এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • ওবামা নোবেল শান্তি পুরস্কার !!!! তেলা মাথাই তেল ।

    UM
    অন্যান্য | ০৯ অক্টোবর ২০০৯ | ৬৫৮ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • r | 198.96.180.245 | ০৯ অক্টোবর ২০০৯ ১৫:২৬419676
  • অত ছোটো চুলে তেল মাখেন? আমার মনে হয় ওটা জেল হবে। জেলা মাথায় জেল।
  • dipu | 207.179.11.216 | ০৯ অক্টোবর ২০০৯ ১৫:২৮419687
  • :-P
  • dukhe | 122.160.114.84 | ০৯ অক্টোবর ২০০৯ ১৫:৩৩419690
  • ভোটে জেতার জন্য নোবেল দিতে হলে জ্যোতিবাবুকে সবার আগে দেওয়া উচিত ।
    তবে এটা যদি আমেরিকার দুর্দিনে Fiscalstimulus হিসেবে দেওয়া হয়ে থাকে তো অন্য কথা ।
  • kc | 89.203.49.18 | ০৯ অক্টোবর ২০০৯ ১৫:৫২419691
  • ইরান আর কোরিয়া ইস্যুতে আমেরিকাকে ঠান্ডা রাখার বুদ্ধিদীপ্ত চাল।
  • dipu | 207.179.11.216 | ০৯ অক্টোবর ২০০৯ ১৫:৫৯419692
  • তবেই আর কি! ওবামা আজ রাত্তিরেই ইরাক আর আফগানিস্তান থেকে সব সেনা সরিয়ে নেবে। কাল সকালে ফিদেল কাস্ত্রোকে বিজয়ার প্রণাম করতে যাবে।
  • MR | 72.190.83.142 | ০৯ অক্টোবর ২০০৯ ২২:২৯419693
  • Iran আর Korea তে যায়নি তার কারণ ট্যাহাপয়সার অভাব। একবার SNL এ দেখিয়ে ছিলো আম্রিকান সোলজারদের প্যান্ট-এরো অভাব দেখা দিয়েছে।

    SNL - বিখ্যাত কমেডি শো।
  • lcm | 128.48.7.193 | ১০ অক্টোবর ২০০৯ ০৪:৫৩419694
  • কমেন্টস্‌ -
    ১) নরওয়ে/সুইডেন-এ h1n1-এর মতন আন্তর্জাতিক মানের কোনো ভাইরাসের প্রবল প্রকোপ না দেখা দেওয়ায় ওরা বেশ লজ্জিত, তাই ওনারা তৈরী করেছেন ওবাম্যানিয়া ভাইরাস [ প্রসঙ্গত, সব নোবেল প্রাইজ কমিটি-র অফিস সুইডেন-এ হলেও, নোবেল পিস কমিটির অফিস নরওয়ে-তে (অসলো) ]
    ২) মুলার-কে নোবেল লিটারেচর দেওয়াটা নিয়ে বিতর্ক হচ্ছে দেখে, সুইডিশ কমিটি নরওয়ে-র পিস কমিটিকে দায়িত্ব দিল আরো বড় বিতর্ক তৈরী করবার জন্য।
    ৩) নোবেল পিস -এ নমিনেশন জমা দেবার শেষ দিন ছিল ফেব্রুয়ারী ১, ওবামা শপথ নেবার ১১ দিনের মধ্যে। নোবেল পিস প্রাইজ-এর জন্য নোমিনেটেড-এর তালিকায় হিটলার, মুসোলিনি, স্টালিন...-রা আছেন... সেই লিস্ট থেকে ওবামা-কে তাড়াতাড়ি প্রোমোশন দিয়ে ওপরে আনা হল।
    ৪) ওবামা শুধু যে বুশ নন তাই নয়, তিনি তো অ্যাল গোর-ও নন।
    ৫)
    Nobel-committee-A: What has he done?
    Nomination-team: Nothing, Sir! Not yet.
    Nobel-committee-A: Great! Award him.
    Nobel-committee-B: (taken aback) Are you sure?
    Nobel-committee-A: We awarded Kissinger for bombing Cambodia after it happened. This time we will be proactive.

  • dipu | 59.164.99.129 | ১০ অক্টোবর ২০০৯ ০৬:১৮419695
  • নোবেল কমিটির সেন্স অফ হিউমারের প্রশংসা করেও বেশ কিছু কমেন্টস পড়লাম :-)
  • dipu | 59.164.99.129 | ১০ অক্টোবর ২০০৯ ০৬:৩১419696
  • আরেকটা হাইট হল পরের বছর ফারহা খান ওম শান্তি ওম-এর জন্য নোবেল পাবেন :-))
  • Piya | 117.200.80.164 | ১০ অক্টোবর ২০০৯ ১৬:০৬419677
  • রিসেসনের বাজারে আম্রিগা নোবেলের প্রাইজ মানি নিজের দেশে চায় । তাই তেলা মাথায় তেল । না না । জেলা মাথায় জেল । :)
  • Samik | 122.162.75.198 | ১০ অক্টোবর ২০০৯ ২২:০০419678
  • ভারতে প্রথম নোবেল প্রাপক প্রাইজমানিটা হাতে পেয়ে ভেবেছিলেন, বিশ্বভারতীর নর্দমা বাঁধাইয়ের খরচাটা উঠে এল। সে-ও ছিল এক মন্দার সময়। :-)
  • dipu | 59.164.98.20 | ১০ অক্টোবর ২০০৯ ২২:১৭419679
  • ভারতে পোথোম নোবেল পেয়েছিলেন রস সায়েব। ম্যালোরির ওসুদ বের করার জন্যে। পিজি হাসপাতাল থেকে পিটিএসের দিকে যেতে একটা হলদে ঘরে বসে। ঘরের বাইরে ফলক সাঁটা আছে।
  • Samik | 122.162.75.198 | ১০ অক্টোবর ২০০৯ ২২:৪১419680
  • উফ্‌ফ্‌, সেই পোলিটিকাল কারেক্টনেসের খ্যাঁচাকল। :-((( এই জন্যেই আমি এত কম কথা বলি।
  • dipu | 59.164.98.20 | ১০ অক্টোবর ২০০৯ ২২:৪৯419681
  • :-)
  • aka | 141.117.107.106 | ১১ অক্টোবর ২০০৯ ০৬:৪২419682
  • এইসব ডামাডোলের মাঝে ইকনমিক্সের নোবেল টা অ্যানাউন্স করে দিয়েছে। পেয়েছে এম আই টির ফার্স্ট ইয়ার পি এইচ ডি করতে আসা ২৩ বছরের এরিক ফার্গুসন। এরিকের মনোনয়ন সম্বন্ধে নোবেল কমিটি জানিয়েছেন এরিক মাধ্যমিকে জেলায় প্রথম ও উচ্চমাধ্যমিকে পৌরসভায় দ্বিতীয় হয়েছে। অর্থনীতির বিভিন্ন বিষয়ে বিশেষ ব্যুৎপত্তি আছে এবং ভবিষ্যতে অর্থনীতির নতুন দিগন্তের উন্মোচন করবে বলে আশা করা যাচ্ছে। যদিও পিএইচডির কম্প্রিহেনসিভ পরীক্ষায় ডেভলপমেন্টে এরিক সি পেয়েছে তাও ভবিষ্যতের জন্য যে আশা এরিক তৈরী করেছে তার দিকে তাকিয়ে এরিককে এই প্রাইজের জন্য মনোনীত করা হয়েছে। এরিক ফার্গুসনকে অনেক অনেক অভিনন্দন।
  • a x | 143.111.22.23 | ১১ অক্টোবর ২০০৯ ০৯:০০419684
  • :-O
    এরা কি মুরগি করছে?
  • a x | 143.111.22.23 | ১১ অক্টোবর ২০০৯ ০৯:০২419685
  • ধুর নোবেলের সাইটে বলছে ১২ তারিখ অ্যানাউন্স করবে!
  • shyamal | 24.117.233.39 | ১১ অক্টোবর ২০০৯ ০৯:১১419686
  • অর্থনীতির নোবেল ঘোষণা করবে সোমবার নিউ ইয়র্ক সময় সকাল সাতটার পর। ইউজিন ফামার পাওয়ার বিরাট চান্স আছে। অবশ্য ওবামার কত পার্সেন্ট চান্স ছিল? হয়তো দেখব অবশেষে জগদীশ ভগবতীর ভাগ্যে শিকে ছিঁড়ল।
  • a x | 75.53.198.45 | ১১ অক্টোবর ২০০৯ ১০:২১419688
  • ওহো এবার লিংকটা পড়ে দেখলাম।
  • | 203.110.243.22 | ১১ অক্টোবর ২০০৯ ১৫:৫২419689
  • ওবামা এবার একটা যুদ্ধ করলে বেশ হয়
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যা মনে চায় মতামত দিন