এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  বইপত্তর

  • কাগুজেগুরু

    Arijit
    বইপত্তর | ৩১ জুলাই ২০০৯ | ২৮৮৬৪ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • sinfaut | 117.194.193.55 | ০৯ জানুয়ারি ২০১০ ১২:৫৬414988
  • এসএমএসে চু খ্যাত ব্যক্তি: সোমনাথ ঘোষাল।
  • r2h | 232312.172.122312.218 | ২৬ নভেম্বর ২০১৮ ১৫:৪৪414989
  • কাগুজে গুরুর দশ বছর হতে চললো।
  • | 340123.99.121223.133 | ২৬ নভেম্বর ২০১৮ ১৬:৪৩414990
  • কাগুজে গুরু কি এখন বেরোয়?
  • r2h | 232312.172.122312.218 | ২৬ নভেম্বর ২০১৮ ১৬:৪৬414991
  • এই তো কদিন আগে সংখ্যালঘু ম্যাগাজিন বেরুলো; আর চটি বেরোচ্ছে নিয়ম করে।
  • | 340123.99.121223.133 | ২৬ নভেম্বর ২০১৮ ২০:৫০414992
  • ও ওকে। আমি চটি কে কাগুজে গুরু ধরিনি। ইমপ্রিন্ট তো আলাদা। আর কাগুজে গুরু বেরুচ্ছে জানতাম না। আমি প্রথম এক দুটো সংখ্যার পরে আর দেখিনি। হয়তো বইমেলায় ছিল খ্যাল করিনি। খ
  • pi | 7845.15.0190012.86 | ২৬ নভেম্বর ২০১৮ ২১:০৩414993
  • না না, এক দুটো কেন, কাগুজে গুরুর দশ বারোটার উপর ইস্যু বেরিয়েছে।
    সবই শেষ। গতবার পাশবিক গুরুর আংশিক পুনর্মুদ্রণ হল, এবারে অন্য যৌনতার হচ্ছে। নতুন কভার আর আরো নতুন কিছু সহ। এখব প্রেসে। ২ তারিখ বেরবে, নৈঃশব্দের পত্রগুচ্ছের সঙ্গে। 'বন্কু' ম্যাগের সভায়, ভারত্সভা হলে, যেখানে গুরুও আমন্ত্রিত, এলজিবিটি নিয়ে কাজের জন্য।
  • dd | 90045.207.0156.14 | ২৬ নভেম্বর ২০১৮ ২১:৩৫414994
  • আচ্ছা, এই পাশবিক সংখ্যাটাই রিপ্রিন্ট ক্যানো হোলো?

    অন্য যৌনতা নিয়ে প্রশ্নো নাই, ও ইস্যু নিয়ে গুচর একটা স্ট্যান্ড আছে, নানান চটিও বেরিয়েছে।

    যাস্ট কিউরিয়াস।
  • | 230123.142.34900.151 | ২৭ নভেম্বর ২০১৮ ০৯:০৮414995
  • পাশবিক সংখ্যা আবার কি, যা সালা।
  • র২হ | 232312.172.45900.69 | ২৭ নভেম্বর ২০১৮ ০৯:৪৩414996
  • ডিডি যে কি বলেন। পশু (এবং পাখি) নিয়েও নিশ্চয় গুরুর কিছু একটা গোপন স্ট্যান্ড আছে। প্যাঁচা ইঁদুর, ওদিকে সবুজ বাঘ নিয়ে চটি ছিল, তারপর শুনেছিলাম কবে যেন কোন দূর বিদেশ থেকে পাইয়ের কাছে কে গুরুর বিড়ালের খোঁজ করেছেন। নিশ্চয় পশু নিয়ে (এবং পাখিও) কিছু একটা আছে, উইকিলিকসে বেরুবে কদিন পর।
  • | 453412.159.896712.72 | ২৭ নভেম্বর ২০১৮ ১১:১৬414998
  • 'সবুজ বাঘ নিয়ে চটি বেরিয়েছে' না সবুজ বাঘের লেখা চটি বেরিয়েছে? সবুজ বাঘ এক ভয়ানক হোমোফোবিক লোক যে অন্য কোনওরকম যৌনতার কথা শুনলেই তেড়ে এসে আক্রমণ করত।
  • র২হ | 342323.186.2312.55 | ২৭ নভেম্বর ২০১৮ ১১:১৯414999
  • কিন্তু বাঘ সংক্রান্ত কি একটা আছে না? আমি অবশ্য পড়িনি, কিন্তু অনেক বছর আগে শুনেছিলাম যেন।

    যাহ, কোন পশু নিয়ে চটি নেই?
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। আলোচনা করতে মতামত দিন