এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • ইকনমি ক্রাইসিস ডোমেস্টিক মার্কিন গ্লোবাল (২)

    dipu
    অন্যান্য | ২০ নভেম্বর ২০০৯ | ৭৬৭৬ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • dri | 117.194.231.210 | ১৩ জুন ২০১০ ২২:২১429472
  • নিউ ইয়র্কের গভর্নর ডেভিড প্যাটারসন পয়সার অভাবে সব গম্মেন্ট অফিস বন্ধ হয়ে যাওয়ার সম্ভাবনার কথা বললেন। http://wcbstv.com/politics/nys.goverment.shutdown.2.1745114.html
  • anaamik | 196.15.16.20 | ২২ জুন ২০১০ ১২:৩৬429475
  • দ্রিয়ের অনুপস্থিতির সুযোগে একটা বৈকুন্ঠ মল্লিক -

    পেগ থেকে গেলো ভেগে রেন্‌মিন্‌বি
    আর কবে চীন থেকে চেন কিন্‌বি?
    শুধু সাপে-নেউলে
    অয়রোপা দেউলে
    এই ফাঁকে গ্রীস গিয়ে স্পেন চিন্‌বি ?

    চাইলে র‌্যাপ-এর মত করে গাইতেও পারেন।
  • dri | 117.194.226.139 | ১১ জুলাই ২০১০ ২৩:৪১429478
  • আরো আটটি ব্যাঙ্ক ফেল করল। এ বছরের ট্যালি ৯০।

    নাসায় ফান্ড কাট। নাসার স্পেস শাট্‌ল কন্ট্যাক্টর ১০০০ কর্মী ছাঁটাই করল। http://news.bbc.co.uk/2/hi/business/10535140.stm। এ ব্যাপারটা সিগনিফিক্যান্ট। কেন সেটা ধীরে ধীরে বোঝা যাবে।
  • dri | 117.194.224.243 | ৩১ জুলাই ২০১০ ০৯:২১429479
  • আরো ১৮টা ব্যাঙ্ক ফেল করেছে।

    ক্যালিফোর্নিয়ায় বাজেট ব্যালেন্স করা যাচ্ছে না বলে বাজেট পাস হচ্ছে না এক মাস ধরে। ফার্লো এক্সটেন্ডেড হল। মাসে তিন দিন বাধ্যতামূলক আনপেড লীভ। প্রায় ১৫% মাইনে কাটা। http://www.businessweek.com/news/2010-07-28/schwarzenegger-orders-furloughs-amid-california-budget-impasse.html

    বৃটেন, ফ্রান্সেও পয়সা নেই। বৃটেন ইন্ডিয়াকে ফাইটার জেট বিক্রি করে পয়সা তুলছে। ফ্রান্স রাশিয়াকে সাবমেরিন বেচে পয়সা তুলছে। পয়সা আছে শুধু জার্মানী, চীন, রাশিয়া আর মিড্‌ল ইস্টে।
  • Sibu | 173.129.225.226 | ২৪ ডিসেম্বর ২০১০ ২২:০৩429482
  • এইটে দ্রি-র জন্য।


    http://www.nytimes.com/2010/12/23/business/23prichard.html?src=me&ref=general

    PRICHARD, Ala. — This struggling small city on the outskirts of Mobile was warned for years that if it did nothing, its pension fund would run out of money by 2009. Right on schedule, its fund ran dry.

    Then Prichard did something that pension experts say they have never seen before: it stopped sending monthly pension checks to its 150 retired workers, breaking a state law requiring it to pay its promised retirement benefits in full.

  • aka | 117.194.7.180 | ২৪ ডিসেম্বর ২০১০ ২৩:৩৯429483
  • আর কোথাকার কি খবর ঠিক জানিনে কিন্তু কলকাতার অবস্থা খুব ভালো।

    কয়েকটি অবজারভেশন:

    ১। কলকাতার লোকে শুধু থাকে। যেদিকে দুচোখ যায় শুধু ফ্ল্যাট আর ফ্ল্যাট। উঁচু উঁচু, বড় বড় ফ্ল্যাট। লিটল বক্সে শহরটা ছেয়ে গেছে। দেখে আর চেনা যায় না।

    ২। আর গাড়ি চলে। যেকোনো রাস্তায় যেকোনো সময়ে লক্ষ্য লক্ষ্য গাড়ি। ৫০ কিমি যেতে সময় লাগে ঘন্টা তিনেক। মানে মোটামুটি তিন ঘন্টা হাতে রেখে বেরলে বলা যায় পৌঁছর চান্স ৫০%।

    ৩। আর খায়। যেকোনো দোকানে খেতে গেলে যা খরচ হয় সেটা ডলার হিসেবেঅও গায়ে লাগে।

    ৪। বাজার আগুন। পাপোষ, সাবাং, তোয়ালে ইত্যাদি কিনতে যে টাকা লাগল তা কিছুদিন আগেঅও ভাবা যেত না। পাঁচ টাকার মিষ্টি কারুর বাড়ি হাতে করে নিয়ে যাওয়া যায় না। আগেকার দিনের এক টাকার মিষ্টির মতন হয়েছে।

    উফ্‌ফ।
  • aka | 117.194.5.130 | ২৪ ডিসেম্বর ২০১০ ২৩:৪৪429484
  • আই মিন পাঁচ টাকা পার পিস।
  • aka | 117.194.5.130 | ২৪ ডিসেম্বর ২০১০ ২৩:৫৫429485
  • তবে একটা ব্যপার ভালো হয়েছে মোবাইল ফোন। সবার আছে, বাড়িতে বসেঅই সব কাজ হয়ে যায়। এটা যে কি সুবিধা কি বলব।
  • lcm | 34.4.162.218 | ১৬ অক্টোবর ২০১২ ২৩:৫৩429487
  • বিক্রম পন্ডিত সিটিগ্রুপের সিইও পদ থেকে পদত্যাগ করলেন, সঙ্গে সিইও জন হ্যাভেন্স-ও। ইকনমিক ক্রাইসিস-এর সময় বিক্রম সিইও হন। মেইনস্ট্রিম বলছে, প্দত্যাগের মূল কারণ - সিইও কম্পেনসেশন নিয়ে অসন্তোষ। অনেকের মতেই বিক্রম ওয়াজ হায়ার্ড টু ডু দ্য ডার্টি ওয়ার্ক - লে অফ্‌, সিটি স্টক ৯২% ডাউন ... জব ইস ডান, এখন আর দরকার নেই।

    মিট রমনি দাবী করেছেন যে উনি প্রেসিডেন্ট হলে দেড় মিলিয়ন জব তৈরী হবে - টাইম্‌স ম্যাগাজিন এই দাবী ফালতু বলে উড়িয়ে দিয়েছে। টাইম্‌স ইকনমিস্ট-দের মতে, আগামী চার বছরে তিন-চার মিলিয়ন জব এমনিই তৈরী হবে, যেই প্রেসিডেন্ট নির্বাচিত হোক না কেন।

    এদিকে যে ৫৬ মিলিয়ন মানুষ এখন সোশ্যাল সিকিওরিটি চেক পান, তাদের পেমেন্ট জানুয়ারী থেকে 1.7% বাড়বে - COLA - কস্ট অফ্‌ লিভিং অ্যাডজাস্টমেন্ট।
  • kd | 69.93.246.232 | ১৭ অক্টোবর ২০১২ ০৪:৩০429488
  • মাত্র!!!!!!! ঃ(((((
  • ডিডি | 120.234.159.216 | ১৭ অক্টোবর ২০১২ ১০:৪৯429489
  • আমাদের প্র বৈ চও কর্পোরেট দুনিয়া ছেড়ে দিলেন।

    আমি ছাড়া আর কেউ নেই।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যা খুশি মতামত দিন