এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • নিজে কখন অপমানিত হয়েছেন সেই বিষয় লিখুন

    j
    অন্যান্য | ০৪ নভেম্বর ২০০৯ | ২২৩২ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • rimi | 24.42.203.194 | ০৮ নভেম্বর ২০০৯ ০০:০৬431753
  • আজকালকার পোষাকগুলো ও এমন যে লজ্জায় মুখ ঢাকার মতন কিছুই নেই...
    ঝাঁটা মারি আধুনিকতার মুখে :o
  • pi | 72.83.213.179 | ০৮ নভেম্বর ২০০৯ ০০:২৭431754
  • মতিবিবি চুল দিয়ে মুখ ঢাকার কথা ভাবতে পারেন। আরেকজনের আরো পছন্দ হবে। :)
  • Tim | 198.82.16.36 | ০৮ নভেম্বর ২০০৯ ০১:২৫431755
  • রিমিদিকে মতি বল্লে অগাদাকে কি আমরা কুমুদ বলে ডাকবো? শর্টে কুমি? :-)
  • d | 117.195.38.105 | ০৮ নভেম্বর ২০০৯ ১০:৪৯431756
  • মৈত্রেয়ীকে আদর করে মিতু বলা যেতে পারে।
    কিন্তু যে ছেলে নিজেই নিজের নাম "অগা' রাখে, তার সত্যোপলব্ধি, আত্মবিশ্লেষণের ক্ষমতা, সর্বোপরি সত্যভাষণের সাহসকে আপনারা কি একটিবারও স্যালুট করবেন না কমরেড?
  • Bratin | 117.194.99.60 | ০৮ নভেম্বর ২০০৯ ১১:২৪431757
  • দারুন গল্প। অসাধারন :-))
  • aka | 24.42.203.194 | ০৮ নভেম্বর ২০০৯ ১১:৩৭431758
  • আপনাদেরও বলিহারি মাইরি। সেই সাবেকি বাঙালিয়ানা থেকে বেরুতে পারলেন না।

    কোথায় নিত্যানন্দ, তার গালে টোল, চোখের নীচে থলে, না হলে পুরাণের মৈত্রেয়ী, খুব বেশি হলে ম্যাটাডোর, খানিক টাকা তাও কত না ১০০ বা ২০০ টাকা। ভগমান এঁয়াদের ক্ষমা কইরেন, এঁয়ারা জানেন না কি করছেন।

    এমন করে ভাবুন না, এরপর অগাদা আর রিমিদির বাড়ির সামনে শখানেক ওবি ভ্যান। বাইট নেওয়ার জন্য সবাই হুমড়ি খেয়ে পড়ছে, ক্যামেরার ফ্ল্যাশে চোখ ঝলসে যাচ্ছে। বিখ্যাত মাল্টিন্যাশনাল কডলিভার প্রস্তুতকারক - বিউটি ফর ইউ - অগাদা আর রিমিদির সাক্ষাতপ্রার্থী। যদি পাওয়া যায় কয়েক মিনিটের স্লট। এই দ্রিশেষনের বাজারেও উৎরে যাওয়া যাবে। কিন্তু কোথায় তাঁরা?

    না না কোন গোয়েন্দা গল্প টল্প নেই, রহস্য রোমাঞ্চ নেই। রিয়ালিটি শোয়ে ব্যস্ত।

    অগাদা - হ্যাঁগা মেলায় যাবা নাকি?
    রিমিদি - কি কিনা দিবা?

    কিনে দে ক্লিভার অয়েল
    চাই না ঝুটা জুয়েল
    দিবি বলে কাল কাটালি
    জানি তোর জারি জুরি

    ইত্যাদি ইত্যাদি (সুর দিয়েছেন আর ডি)।

    সব মিলিয়ে ধুম মচ গ্যয়া। একটা ইন্ডাস্ট্রী ইটসেল্ফ - ফিউ বিলিয়ন ডলারস - লিটল বিলো দা বলিউড। অগাদা খুশ হো গায়া।
  • ranjan roy | 117.198.5.124 | ০৮ নভেম্বর ২০০৯ ১২:৪৫431759
  • উ:। এমন জমাট ভাট! ধোনির টিমের দাঁত ক্যলানোর দু:খ ভুলে গেলাম।
  • d | 117.195.32.150 | ১০ নভেম্বর ২০০৯ ০৮:১৭431760
  • ও: এরা বড় গোল করে। এবারে এই থ্রেডটা যিনি খুলেছেন, সেই ছোটহাতের jকে তাঁর অপমানিত হওয়ার গল্পটা বলতে দাও দিকি।

    হ্যাঁ j আপনি শুরু করে দিন আপনার গল্প।
  • Arijit | 61.95.144.122 | ১০ নভেম্বর ২০০৯ ১২:২৬431761
  • আমার একটা কোশ্চেন আছে। ভাট এবং ব্যক্তিগত ব্যাপারের মধ্যে তফাত আছে। ইনফ্যাক্ট এই টইয়ের টপিকের মত প্রশ্ন জিগ্গেস করার অধিকারও কারো আছে কিনা সন্দেহ। এই ধরণের টই খোলার কোনো মানে আছে কি?
  • Arijit | 61.95.144.122 | ১০ নভেম্বর ২০০৯ ১২:২৯431647
  • ডি:- এটা মনে হল কারণ এই টইটা খোলার উদ্দেশ্য জাস্ট খিল্লি বলে মনে হচ্ছে না। সেরকম হলে যিনি খুলেছেন তিনিই সেরকম একটা স্যাম্পল দিতেন।
  • pi | 128.231.22.87 | ৩০ আগস্ট ২০১০ ২৩:১০431648
  • আরেন্টির গান আর ডিডিদার ইন্টারপ্রিটেশন টি জানতে ইচ্ছুক।
  • byaang | 52.104.60.120 | ০৩ আগস্ট ২০১৪ ১৩:১৬431649
  • এই সে ডিমক্যাস্টর কেশকাহিনী। ডিডিদার জন্য তুললুম।
  • byaang | 52.104.60.120 | ০৩ আগস্ট ২০১৪ ১৩:২২431650
  • ক্যাস্টর নয়, ক্যাস্টর নয়, কডলিভার কডলিভার!
  • Atoz | 161.141.84.164 | ০৪ আগস্ট ২০১৪ ০২:৩৫431651
  • আর ঐ বাস, ঝাঁকুনি, নো-ব্রেক, হাতলছাড়া দাঁড়ানো জীবুর উল্টে পড়া সীটে বসা বনলতার উপরে, নাক ঘষে গেল বনলতার অন্ধকার বিদিশার নিশার মতন চুলে-

    তারপরে কী হইলো জানে আকালাল। ঃ-)
  • তাপস | 233.29.204.178 | ০৪ আগস্ট ২০১৪ ১৩:২০431653
  • ক্লাস ওয়ানে তখন । আমাদের টানাটানির সংসার । রুটি টিফিন নিয়ে যেতাম । হাতে গড়া রুটি । মর্নিং ইস্কুল । কালেভদ্রে যেদিন পাঁউরুটি পেতাম সেদিন খুব আনন্দ হত । খুশিয়াল থাকতাম । তেমন একটা দিনে, টিফিনে খুব বৃষ্টি । আগের পিরিয়ডের দিদিমনি ক্লাস ছেড়ে যেতে পারেননি । তিনি বললেন, তোমরা টিফিন খাও । আমি মহা আনন্দে টিফিন কৌটো বের করে খেতে শুরু করলাম । পাশে যে বসত, সে হঠাত চেঁচিয়ে উঠলো, এ মা তুই কী টিফিন এনেছিস? আমি হতভম্ব । দিদিমনি জিগেস করলেন, কী টিফিন? আমার মুখে পাঁউরুটি । কথা বলতে পারি না । দিদিমনি বললেন, উঠে দাঁড়াও । তারপর জিগেস করলেন, কী টিফিন? আমি কোনো রকমে গিলে বললাম, পাঁউরুটি । তিনি বললেন কী দিয়ে খাচ্ছ? আমি বললাম চিনি দিয়ে । তিনি নাক কুঁচকে বললেন, সে কী? চিনি আবার খায় নাকি? পাঁউরুটি সন্দেশ দিয়ে খেতে হয় । আবার ক্লাস শুদ্ধু সবার হাসি ।

    এইটা বোধহয় জীবনের প্রথম অপমান । অপমানের বোধ । লেগে আছে । দেখতে পাই নাক কোঁচকানো সেই মুখ, শুনতে পাই সেই হাসির কলরোল ।
  • Kaju | 131.242.160.210 | ০৪ আগস্ট ২০১৪ ১৪:০০431654
  • অপমানিত তো প্রায় প্রতি মুহূর্তেই হয়ে চলেছি।

    আর কত ছোটো হব ঈশ্বর
    ভিড়ের মধ্যে দাঁড়ালে
    আমি কি নিত্য আমারও সমান
    সদরে, বাজারে, আড়ালে?
  • - | 109.133.152.163 | ১০ এপ্রিল ২০১৫ ১১:৩৩431655
  • তোলা থাক।
  • san | 11.39.40.35 | ২৮ মে ২০১৬ ০৯:৩৪431656
  • এই সেই কল্লিভার .... সরি এই সেই অন্ধকার বিদিশার নিশা - ১ নং পাতায় রিমিদির পোস্ট পড়ুন -
  • Ranjan Roy | ২৮ মে ২০১৬ ১০:২৪431658
  • ঃ)))))।
    মনটা ভালো হয়ে গেল।
  • :'( | 47.59.123.142 | ২৮ মে ২০১৬ ১০:৪৩431659
  • পিটি প্রায়ই নানাভাবে অকমান করে থাকেন, লেটেস্ট হচ্ছে ছাগলত্ব প্রাপ্তি।
  • dc | 120.227.240.249 | ২৮ মে ২০১৬ ১০:৫১431660
  • শুধু ছাগল না, মেরুদন্ডহীন ছাগল। অপমানের ভারে এখনো মাটিতে নুয়ে পড়েন নি?
  • | ২৮ মে ২০১৬ ১২:৪৭431661
  • ওহো কল্লিভার অয়েলকে ভুলে ক্যাস্টর অয়েল বলছিলাম।। কি অবস্থা!!
  • avi | 113.24.86.11 | ২৮ মে ২০১৬ ১৪:১১431662
  • ফিরেই লাফিয়ে পড়ে ফেললাম। স্যান্দিকে অনেক থেঙ্কু। দুরন্ত ভালো প্যাকেজ এখানে, একেবারে হিয়া টুপটাপ, জিয়া নস্টাল, মিঠে কবিতায় মোড়া আস্তিন। :)
    চুলে কড লিভার অয়েল, তাই বলুন। কাল থেকে সবাই ক্যাস্টর অয়েল বলে চলেছে, আমি ভাবছি, কি জানি বাবা, নায়িকা হয়তো রজনীকান্ত, হতেও পারে (অবশ্য কে জানে, হয়তো ক্যাস্টর অয়েল-ও মাখা হয়, আজকাল বিজ্ঞানের যা অগ্রগতি!)। :))))
  • | ২৮ মে ২০১৬ ১৪:২৫431663
  • আরে ক্যাস্টর অয়েল চুলে দেয় তো। চুল তো চুল ভুরু মায় চোখের পাতিও নাকি ঘন হয়ে গজায় নিয়মিত ব্যবহারে। হাতেনাতে নাকি ফল পেয়েছেন এমন লোকের থেকে কনফার্ম করে নিলাম।
  • avi | 113.24.86.11 | ২৮ মে ২০১৬ ১৬:৫৬431664
  • অ্যাঁ, ক্যাস্টর অয়েল-ও মাখা হয় তাহলে! বোঝো! :-)
  • Rit | 213.110.242.6 | ২৯ মে ২০১৬ ০০:০৬431665
  • এ টই টা তো নিজের অপমানিত হবার।
    ওকে আমার গত সপ্তাহের অপমানিত হওয়াঃ

    অরিজিত দার বাড়িতে ওকে ডাকতে গেছি ডিপার্টমেন্ট যাবো বলে। গিয়ে দেখি রায়ানবাবু হাত পা ছুঁড়ছেন। তো গিয়ে কোলে নিলাম। তখন তিনি গম্ভীর গলায় বললেন 'যা যা যা যা'। মানে ফালতু সময় নষ্ট না করে কাজ করবি যা। ভারি অপমানিত হয়ে গেলাম।
    রায়ানবাবুর ভোকাবুলারিতে এখন দুটো শব্দঃ যা আর ভু।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। আলোচনা করতে মতামত দিন