এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • বিদেশে ক র্ম র ত ছেলেমেয়েদের বাবা মায়ের প্র তি ক র্ত ব্য।

    sgk
    অন্যান্য | ২৮ অক্টোবর ২০০৯ | ৮৩৮ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • a | 59.161.98.17 | ২৮ অক্টোবর ২০০৯ ১৩:২১418811
  • ১) আছে
    ২) নেই
    ৩) জানি না
    ৪) জানি কিন্তু বলবো না
  • Moloy | 207.45.43.68 | ২৮ অক্টোবর ২০০৯ ২২:২৯418817
  • বাছা ।। দুপুরে কি দিয়ে লাঞ সারলি র‌্যা?
  • sgk | 76.111.94.232 | ৩০ অক্টোবর ২০০৯ ০২:৩৯418818
  • মন খুলে সকলে লিখুন ,pls
  • laathkhor | 117.200.81.3 | ৩০ অক্টোবর ২০০৯ ০৮:৪৬418819
  • বিদেশ হোক, স্বদেশ হোক, ছেলেমেয়েদের বাবামায়ের প্রতি কর্তব্য আছে।বিদেশে থাকলে আরো বেশি আছে।
  • bb | 125.16.17.151 | ৩০ অক্টোবর ২০০৯ ১০:০৬418820
  • দেশে থেকেই বা তাদের প্রতি কতটা কর্তব্য করতে পারছি?
  • lcm | 69.236.183.75 | ৩০ অক্টোবর ২০০৯ ১২:১৭418821
  • এই থ্রেডের টাইটেলে "প্রতি' শব্দটাকে একটু এগিয়ে এনে "ছেলেমেয়েদের' পরে বসিয়ে দাও।

  • san | 121.50.4.240 | ৩০ অক্টোবর ২০০৯ ১২:২৬418822
  • কর্মরত ও কর্তব্যে এত ফাঁক কেন?
  • lcm | 69.236.183.75 | ৩০ অক্টোবর ২০০৯ ১২:৩৪418823
  • দুটোতেই তো ফাঁক আছে -- তাই তো এত প্রশ্ন?
  • Arpan | 216.52.215.232 | ৩০ অক্টোবর ২০০৯ ১৩:২৬418824
  • প্র তি তেও তো আছে।
  • d | 59.161.16.117 | ৩০ অক্টোবর ২০০৯ ২৩:১৯418812
  • "কর্মরত' ইত্যাদিতে ফাঁকগুলো এসেছে, কারণ উনি নতুন লিখছেন তো, লুপ্ত অ'য়ের ব্যপারটায় অল্প গড়বড় হয়েছে। ও কোন ব্যপার না, দুদিনে ঠিক হয়ে যাবে।

    sgk,

    কর্মরত লিখতে এইভাবে লিখুন karmarat। ঐ যতবার অ উচ্চারণ করছেন প্রত্যেকবার একটা a বসাতে হবে, যদি না সেটা শব্দের শেষ অক্ষর হয়। এইরকম
    প্রতি --- prati
    কর্তব্য --- kartaby

    এইবারে আপনার বক্তব্যটাও লিখে দিন, নাহলে টইতে ঠিক কি আলোচনা করতে চাইছেন সেটা পরিস্কার হচ্ছে না। হ্যাঁ কর্তব্য আছে -- এরকম এক লাইনের উত্তর নিশ্চয়ই চাইছেন না তাই না?
  • d | 59.161.16.117 | ৩০ অক্টোবর ২০০৯ ২৩:২১418814
  • *টিউটোরিয়াল
  • d | 59.161.16.117 | ৩০ অক্টোবর ২০০৯ ২৩:২১418813
  • এইরে! তাহলে আপনি ডানকানা হয়ে আছেন হ্যান্ড বিল। ডানদিকে একটা তিউটোরিয়াল টাইপের ব্যপার দেখতে পাওয়ার কথা। তারমানে আপনার জাভা ঠিক নেই।
  • d | 59.161.16.117 | ৩০ অক্টোবর ২০০৯ ২৩:২২418815
  • অ্যাল!
    সরি সরি আগের পোস্টদুটো ভাটে যাবে।
  • Gopinath | 117.200.82.72 | ০২ নভেম্বর ২০০৯ ১৫:০০418816
  • কোনো কর্তব্য নাই । কর্তব্য আবার কি? বাপমা জন্ম দিয়েছে, তাদের কর্তব্য ছিল খাইয়ে পড়িয়ে মানুষ করা । মানুষ হল কিনা পরের কথা। বড় তো হল। ডানা গজালেই পাখি উড়ে বিদেশ যাবে। যাবে না কেন? পোড়া দেশে আছেটা কি? দেশের প্রতি কোনো কর্তব্য নাই কারো। এটাই নিয়ম । দেশে থাকা মা-বাপের জন্যেও কোনো কর্তব্য নাই। জন্ম দিছে, বড় করেছে, বেশি কি করেছে?
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। আলোচনা করতে মতামত দিন