এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • intellidiot | 220.225.245.130 | ২৭ এপ্রিল ২০০৯ ১৮:২৫412117
  • শোন, কোন একদিন, আকাশ বাতাস জুড়ে পুঁক-পাঁক সহসা, তীব্র গন্ধ বেগে ছড়াল...
    gyan হারাল হারাল সব হারাল।

    আমি gyan লিখতে পারছি না :-( কেউ gyan দাও প্লিজ
  • Bhuto | 203.91.207.30 | ২৭ এপ্রিল ২০০৯ ১৯:০৮412118
  • j`N এইটা লিখলে জ্ঞ হয়।

    জ্ঞান হারালো হারালো
    জ্ঞান হারালো
    জ্ঞান হারালো হারালো জ্ঞান হারালো সেইদিন।

    আরো একদিন আমার খাঁচার পাখি পাদতোনা, গীতহীনা , আনমনা। হঠাৎ হলো কি তা জানিনা,
    পেদে দিলাম, মরে গেল, আমার খাঁচার পাখি চন্দনা।
  • Bhuto | 203.91.207.30 | ২৭ এপ্রিল ২০০৯ ১৯:১০412119
  • **আমার খাঁচার পাখি চন্দনা, পাদতো না, পাদ শুঁকতো না। হঠাৎ হলো কি তা জানিনা, পেদে দিলাম মরে গেল আমার খাঁচার পাখি চন্দনা।
  • ranjan roy | 122.168.69.82 | ২৮ এপ্রিল ২০০৯ ০০:১৬412120
  • আমার ঠাকুমা উবাচ:
    বাতকর্ম শরীরের ধর্ম, যে না করে তার বৃথাই জন্ম।
    পুত্রের বিবাহ, শতকন্যা দান,
    তাহাতেও না হয় এক বাতকম্মের সমন।।
  • benil | 122.160.115.202 | ২৯ এপ্রিল ২০০৯ ১১:৫৪412121
  • গন ত পোরে পেদে দিলম।।।।।।।
  • Bhuto | 203.91.207.30 | ২৯ এপ্রিল ২০০৯ ১২:০০412122
  • বাহ বেশ গন্ধ :)
  • dipu | 121.243.161.234 | ১৮ জুন ২০০৯ ২১:৩৯412123
  • একটি ছবি....
    http://tinyurl.com/m95ez6

    (ডি: বিপজ্জনক নয়)
  • দুর্গন্ধ | 190.179.142.51 | ১৮ মে ২০১৬ ১৪:০১412124
  • লুইপাদ
    ভুসুকুপাদ
  • cm | 127.247.98.127 | ১৮ মে ২০১৬ ১৭:০৯412127
  • What You See Might Not Be Real, 2010:

    Chen Wenling uses his sculpture to present his view on the global financial crisis. The strong and farting bull represents Wall Street. "放屁", Chinese for 'fart' is also a slang term for 'Nonsense', used when they think someone is lying or bluffing them. And the man being shoved into the wall is Bernard Madoff who was sentenced to 150 years in prison because of Ponzi schemer.
  • sm | 53.251.91.253 | ১৮ মে ২০১৬ ২৩:৩৫412128
  • পাদৌ , "ভরাকো" রাজা,
    তস্য পুত্র "গুড় গুড়" মেঘধ্বনি।
    "ফুস ফুস" , মলয় গন্ধা।
    "নি: শ্বব্দা" , প্রানো ঘাতিকা।
  • kc | 198.71.200.215 | ১৮ মে ২০১৬ ২৩:৪৬412129
  • পাদ নিয়ে লেখাতে মোটামুটি মাস্টার লেভেলের লোক হলেন জিম ডসন। ওনার তিনটে বই আছে, হু কাট দ চিজ, ব্লেম ইট অন দ্য ডগ, আর ডিড সামওয়ান স্টেপ অন দ্য ডাক। ব্যাপক সুখপাঠ্য। পড়তে পারেন।
  • keshto | 195.58.164.42 | ১৯ মে ২০১৬ ১৭:২৭412130
  • pnyaa ভক ভক ভুষ

    মাথায় অক্সিজেন কম যায় বটে , তাবলে নিচের দিকে তো আর নয়

    ছেড়ে গেলুম

    চড়াম চড়াম
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যা মনে চায় মতামত দিন