এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • নেট টু ফোন

    Somnath
    অন্যান্য | ২৬ অক্টোবর ২০০৮ | ৬৫৯৪ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • Somnath | 85.154.255.42 | ০২ নভেম্বর ২০০৮ ০৯:০০406060
  • হ্যাঁ, ওটা ভ্যালিডিটি হবে, পিপিকে।
    সায়ন :-)
  • Koushik | 99.230.154.7 | ০৩ নভেম্বর ২০০৮ ০৬:০২406061
  • হ্‌ত্‌ত্‌প://য়্‌ব্‌ব।রেবে্‌তল।ওম ব্যবহার করে দেখে্‌ত পারেন। রোথোম ১০ মিনুতেস রী। ১০ রেচর্গে কোরলে ১০ রী পউআ জচ্চে প্রোথোম বার।
  • Koushik | 99.230.154.7 | ০৩ নভেম্বর ২০০৮ ০৬:০৬406062
  • রে বাবা।।টে্‌য়্‌প করাতা সিখতে হবে :(
    জাই হোক , জেতা বলি্‌চলাম - দেখতে পারেন
  • Ananda | 57.67.164.37 | ০৪ নভেম্বর ২০০৮ ১৫:২৮406063
  • সোমনাথ, অনেক উপদেশে সব ঘেঁটে 'ঘ' হয়ে যাচ্ছে মনে হয়। সোজা ব্যাপার, যে কলটা ইনিশিয়েট করবে, সে কম্পুটারে voip (voice over ip e.g. nonoh, voibuster etc.)use করে ল্যান্ডলাইন/মোবাইলে (মানে, যাতে দরকার) কল করবে। ব্যাস!

    মোবাইলে আলাদা চার্জের ব্যাপার নেই।
  • pipi | 78.52.238.229 | ০৫ নভেম্বর ২০০৮ ০০:০৩406064
  • সোমু, জাস্টভয়েপ ডাউনলোড করে নিজের একটা অ্যাকাউন্ট বানাতে হবে। তারপর ঐ অ্যাকাউন্ট থেকে ক্রেডিট কার্ড দিয়ে (বা অন্য যে ভাবে হোক) ক্রেডিট কেনা। দেশে ল্যান্ডলাইনে করলে ৪ সেন্ট/মিনিট, আর মোবাইল ৩৫ সেন্ট/মিনিট। আমার আজ অবধি কানেকশন নিয়ে বা সার্ভিস নিয়ে কোন ঝামেলা হয় নি। ক্রেডিট ফুরিয়ে গেলে ওরাই একটা রিমাইণ্ডার দেবে। ব্যস। আবার কিনবি।
  • bitoshok | 132.235.26.182 | ০৫ নভেম্বর ২০০৮ ০২:৪৯406065
  • linux-তে চলবে এরকম voip কি আছে? (skype ছাড়া)।
  • Somnath | 85.154.255.42 | ০৫ নভেম্বর ২০০৮ ০৯:১৬406066
  • না, আমার প্রশ্ন টা অন্য। ধর, ১০ ইউরো ভরালাম ক্রেডিট। তো সেটা এক মাস বা ২ মাস এর মধ্যে শেষ করতেই হবে, নতুবা বাকি ব্যলেন্স ল্যাপস্‌ হয়ে যবে, এরকম কিছু নিয়ম নেই তো?
  • deep | 145.100.193.45 | ০৫ নভেম্বর ২০০৮ ১১:৩০406067
  • এখন সবচেয়ে সস্তা বোধহয় freecall -- পিসি টু ল্যান্ডলাইন দেড় আর মোবাইল দুই ইউরোসেন্ট। লিনাক্সে লিনফোন কনফিগার করে ব্যবহার করা যায় বলছে, তবে সেটা আমি এখনও ট্রাই করে দেখিনি।
  • pipi | 78.52.230.83 | ০৫ নভেম্বর ২০০৮ ১৩:৩৩406068
  • সোমু, এরকম কিছুর কথা জানি না। যতদূর মনে হয় এমন কিছু নেই।
  • Somnath | 82.178.103.102 | ০৫ নভেম্বর ২০০৮ ২২:১৬406070
  • দীপ। এতো সাংঘাতিক!! 0.015 ইউরো কলচার্জ? ভ্যাট নিয়ে 0.018 !! এতে আপনি নিজে ক্রেডিট ভরে ফোন করে দেখেছেন? এস এম এসের রেট তো কল চার্জের দ্বিগুণ। আমার কেমন জালি জালি লাগছে!!

    পিপি, আমার রুমমেট নোনো তে ট্রাই করছে, আর আমি জাস্ট ভি ও আই পি। একটা কল ঠিকঠাক হয়ে গেলেই এখানে খবর দিচ্ছি। আসলে ক্রেডিট কার্ড টা ভারতের। কি বিল পাঠাবে, কি ট্রানজ্যাকশন রেট ধরবে, মানে ইউরো থেকে টাকায় এসব একটু টেনশন। দেখি।

    দীপ জলদি খবর দিন।
  • deep | 145.100.193.45 | ০৬ নভেম্বর ২০০৮ ১২:৫৩406071
  • জালি নয়, আমি এখন এটাই ইউস করছি। আপনি voipwise-ও ট্রাই করতে পারেন, ওটা justvoip-এর চেয়ে একটু সস্তা।
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ঝপাঝপ প্রতিক্রিয়া দিন