এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  বইপত্তর

  • #২৪৭৬;#২৪৯৪;#২৪৩৪;#২৪৮২;#২৪৯৪; #২৪৭৮;#২৫০৯;#২৪৭৯;#২৪৯৪;#২৪৫৫;#২৪৯৪;#২৪৬০;#২৪৯৫;#২৪৭২; #২৪৮৮;#২৪৯৪;#২৪৭২;#২৪৭২;#২৫০৯;#২৪৭০;#২৪৯৪; - #২৪৫৮;#২৪৮২;#২৪৬৮;#২৪৯৫; #২৪৮৮;#২৪৩৪;

    rayan
    বইপত্তর | ০৭ অক্টোবর ২০০৯ | ৮৯৭ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • rayan | 188.132.46.216 | ০৭ অক্টোবর ২০০৯ ০৯:০৯419737
  • বাংলা ম্যাগাজিন “ সানন্দা ” - চলতি সংখ্যা এখন “ অন লাইন বাংলা লাইব্রেরীতে ”

    ডাউনলোড এর ঝামেলা নাই - অনলাইনে বাংলা ম্যাগাজিন ।

    http://www.DeshiBoi.com
  • Samik | 122.162.75.163 | ০৭ অক্টোবর ২০০৯ ০৯:৩২419738
  • রায়ান, প্লিজ টইয়ের নাম ইউনিকোডে লেখার চেষ্টা কোরো না। দেখছো তো, কেমন ঘেঁটে যাচ্ছে।
  • dipu | 207.179.11.216 | ০৭ অক্টোবর ২০০৯ ০৯:৪০419739
  • রায়ানবাবু এই তো কদিন আগেই অ্যাড দিলেন ওনার দেশিবই ডট কমের। আমার কেমন মনে হচ্ছে এবার এই একই আইপি থেকে একজন নীলা দেশিবই ডট কমের উচ্ছ্বসিত প্রশংসা করবেন :-)
  • shyamal | 24.117.233.39 | ০৭ অক্টোবর ২০০৯ ১৭:২১419740
  • রায়ানবাবু,

    আপনার লিঙ্কের জন্য ধন্যবাদ। কিন্তু আমার একটি প্রশ্ন আছে।

    আনন্দবাজার গ্রুপ বা সুনীল, শীর্ষেন্দুর অনুমতি নিয়ে কি এই সাইটটা করা হয়েছে? সাইটের অ্যাড রেভিনিউ বা অন্য কোন ভাবে কি তাঁদের রয়্যালটি দেওয়া হচ্ছে? নাকি নিছক জোচ্চুরি করা হচ্ছে?

    রবি ঠাকুরের লেখা দিন, সুকুমার রায়ের দিন ক্ষতি নেই কারণ ওগুলোর কপিরাইট চলে গেছে। কিন্তু যদি সত্যিই আপনারা অন্যদের অনুমতি না নিয়ে থাকেন তবে কি আপনারা ওনাদের পকেট মারছেন না?

    মনে রাখবেন , এক্ষেত্রে পাঠকরা ঐ লেখা পড়ে বেআইনী কাজ করছেনা। কিন্তু আপনি আপলোড করে হয়তো আইন ভাঙছেন।
  • Blank | 170.153.65.102 | ০৭ অক্টোবর ২০০৯ ১৭:২৪419741
  • ইদিকে রবি ঠাকুর বলে গেছেন
    'অন্যায় যে করে আর অন্যায় যে সহে ...'
  • shyamal | 24.117.233.39 | ০৭ অক্টোবর ২০০৯ ১৭:৪১419742
  • যা: বাবা। অন্যায়ের কথা কোথায় বললাম? আমি তো আইনের কথা বলেছি। ন্যায়, অন্যায় রিলেটিভ। এক সময়ে সতীদাহ বেআইনী ছিল না। পণপ্রথা বেআইনী ছিল না।

    আমরা যদি ঐ লিঙ্ক পড়ি হয়তো আনএথিকাল কাজ করছি, কিন্তু মোটেই আইন ভাঙছিনা। এটাও ঠিক যে আইন প্রনয়ন করে দেশের লমেকাররা ( MP, MLA, senator, congressman etc)। তাঁরা সবাই একেবারে আইনস্টাইন বা রাজা সলোমন নন সেটাও জানা কথা। কাজেই অনেক জালি আইনও হয়।
  • Blank | 170.153.65.102 | ০৭ অক্টোবর ২০০৯ ১৭:৪৯419743
  • লাইব্রেরী কি আইন ভাঙে ?
  • d | 59.161.11.39 | ০৭ অক্টোবর ২০০৯ ১৯:৪৮419744
  • এই যে রায়ান,

    এই একই বিজ্ঞাপন দিতে আর কটা টই খুলবেন? উমেশ "বাংলা অন্তর্জালে লিঙ্ক দেবার পর থেকে তো খান দুই তিন টই খুলে ফেললেন। "গুরুচন্ডালি' বিজ্ঞাপন দেবার জায়গা নয়।

    আর শ্যামল ঠিক বলেছেন, এই গুচ্ছ বই অবাধে স্ক্যান করে তোলা সম্পূর্ণ বেআইনী। কপিরাইটে আটকায়।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ঝপাঝপ মতামত দিন