এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • গুরুচন্ডা৯'র d

    sumeru
    অন্যান্য | ২৩ অক্টোবর ২০০৯ | ১৩৩১ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • pinaki | 131.151.102.250 | ২৩ অক্টোবর ২০০৯ ১২:১১419282
  • কে? সিংগল ডি?
  • pinaki | 131.151.102.250 | ২৩ অক্টোবর ২০০৯ ১২:১৩419293
  • সিংগল ডি খুব খারাপ লোক। মাঝেমাঝেই টইতে ভাটের কথা লিখে ফেলে জিভ কাটেন।
  • san | 121.50.4.240 | ২৩ অক্টোবর ২০০৯ ১২:১৭419300
  • এছাড়াও নাকি দই আর ছানা খেতে ভালবাসেন ! কাঁঠাল খান না ! ভাবা যায়? ছি: , ছো:, ছ্যা:।
  • Arpan | 216.52.215.232 | ২৩ অক্টোবর ২০০৯ ১২:১৮419301
  • মাঝে শোনপাপড়ির দুর্মর নেশা হয়েছিল। প্রতিদিন সেরখানেক শোনপাপড়ির সদ্‌গতি হত। নিজে কনফেস করেছেন এই কিছুদিন আগে।
  • pinaki | 131.151.102.250 | ২৩ অক্টোবর ২০০৯ ১২:৩২419302
  • এবং শুধু ব্যক্তির আলোচনা করলে তা হবে খণ্ডিত। অসম্পূর্ণ। আলোচনা করতে হবে সামাজিক প্রভাব নিয়েও। একটি পচা আম যেমন ঝুড়ির বাকী সব আমকে ধীরে ধীরে পচিয়ে দেয়, ঠিক একইভাবে আমরা দেখলাম এই জিভ কাটার বদভ্যাস কেমন ভাবে চারিয়ে গেল টিকেনজির মধ্যেও। অদৃশ্য ভাইরাসের মতই তা এরপর সংক্রামিত হতে পারে এক থেকে বহুতে। দিকে দিকে ছড়িয়ে পড়তে পারে জিভ কাটার এই মারণ রোগ।

    তখন কি হবে?
  • tkn | 122.173.176.122 | ২৩ অক্টোবর ২০০৯ ১২:৩৩419303
  • যাব্বাবা! আমি আবার কার জিভ কাটলুম!!! কবে? কখন? সে জিভ কোথায় রেখেছি???
  • tkn | 122.173.176.122 | ২৩ অক্টোবর ২০০৯ ১২:৪০419306
  • :-)))
    তবে, এখন মোটেই আমি অতো ভুল করি না। মাঝে সাঝে। তা সে তো অনেকেই করে, আর সেই দেখে ছোটো করে আহ্লাদীত হই :-))
  • san | 121.50.4.240 | ২৩ অক্টোবর ২০০৯ ১২:৪০419305
  • জিভ কেটেছে এরপরে নরমুণ্ডের মালাও হয়তো পরবে ! মা , মাগো !
  • pinaki | 131.151.102.250 | ২৩ অক্টোবর ২০০৯ ১২:৪০419304
  • আ:। বিষয় থেকে সরে যাবেন না কমরেড। এখানে আপনি লক্ষ্য নন। উপলক্ষ মাত্র। ঘটনার গভীরতা বোঝাতে আপনার উল্লেখ করা হয়েছে। বুকে হাত রেখে বলুন দেখি, ভাটের কথা টইতে লিখে জিভ কাটেননি? যাই হোক, আপনার বিচার পরে দরকারে আপনার নামে ডেডিকেটেড সুতোয় হবেখ'ন।
  • dukhe | 122.160.114.84 | ২৩ অক্টোবর ২০০৯ ১২:৪৫419283
  • আশা করি নিজের জিভই কাটছেন । নইলে ভয় পাব ।
  • Samik | 219.64.11.35 | ২৩ অক্টোবর ২০০৯ ১৩:৫১419284
  • ঐ নরমুণ্ডে থেমে গেলেই বেশ হয়। আর এগোবার দর্কার নেই। ;-)

    তাঁর আরও দোষ আছে। জাঠ পুলিশের সাথে পাঙ্গা নেন। তাঁকে দেখলেই স্কুটারচালক ব্যালান্স হারিয়ে ফেলে। কথিত আছে উত্তর আমেরিকার পঞ্চহ্রদের একটির সৃষ্টিতে ওঁয়ার ফিফটি পার্সেন্ট অবদান আছে। (বাকি ফিফটি পার্সেন্ট মাধ্যাকর্ষণ শক্তির)

    ইত্যাদি। প্রভৃতি।
  • dipu | 207.179.11.216 | ২৩ অক্টোবর ২০০৯ ১৩:৫৬419285
  • কোথায় কোন সাবওয়েতে কাকে য্যানো ল্যাং মেরে ফেলে দিয়েছিলেন। তারপর বলেছিলেন ই কি, পড়ে গেলেন ক্যানো! বা এরকম কিছু :-)
  • san | 121.50.4.240 | ২৩ অক্টোবর ২০০৯ ১৪:১৫419286
  • গাদাগুচ্ছের বই কেনেন কিন্তু এক পিস টিভি কিছুতেই কিনবেন না । বিচিত্র ।
  • tkn | 122.173.176.122 | ২৩ অক্টোবর ২০০৯ ১৫:১২419287
  • ভালোভালো মিষ্টি বানাতে জানেন, ঘ্যানঘ্যান করলে শিখিয়েও দ্যান
  • san | 121.50.4.240 | ২৩ অক্টোবর ২০০৯ ১৫:১৬419288
  • কী জ্বালাতন, এটা নিন্দে হল কিকরে? আমরা তো একটু মন খুলে নিন্দেমন্দ কচ্ছিলাম ! কোন একটা ইয়ে নেই।
  • tkn | 122.173.176.122 | ২৩ অক্টোবর ২০০৯ ১৫:২০419289
  • যাব্বাবা!!! সেটা তো বলা নেই ওপরে। ওক্কে..
    উনি অতীব ইয়ে। খুঁচিয়ে খুঁচিয়ে জেরবার করে মলাট ছাড়িয়ে দ্যান
  • tkn | 122.173.176.122 | ২৩ অক্টোবর ২০০৯ ১৫:৪১419290
  • আর হ্যাঁ, একটা লম্বা ছুটি কাটিয়ে বাড়ি ফিরেই বেচারী আরশোলাদের দুবার করে মারেন এবং গুনে গুনে ফেলে রাখেন। পরের দিন উঠে আবার গুনে দেখেন মারা যাওয়ার পরে কমলো কি বাড়লো
  • kallol | 220.226.209.2 | ২৩ অক্টোবর ২০০৯ ১৫:৪৮419291
  • ওনার এতো....ইয়ে মানে গুণ! কই আগে তো বুঝিনি!
  • pi | 72.83.213.179 | ২৩ অক্টোবর ২০০৯ ১৮:০৬419292
  • উনি আছেন বলে হনুদা লেখেন।:)
    আর ইয়ে, ইহা মোটেও নিন্দেমন্দ নয়।
  • d | 117.195.36.78 | ২৩ অক্টোবর ২০০৯ ১৯:৪০419294
  • হনু???????
    বাপ্‌রে এটা তো আনন্দনাড়ুর থেকেও শক্ত।
    হনুর সাথে ঝগড়া করতে উনি খুবই ভালবাসেন। অতীতেও করেছেন, ভবিষ্যতেও করবেন বলে আশা রাখেন। কিন্তু হনুর লেখা....

    যাগ্গে যাঁরা জানেন না তাঁদের জানিয়ে যাই, উনি শুধু গুরুতে নয়, সচলায়তন-এও "দময়ন্তী' নামে লোককে দরকার মনে করলে য্‌ৎপরোনাস্তি শুনিয়ে থাকেন। ওখানে আইপি পাবলিশ হয় না, কিন্তু উনি এমনই খারাপ লোক (খ্রাপ লুক) যে আইপি টাইপি ছাড়াই লোককে তাদের লেখার স্টাইল ধরে বলে দেন। সাম্প্রতিক উদাহরণ "কাকতালীয়' বলে এক অতিথির লেখা একটি গল্প।
  • Samik | 219.64.11.35 | ২৩ অক্টোবর ২০০৯ ২০:১৯419295
  • ভাটপাতায় আজ সকালে হনু নিজের হাতে লিখেছে :

    কেন লিখি : দম আছে তাই ...
  • Tim | 71.62.121.158 | ২৩ অক্টোবর ২০০৯ ২১:৪৬419296
  • এইবার নেপথ্যে শোনা যাবে, ""ইয়ে হাথ..."" ইত্যাদি।
  • Binary | 198.169.6.50 | ২৩ অক্টোবর ২০০৯ ২৩:২৭419297
  • "ইয়ে হাথ মুঝে দ দ ঠাকুর ....."

    আর ইসে, এটাতো কেউ বল্ল না, যে 'ফ অ্যান্ড স' ক্যামেরাতে পারফেক্টো তুবরির ছবি তুলে অশেষ আনন্দ পেয়েছেন .....
  • Abhyu | 97.81.85.99 | ২৪ অক্টোবর ২০০৯ ০৮:২৯419298
  • জাদুঘরে গিয়ে বিচিত্র বাদ্যযন্ত্রের অদ্ভুত ছবি তুলে আনেন। আর ফোনে তবলা শোনান।
  • Samik | 122.162.75.34 | ২৪ অক্টোবর ২০০৯ ২২:৩৭419299
  • ও হ্যাঁ, এঁয়ার জীবনের একটা হুক্কায়িত স্বপ্ন আছে। একদিন ধরে শমীককে ক্যালানো। জানি না, সে স্বপ্ন কবে পূর্ণ হবে।

    আপনারা সবাই ওঁর জন্নো প্রার্থনা করুন।

    ... কার জন্নো?
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ঠিক অথবা ভুল মতামত দিন