এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • লাল গড় :পটভুমি,অতিত-বরতমান-ভবিষ্যত

    kanti
    অন্যান্য | ১৪ নভেম্বর ২০০৮ | ২৮৩৯৮ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • kallol | 115.184.23.233 | ১০ অক্টোবর ২০০৯ ১০:২৫405692
  • অলোচনাটা চক্করে পড়ে খুব পাতি হয়ে গেছে। তাই পাতি বেরিয়ে আসতে - অন্য একটা কথা পাড়ি। ২০১১ প:ব: ভোটে কেমন ফল হলে ভালো হয় (যার যার নিজের মতে, নিজের মতো করে)।
    যদি :
    ১) বাম ফ্রন্ট ভেঙ্গে সিপিআই আর সিপিএম বাদ দিয়ে অন্যরা এসিউসিকে নিয়ে সরকার গড়ে। তৃণমূল প্রধান বিরোধী
    ২)তৃণমূল-কংগ্রেস সরকার গড়লো। বামফ্রন্ট শক্তিশালী বিরোধী।

  • kallol | 115.184.23.233 | ১০ অক্টোবর ২০০৯ ১০:২৭405693
  • এটা আমার মতো করে আমার চাওয়া। সকলে দুপয়সা দাও।
  • Piya Sarkar | 117.200.80.164 | ১০ অক্টোবর ২০০৯ ১৬:০০405694
  • আমি চাই, তৃনমুল একা সরকার গড়ুক । মমতা সিংহাসনে বসুক । বামফ্রন্ট বিরোধী আসনে । ওদের মধ্যে থেকে বেরিয়ে ক্ষিতি গোস্বামী তৃনমুল জয়েন করুক । সুভাষ চক্কোত্তি বেঁচে থাকলে তার জন্যেও তাই চাইতাম । বিধানসভায় স্পিকার হোক কল্যান বন্দোপাধ্যায় । অর্থমন্ত্রী কবীর সুমন । শিল্পমন্ত্রী মদন মিত্র । পুলিশমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় । শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু । সংস্কৃতিমন্ত্রী কৌশিক সেন । নতুন রাজ্যপাল কে হবে সে নিয়ে টাই । মহাশ্বেতা দেবী না, অপর্ণা সেন । অবশ্য গুজরাট থেকে মেধা ম্যামকেও রাজ্যপাল করে আনা যায় ।

  • h | 203.99.212.224 | ১০ অক্টোবর ২০০৯ ১৬:১৩405695
  • তৃণমূল-কংগ্রেস জোট জিতুক। তার পরে মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর সঙ্গে প্রথম ব্রিফিং এ ৩৫৬ দাবী করুন, জাস্ট অভ্যেসে:-)
  • nirmal | 121.245.41.94 | ১০ অক্টোবর ২০০৯ ১৬:২৭405696
  • ত্রিনমুল সরকার গড়ুক । কংগ্রেস সমর্থন দিক । বামফ্রন্ট বিরোধী আসনে বসুক । মুখ্যমন্ত্রী হয়ে মমতা প্রথমেই সব ক্রিষকদের জমি ফিরিয়ে দিক । সিঙ্গুরের সব জমি টাটাদের হাত থেকে উদ্ধার করে চাষাদের হাতে তুলে দিক । তারপর ইনফোসিস আর উইপ্রোকে জমি দিক । বসুমতী আর ডানলপ তরতর করে চলুক । টাতাদের জিন্দালদের তাড়িয়ে জ্যোতিবাবুর ফেভারিট বিড়লাদের আবার ব্যবসার সুযোগ দিক ।

  • h | 203.99.212.224 | ১০ অক্টোবর ২০০৯ ১৬:৩০405697
  • অনিচ্ছে জিনিসটা সুদু সিঙ্গুরে থাক আর আস্তে আস্তে হারিয়ে যাক, রাজারহাটে যেন না আসে। লোকালে বা দুরন্তে।
  • h | 203.99.212.224 | ১০ অক্টোবর ২০০৯ ১৬:৩৩405698
  • পার্ক স্ট্রীটের নাম হোক, হেড়ম্ব স্ট্রীট।
  • nirmal | 121.245.41.94 | ১০ অক্টোবর ২০০৯ ১৬:৪১405699
  • মহাকরনের নাম - হিড়িম্বা ভবন । ধর্মতলার নাম - নন্দীভ্রিঙ্গীতলা ।
  • d | 59.161.57.202 | ১০ অক্টোবর ২০০৯ ১৯:৪৭405700
  • ওরে বাবারে! র'ফলা দিয়ে ঋ'ফলা হবে না।
    ভৃঙ্গী = bhRi`Mgee
    তৃণমূল = tRiNamUl
    ইত্যাদি ....
  • raghu | 121.245.18.10 | ১১ অক্টোবর ২০০৯ ০৯:০৮405703
  • লালগড়ের ভবিষ্যত নিয়ে এখেনে আলুচানা হচ্চে খবর পেয়ে এসে পড়লাম । না: খবর কিসুউ নাই । সব ছেঁদো কতা । সিপিয়েম তৃণমূল কাজিয়া ।
    আমার একখান প্রশ্ন ছিল । জিগায়ে রাখি । পন্ডিত লোকজন যদি জবাবটা দেয় ।
    এই যে শিলিগুড়ি নিয়ে এত ব্যাখ্যানা । মমতাদেবী শিলিগুড়ির লোকের কাছে ক্ষমা চাইতে দিল্লি থেকে উড়ে এলেন । কি ? না, শিলিগুড়ির মানুষ সিপিয়েম বিরোধী ভোট দিয়েছিল , কংগ্রেস সেখানে ধোখা দিয়েছে । তা, এই যে রানাঘাটের লোকগুলো যে কংগ্রেসকে ভোট দিয়ে সব কাউন্সিলর করল, সেই লোকগুলো তৃণমূলে যোগ দিল । লোকের সাথে ধোখাদারি হল না ? মমতাদেবী ক্ষমা চাইবেন না ? নাকি মুকুল রায়কে এস্পেশাল প্রাইজ দিবেন ?
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। সুচিন্তিত প্রতিক্রিয়া দিন