এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  বইপত্তর

  • যমদত্তের ডায়ারী

    I
    বইপত্তর | ১০ ডিসেম্বর ২০০৮ | ১৩৩৫ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • Arijit | 61.95.144.123 | ১২ ডিসেম্বর ২০০৮ ১৩:৫২404110
  • কনফুজনটা এই কারণে - যকের ধনে জঙ্গলের মধ্যে তো আর মুরগি হবে না, বনমোরগ হতে পারে। এম্নি লোকে কি বনমোরগ খায় বা দোকানে পাওয়া যায়?
  • d | 203.143.184.10 | ১২ ডিসেম্বর ২০০৮ ১৪:৪৬404111
  • ওটা রামের বনবাসকালের অবতার নিশ্চয়।
  • Somnath | 117.194.193.14 | ০৫ ফেব্রুয়ারি ২০০৯ ০১:৫৯404112
  • হ্যাঁ, বইটা সুবর্ণরেখায় পাওয়া যাচ্ছিল। আজ আমি লাস্ট কপিটা কিনলাম। স্টলের লোকটি বললেন কয়েকটা কপি এনেছিলেন, সব বিক্রি করতে পেরেছেন। ভালো লাগছে। ১২০ টাকা দাম ছিল। ১০% ই দিল। :-)
  • Blank | 59.93.244.204 | ০৫ ফেব্রুয়ারি ২০০৯ ০৮:৩৯404113
  • আর কোনো কপি নেই? কি চাপ
  • shrabani | 124.30.233.104 | ০৫ ফেব্রুয়ারি ২০০৯ ০৯:৩৩404114
  • আমিও কিনেছি বইমেলার প্রথম দিনেই!
  • Blank | 203.99.212.224 | ০৫ ফেব্রুয়ারি ২০০৯ ১১:০৩404115
  • তাহলে হয় ওমনাথ না হয় শ্রাবনি দি কেউ একটা স্ক্যানাও।
  • shrabani | 124.30.233.104 | ০৫ ফেব্রুয়ারি ২০০৯ ১৫:৪৮404116
  • স্ক্যানের ব্যাপারে দময়ন্তীর পোস্টটা দেখ!
  • Blank | 203.99.212.224 | ০৫ ফেব্রুয়ারি ২০০৯ ১৫:৫০404117
  • তুমি তো আন আপিসিয়ালি স্ক্যানিয়ে পার্সোনালি আমাদেরকে দেবে। আর এখন এটা দুÖপ্রাপ্য বই এর ভেতর পরে
  • Arijit | 61.95.144.123 | ০৫ ফেব্রুয়ারি ২০০৯ ১৫:৫১404118
  • না মানে আনন্দ-টানন্দর বই হলে স্ক্যান করা নিয়ে আপত্তি করতুম না। কিন্তু ছোট পাবলিশার - রঙ্গন লিখেছিলো, কাজেই এটা স্ক্যান করা ঠিক নয়। যারা কিনেছ তারা ধার দেওয়ার জন্যে তৈরী থাকো।
  • arjo | 168.26.215.13 | ০৫ ফেব্রুয়ারি ২০০৯ ১৯:০৮404120
  • না এই বইটা পাওয়া যায় নি। এবারে গিয়ে খুঁজেছিলাম। পেলে কিনব কিন্তু তার আগে পড়ার জন্য স্ক্যান করতে আপত্তি কোথায়? এখানে না দিতে চাইলে মেল আছে। আর স্ক্যান করতে অসুবিধা হলে ব্ল্যাংকি বাবুকে কয়েক ঘন্টার জন্য ধার দিলেই চলবে। কি ব্ল্যাংকি?
  • Blank | 59.93.207.162 | ০৫ ফেব্রুয়ারি ২০০৯ ২১:৩৫404121
  • আর বই টা তো দুÖপ্রাপ্য হয়ে গেছে। আমি ছবি তুলে নিতে পারি বইটার
  • Mandira | 98.207.187.245 | ০৭ ফেব্রুয়ারি ২০০৯ ১৮:৪৯404122
  • ছবি হয়ে যাওয়া বই এর ছবি তুল্লে অসুবিধে কোথায়?
    আর ছবি যদি তোলা হয়েই গিয়ে থাকে, আমাকে একটা কপি দেবে? (ধার-ই না হয় -- e-ধার....) :)
  • d | 121.245.20.80 | ২৪ জুলাই ২০০৯ ১১:০২404123
  • দিব্বি সার্চিয়েই বের করলাম টইটা।

    যাই হোক যেটা বলার ছিল, "যমদত্তের ডায়ারী ও অন্যান্য ও অন্যান্য রচনা' সংকলন ও সম্পাদনা :: কৃশানু ভট্টাচার্য্য, দিব্বি কলেজ স্ট্রীটে পাওয়া যাচ্ছে। আমার কাছে যেটা আছে, সেই ২০০৬এর সংস্করণটাই দেখলাম।

    কাজেই শুধুশুধু "দুÖপ্রাপ্য বই'এর ট্যাগ না লাগিয়ে একটু কষ্ট করে কলেজ স্ট্রীট থেকে যোগাড় করে নেওয়াই ভাল।
  • d | 121.245.20.80 | ২৪ জুলাই ২০০৯ ১১:০৪404124
  • "যমদত্তের ডায়ারী ও অন্যান্য রচনা'
  • arjo | 168.26.215.13 | ২৪ জুলাই ২০০৯ ১৮:৫৪404125
  • কলেজ স্ট্রীটের কোথায় পাওয়া যাচ্ছে?
  • d | 59.161.147.149 | ২৫ জুলাই ২০০৯ ০৯:৫৯404126
  • আমি শৈব্যাতে দেখলাম।
  • Abhyu | 80.221.63.206 | ১৯ মে ২০১১ ০৩:৫৭404127
  • আমি কিনে ৪% লাভে ব্যাংকে বেচেছি বইটা।
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। আলোচনা করতে মতামত দিন