এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • জাদুসম্ব্রাট পি সি সরকার:একটি মুক্যায়ন

    kanti
    অন্যান্য | ০৫ মার্চ ২০০৯ | ৩২৬৪ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • Arijit | 61.95.144.123 | ০৯ মার্চ ২০০৯ ১০:৪৮407492
  • আরেকটা জিনিস মনে হল - ম্যাজিশিয়ানের কথা বলা। জাদুমেলায় অধিকাংশ ম্যাজিশিয়ান আইদার একটাও কথা বলেননি, বা একজন বাদ দিয়ে যাঁরা বলেছেন তাঁরাও খুব অল্প দু একটা কথাই বলেছেন। প্রায় সবাইই ব্যাকগ্রাউন্ড মিউজিকের সাথে খেলা দেখিয়ে গেছেন। যেটা মনে হল সেটা হল কথাটা ঠিক মতন না বল্লে ভালো লাগে না। এই জাদুমেলায়, একজন বাদ দিয়ে ওই অল্প কথাও যাঁরা বলেছেন খুব একটা ভালো বলেননি। একজন কথা বলে ম্যাজিক দেখিয়েছেন - অল্প বয়সী একটা ছেলে ধ্রুবজ্যোতি নাম - কিন্তু তার কথা বলাটা একেবারেই জমেনি। পিসি সরকার (জুনিয়র)-এর ম্যাজিক খুব ছোটবেলায় একবার কি দুইবার দেখেছিলাম - যদ্দূর মনে পড়ছে উনি খুব অল্পই কথা বলেন - কিন্তু যেটুকু বলেন সেটুকু হ্যাভক বলেন।
  • Partho | 202.177.144.18 | ০৯ মার্চ ২০০৯ ১৭:০৯407493
  • যখন ইস্কুলে পড়তাম তখন বিভিন্ন বাঙ্‌লা পত্র পত্রিকায় পি সি সরকারকে নিয়ে নানান লেখা খুব আগ্রহ নিয়ে পড়তাম। জুনিওর পি সি সরকারের ম্যজিক শো দেখেছিলাম মহাজাতি সদনে - তখন সেভেন এইটে পড়ি - অভিভূত হয়েছিলাম। আমার তখন একটা ধারনা ছিল যে পি সি সরকার ছিলেন জগতের সেরা জাদুকর, আর এই নিয়ে আমার বাঙালি হিসেবে গর্বও ছিল। ধারনাটাতে হঠাৎ আঘাত দিল আমার এক বন্ধু। সময়টা মনে হয় 84-85 হবে, তখন আমি কলেজে পড়ি।। এক দিন ওর বাড়ীতে গিয়ে দেখি VCR চালিয়ে বিদেশি ম্যজিক শো দেখছে। ঐ দিন ও আমাকে অনেক বিদেশি জাদুকরের নাম করে বলল যে ওদের ধারেকাছেও নাকি পি সি সরকার-রা আসে না।ওরা যা technology প্রয়োগ করে তা নাকি দিশি জাদুকরদের (পি সি সরকার, কে লাল ) কাছে অধরা। আমি ওর সঙ্গে তর্ক জুড়তে গিয়ে বুঝলুম যে বিশেষ সুবিধে হবে না কারন ওর মত বিদেশি জাদুকর সম্পর্কিত ক'ন ধারনা-ই আমার নেই। অনেক নামের মধ্যে Dai Vernon,Michael Ammar নাম দুটি মনে পড়ছে। যাই হোক এই টই যখন পি সি সরকার -এর মুল্যয়নের জন্য খোলা হয়েছে তখন বিদেশি জাদুকরদের সঙ্গে ওনার তুলনা যদি কেউ করেন তবে মুল্যয়নটা আরও সার্থকতা পায়।
  • Blank | 203.99.212.224 | ০৯ মার্চ ২০০৯ ১৭:২১407494
  • সিনিয়ার পিসি সরকার দুবার Sphinx পেয়েছিলেন আর জুনিয়ার সরকার পেয়েছেন মার্লিন। এগুলো জাদু বিশ্বের খুব বিখ্যাত অ্যাওয়ার্ড, বিশেষত মার্লিন অ্যাওয়ার্ডটা। বাকি ম্যাজিক জগত সমন্ধে কোনো আইডিয়া নেই।
  • Arpan | 65.194.243.232 | ০৯ মার্চ ২০০৯ ১৭:৪৫407496
  • ডেভিড কপারফিল্ডের শো ইউটিউবে দেখা যায়। একবার সামনাসামনি দেখেছিলাম, বেশ ভাল।
  • arjo | 168.26.215.13 | ০৯ মার্চ ২০০৯ ১৭:৫০407498
  • সেলিব্রিটি জাদুকর ছিলেন হুডিনি।
  • Partho | 202.177.144.18 | ০৯ মার্চ ২০০৯ ১৭:৫০407497
  • Blankকে - এই খানেই মজাটা। পি সি সরকার দু বার sphinx,এক বার The Golden Laurel Germany, 1956 এক বার The Royal Medallion, German Magic Circle পেয়েছেন । কিন্তু ঐগুলির আদৌ কোনো অস্তিত্ব আছে কিনা তার কোনো প্রমান পাচ্ছি না। সব খানেতেই ঘুরে ফিরে এক মাত্র পি সি সরকারএর referanceই চলে আসছে। ব্যাপারটা ঢপের চপ নয় ত !
  • Blank | 203.99.212.224 | ০৯ মার্চ ২০০৯ ১৭:৫৮407499
  • সাব ই ম্যাজিক :)
    তবে মার্লিনটা তো এই কদিন আগে পেলো জুনিয়ার জাদুকর।
  • Arpan | 122.252.231.12 | ২১ মার্চ ২০০৯ ০০:৫৫407500
  • দ্য গ্রেট ইন্ডিয়ান রোপ ট্রিক।


  • Blank | 59.93.247.229 | ২১ মার্চ ২০০৯ ০১:২৪407502
  • তাজমহল ভ্যানিস !!!
    পি সি সরকারের না, এটা Franz Harary

  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। দ্বিধা না করে মতামত দিন