদের কলম" - http://www.khoyab.in
    খোয়াবের এই সংখ্যা আপনাদের কেমন লাগল জানান।
  • tkn | 122.162.17.177 | ০৩ ফেব্রুয়ারি ২০১০ ০২:০৬433279
  • পড়লাম সব গল্প, অনুগল্প আর অনুবাদ গল্পগুলো। বাকি এখনো পড়া বাকি। যা পড়েছি তাতে বেশ ভালো লেগেছে। বিশেষভাবে ভালো লেগেছে সম্পাদকীয়টি। পরের সংখ্যার অপেক্ষায় রইলাম
  • Jaybrata Bhattacharyya | 122.161.166.112 | ০৪ ফেব্রুয়ারি ২০১০ ১৪:৩৪433281
  • #২৪৪৭;#২৪৩৯; #২৪৮৮;#২৪৩৪;#২৪৫৪;#২৫০৯;#২৪৭৯;#২৪৯৪;#২৪৮০; #২৪৭৪;#২৫০৯;#২৪৮০;#২৪৭৬;#২৪৭২;#২৫০৯;#২৪৭১; #২৪৫১; #২৪৩৮;#২৪৮২;#২৫০৭;#২৪৫৮;#২৪৭২;#২৪৯৪; #২৪৭৬;#২৪৯৫;#২৪৭৭;#২৪৯৪;#২৪৫৫;#২৪৭০;#২৪৯৭;#২৪৬৩;#২৪৯৫;#২৪৫১; #২৪৩৭;#২৪৭৬;#২৪৮৬;#২৫০৯;#২৪৭৯;#২৪৩৯; #২৪৭০;#২৫০৩;#২৪৫৪;#২৪৭৬;#২৫০৩;#২৪৭২;, #২৪৭৬;#২৪৯৪;#২৪৬০;#২৪৯৫; #২৪৮০;#২৫০৩;#২৪৫৪;#২৫০৩; #২৪৭৬;#২৪৮২;#২৪৬৮;#২৫০৩; #২৪৭৪;#২৪৯৪;#২৪৮০;#২৪৯৫; #২৪৭৮;#২৪৭২; #২৪৬৩;#২৪৯৪;#২৪৭২;#২৪৭৬;#২৫০৩;#২৪৩৯;#২৪০৪;
  • Jaybrata Bhattacharyya | 122.161.166.112 | ০৪ ফেব্রুয়ারি ২০১০ ১৪:৪০433282
  • এই সংখ্যার প্রবন্ধ ও আলোচনা বিভাগদুটি অবশ্যই দেখবেন। বাজী রেখে বলতে পারি, ভাললাগার মত কিছু খুঁজে পাবেনই।
  • vikram | 193.120.76.238 | ০৪ ফেব্রুয়ারি ২০১০ ১৫:৫১433283
  • বাজী? মানে ঘোড়া?
  • a | 59.161.100.61 | ০৪ ফেব্রুয়ারি ২০১০ ২৩:১৯433284
  • না,কেলানে বিক্রম!!

    সরি টু সে, প্রতিবার খোয়াবের সুতোয় বাওয়ালি করাটা কি গুরুর agenda? নাকি, হিংসে?
  • vikram | 193.120.76.238 | ০৫ ফেব্রুয়ারি ২০১০ ০০:১০433285
  • এজেন্ডাই হবে। নির্ঘাৎ। হিংসেয় ফেটে পড়ে এই অবস্থা।

  • Suvajit | 59.177.194.95 | ০৫ ফেব্রুয়ারি ২০১০ ০০:৪৮433286
  • সম্পাদকের কাছে কোশ্চেন।
    এভাবে অন্য সাইটের বিজ্ঞাপন করে নতুন টই খোলা কি অনুমোদিত/ স্বাভাবিক? আগে যেন শুনেছিলাম যে নতুন টই খুলতে হলে আগে পুরোনো টই সার্চ করে হ্যান ত্যান করে তবে খোলা উচিৎ। বেশ কয়েকজন গুরুগম্ভীর মন্তব্য করেছিলেন।
    আর যদি আনমাডারেটেড বলে য খুশি টই খোলা যায় তা হলে আমিই বা কেন পুরোনো গেঞ্জী, জামা, গামছা বিক্রীবাটার জন্য টই খুলতে পারব না?
    খোয়াবের সাইটে গিয়ে গুচ পড়ুন বলে রেগুলার বিজ্ঞাপন দিলে তাঁদের সম্‌প্‌পাদকেরা খুশি হবেন তো?
  • Abhyu | 128.192.7.51 | ০৫ ফেব্রুয়ারি ২০১০ ০১:৩১433287
  • কেন? পুরোনো টই খুঁজতে হবে কেন? এই যে কদিন আগে একজন সর্ষেবাটার তিন নম্বর টই খুললেন বিশেষ কিছু সার্চ না করেই, তাতে তো কোনো প্রবলেম হয় নি? আর খোয়াবের টই খুলতে পারমিশান লাগলে, আমার মতে, অন্তহীন অধ্যায় টই খুলতেও পারমিশান লাগা উচিত। লোকে টই খুলবে - কারো ইন্টারেস্ট না থাকলে এমনিই বন্ধ হয়ে যাবে - এই যেমন ধাঁধার টই।

    দেখি সম্পাদক কি বলেন।
  • Binary | 148.141.31.16 | ০৫ ফেব্রুয়ারি ২০১০ ০১:৩২433269
  • আবার সম্পাদক-কে টানা কেন ?
  • Abhyu | 128.192.7.51 | ০৫ ফেব্রুয়ারি ২০১০ ০১:৩৬433270
  • টই খোলা মানে লোককে খিল্লি করার সুযোগও করে দেওয়া। সে রিস্ক নিয়েই তো লোকে টই খোলে, তাই না? অভিযোগ, অনুযোগ, এবং সেই সঙ্গে সমর্থন, সে তো থাকতেই পারে।
  • aka | 168.26.215.13 | ০৫ ফেব্রুয়ারি ২০১০ ০১:৩৮433272
  • এই নিয়ে বিস্তর বাদানুবাদ হয়েছে। খোয়াবের আগের টই পড়ে নিন। সেখানে সম্পাদক নিজের মতামত ও জানিয়ে দিয়েছেন। এত জটিল ভাবার মতন কিছু হয় নি।
  • Abhyu | 128.192.7.51 | ০৫ ফেব্রুয়ারি ২০১০ ০১:৩৮433271
  • বাইনারীদা, শুভজিতবাবুর কোশ্চেনটা তো সম্পাদকের কাছে ছিল, আমি ফুট কাটলাম মাত্র। তাই সম্পাদককে টানা। তাছাড়া বিশেষ কোনো কারণ নেই।
  • Binary | 148.141.31.16 | ০৫ ফেব্রুয়ারি ২০১০ ০১:৫২433273
  • আরে আমিও একটু মস্করা কল্লাম :))
  • vikram | 193.120.76.238 | ০৫ ফেব্রুয়ারি ২০১০ ০২:০১433274
  • বেশ করেছেন টই খুলেছেন। না খুললে লোকে জানবে কি করে?

  • kd | 59.93.206.250 | ০৫ ফেব্রুয়ারি ২০১০ ০৩:০১433275
  • যখন খোয়াব'এর লোকজন এখানে টই খুলেছেন, তখন তো আমার মনে হয় এরা গুরুর পাঠকদের ইজ্জত করেন বলেই করেছেন। ওনারা নিশ্চয়ই মনে করেন আমাদের মতামতের দাম আছে।

    আর খিল্লি করা নিয়ে কেউ কমপ্লেন করলে আমি বুঝি যে সে গুরুর মাধুর্য সম্বন্ধে অজ্ঞ। আমার মনে হয়না খোয়াবের লোকজন কিছু মনে করবেন - ওনারা জানেন গুরুর ধরণটাই এই।

    a, আপনি জানেন না, বিক্রম এমন 'খিল্লি' গুরুর সকলকেই করে - ভাবতে ক্ষতি কী, জয়ব্রতকেও গুরুর একজন মনে করেই 'খিল্লি' করেছে।

    আমি তো চাই এমন ভাবে অন্যরাও আসুক আমাদের ঠেকে - আমি দু'হাত তুলে সকলকে সাদর আহ্বান জানাই।
  • Ishan | 173.26.17.106 | ০৫ ফেব্রুয়ারি ২০১০ ০৮:৫৪433276
  • আমাকে কোচ্চেন করা হয়েছে। উত্তর দিয়ে দিই।

    টই খোলা নিয়ে অ্যাজ সাচ কোনো গাইডলাইন নেই। তবে স্প্যাম বা খুব আপত্তিকর হলে উড়িয়ে দেওয়া যেতে পারে। এক্ষেত্রে সেরকম কিছু দেখছিনা তো।

    তারপর কারো ভালো বা মন্দ লাগতেই পারে। সে নিয়ে কোনো বক্তব্য নাই।
  • Jaybrata Bhattacharyya | 122.163.78.33 | ০৯ ফেব্রুয়ারি ২০১০ ১৭:০৯433277
  • "খোয়াবের বিজ্ঞাপন"-এর উপর মন্তব্যগুলো পড়তে মন্দ লাগছে না, তবে খোয়াবের লেখার উপর মন্তব্য পেলে একটু বেশি সুবিধা হ'ত।
  • kallol | 115.184.46.137 | ১২ ফেব্রুয়ারি ২০১০ ০১:১৯433278
  • জয়ব্রত - খোয়াবে মেলিয়েছি - দেখবেন।
  • Manish | 117.241.228.137 | ২০ মার্চ ২০১০ ১৭:৫৮433280
  • এই টইটা অনেকদিন ধরেই আছে কিন্তু লিঙ্কে গিয়ে কখনও খোয়াব পড়ার ইচ্ছে হয় নি।
    আজ অফিসে কাজের চাপ কম থাকায় খোয়াবের পাতা খুলি এবং অনুগল্প বেছে নিই।
    মৌসুমির 'রুপসা' পড়ে আমি অভিভুত। অসম্ভব ভালো লেগেছে। অন্য গল্পগুলো অন্যসময় রয়েসয়ে পড়বো কারন এই ভালোলাগার অনুভুতিটা ধরে রাখতে চাই।

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। খারাপ-ভাল মতামত দিন