এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • জীবনে প্রথম চুমু খাবার এক্সপেরিয়েন্স নিয়ে লিখুন,একদম লজ্জা না করে:-)

    jay
    অন্যান্য | ১৩ নভেম্বর ২০০৯ | ৯৮৭২ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Kaju | 236712.158.455612.204 | ২৪ আগস্ট ২০১৯ ১১:৪৮431426
  • নাঃ ওখানে থাক। জিন্দেগি সেশ তো চাপ দুশ্চিন্তাতেও হয়। তিনি না থাকলে সেইসব দিনে একটু একা হালকা থাকা, সঙ্গে আরেকজন সেই দেখে চিন্তায় পড়লে নিজের চাপ একটু বাড়ে আরো, এটুকুই তফাৎ। নিজের পার্টে যেটুকু সেতো নিজের মত করে যেতেই হয় একা সবসময় যতটা সম্ভব নির্ভুল, কেউ থাকুক আর না থাকুক।

    ভারী কথা এসে গেল, হাল্কাফুল্কা কিসিকথার আসরই থাকুক বরং। বা অন্য আলোচনায় ডুবুক টইটা।
  • Kaju | 236712.158.455612.204 | ২৪ আগস্ট ২০১৯ ১১:৪৮431425
  • নাঃ ওখানে থাক। জিন্দেগি সেশ তো চাপ দুশ্চিন্তাতেও হয়। তিনি না থাকলে সেইসব দিনে একটু একা হালকা থাকা, সঙ্গে আরেকজন সেই দেখে চিন্তায় পড়লে নিজের চাপ একটু বাড়ে আরো, এটুকুই তফাৎ। নিজের পার্টে যেটুকু সেতো নিজের মত করে যেতেই হয় একা সবসময় যতটা সম্ভব নির্ভুল, কেউ থাকুক আর না থাকুক।

    ভারী কথা এসে গেল, হাল্কাফুল্কা কিসিকথার আসরই থাকুক বরং। বা অন্য আলোচনায় ডুবুক টইটা।
  • বেঙ্গলী | 236712.158.8990012.183 | ২৪ আগস্ট ২০১৯ ১৩:৫০431427
  • হোয়াই সো সিরিয়াস? লাইফ ইজ আ বক্স অব আলগোছে খাওয়া চুমুজ। টু বে অর নট টু বে।
  • Kaju | 236712.158.895612.202 | ২৪ আগস্ট ২০১৯ ১৮:১৬431428
  • চুমুর চেয়ে চুমুর আবহটাই বেশি ইন্টারেস্টিং আমার কাছে। কবিতা সবসময় কি আর শব্দে লিখতে হয় বা পড়তে বা আওড়াতে হয়? নিজেই হয়ে ওঠে, শব্দদের তখন নো এন্ট্রি। একটু ফিসফিসে শেক্ষপীর বা রবিবাবু অল্পসল্প মুখস্থ যদি থাকে, বা একটু দু চার লাইন মায়া মায়া সুরের লাইন, ধীরে অতি ধীরে, নীরব রজনী....
  • | 236712.158.782323.31 | ২৪ আগস্ট ২০১৯ ২২:৩৮431429
  • কাজু, শোন বড়দের উপদেশ।

    লাইফ ইজ লাইক এ আইসক্রিম এনজয় ইট বিফোর ইট মেল্টস
  • Atoz | 236712.158.678912.251 | ২৫ আগস্ট ২০১৯ ০০:০৪431430
  • অ্যান্ড বাই এনি চান্স, ইফ ইট মেল্টস, অগস্ত্যের মতন চোঁ করে টান মেরে ---- ঃ-)
  • | 236712.158.782323.11 | ২৫ আগস্ট ২০১৯ ০২:২৬431431
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। খারাপ-ভাল মতামত দিন