এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • সমকামিতা : একটি সমীক্ষা

    pi
    অন্যান্য | ২৯ আগস্ট ২০০৯ | ৫০১৬ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Mmu | 79.86.171.220 | ০৬ জুলাই ২০১১ ০১:৩৫413610
  • Tim, ki aar habe barhader asubya kathaa parhaar jany barhaderai saajaa habe.
  • Tim | 198.82.21.128 | ০৬ জুলাই ২০১১ ০১:৩৫413609
  • মঙ্গল গ্রহে মানুষ থাকেনা
  • Mmu | 79.86.171.220 | ০৬ জুলাই ২০১১ ০১:৪০413611
  • এম্মা Tim এটাও জানেনা, এখন মঙ্গলে মানুষ থাকে। তবে সেখানে যেতে বিভিন্ন টেস্ট দিতে হয়।
    এবং মা মাটি মানুষের য়্যাটেস্টেশন থাকলে অনেক ইসি :-))
  • Mmu | 79.86.171.220 | ০৬ জুলাই ২০১১ ০১:৫৫413612
  • তবে আজকের মত চলি। আবার দেখা হবে কাল ঠিক এই সময়, শুভরাত্রি।
    এখন মঙ্গন গ্রহে সময় রাত ১০-২৪ ( এটা Tim এর জন্য )
  • aka | 168.26.215.13 | ০৬ জুলাই ২০১১ ০১:৫৮413613
  • একটা ব্যপার লক্ষ্যণীয় যে রেগে গেলে ম্মুর বানামে অসম্ভব উন্নতি ঘটে।
  • Tim | 198.82.17.72 | ০৬ জুলাই ২০১১ ০১:৫৯413614
  • মঙ্গন? গুড।
    ভালো করে ঘুমোবেন। আর ভুলেও অসুব্য কথা ভাব্বেন না। শিগ্গির সেরে উঠুন।
  • Tim | 198.82.17.72 | ০৬ জুলাই ২০১১ ০২:০০413615
  • :-)

    তোমার কোনো থিওরি আছে এই নিয়ে?
  • aka | 168.26.215.13 | ০৬ জুলাই ২০১১ ০২:০২413616
  • না: বুঝতে পারছি না এটা রাগার জন্য হল নাকি অসুখের জন্য।
  • siki | 123.242.248.130 | ০৬ জুলাই ২০১১ ০৯:০০413617
  • নির্মল, নির্মল, নির্মল, নির্মল ... :-))))))))))))
  • de | 59.163.30.3 | ০৬ জুলাই ২০১১ ১১:২৫413619
  • উফ! মাগো! :)))))))))))
  • h2r | 198.175.62.19 | ০৭ জুলাই ২০১১ ০২:০৮413620

  • aka | 168.26.215.13 | ০৭ জুলাই ২০১১ ০২:২০413621
  • ?
  • mt | 128.173.185.64 | ০৭ জুলাই ২০১১ ০২:২১413622
  • !
  • r2h | 198.175.62.19 | ০৭ জুলাই ২০১১ ০৩:০৪413623

  • pi | 72.83.103.132 | ০৭ জুলাই ২০১১ ০৩:০৮413624
  • :(
  • sda | 117.194.206.30 | ০৭ জুলাই ২০১১ ০৪:১৮413625
  • আজকে বোধয় ম্মু সাহেব আর আসবেননা। ঘুমোতে যাই। :(
  • pi | 72.83.87.179 | ২৬ সেপ্টেম্বর ২০১১ ২১:৪৭413627
  • শুধু খবরটার জন্য নয়, এটা দিতে ইচ্ছে হয়েছিল প্রতিবেদনটার প্রথমে বলা ঘটনাটার জন্য :

    Shortly after midnight Tuesday in his bedroom at Ramstein Air Base in Germany, Randy Phillips set up his Web camera, dialed his cellphone and called his father in Alabama.

    “Can I tell you something?” Phillips, 21, asked, with the camera rolling. “Will you love me, serious? Like, you’ve always loved me, as long as I live?”

    “Yes,” his father said.

    His voice dropping, Phillips told him: “Dad, I’m gay.”

    “Yikes,” his father replied.

    “I still love you, and I will always love you, and I will always be proud of you,” his father said later.

    This is what the end of the military’s “don’t ask, don’t tell” policy brought — hundreds, if not thousands, of quiet, personal exchanges with family, friends, and supportive colleagues who had long suspected they knew. Some gay service members took to podiums on Capitol Hill or attended parties and “coming out” ceremonies.


    জানার পর বাবার এই প্রতিক্রিয়াটাটা শেয়ার করতে ইচ্ছে হয়েছিল।।
    কারণ এখনো অব্দি এধরণের সিচুয়েশনে দেশি নানা লোকজনের এখনো অব্দি শোনা প্রতিক্রিয়াসমূহ নিম্নরূপ:
    বেশিরভাগ ই শুনি এরকম। ভগবান, আমি কী পাপ করেছিলাম যে এই শাস্তি দিলে। এক বন্ধুর বন্ধুর ( যে গে) মা তো জানার পর ঠাকুরঘরে দোর বন্ধ করে হত্যে দিয়ে পড়েছিলেন শুনেছি। নয়তো, লোককে বলতে শুনেছি, ও তো অসুখ, সেরে যাবে, এবং সেটা সারানোর চেষ্টা বা, বিয়ে দিয়ে দেওয়া বা ভাবা, এটা কমবয়েসের খেয়ালি আচরণ। মা বাবা শুধু না, পাড়া , প্রতিবেশী, 'শুভাকাংখীদের' প্রতিক্রিয়াও একই । বা আরো বেশি। আর শোনামাত্র একটা শোকের ছায়া তো ঘনিয়ে আসবেই। মাথায় বাজ ভেঙে পড়া কী নিদারুণ এক ট্র্যাজেডি ডিসক্লোসড হল !

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লাজুক না হয়ে প্রতিক্রিয়া দিন