এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • অ্যারেঞ্জড ম্যারেজ সম্পর্কে প্রবাসী বা অপ্রবাসী ভারতীয়রা কি ভাবে?

    tan
    অন্যান্য | ১৭ ডিসেম্বর ২০০৫ | ২৪৭৪ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • dukhe | 122.160.114.85 | ২৪ মে ২০১১ ১৭:১৯401372
  • এই টইটা তো আগে দেখিনি ।
    বে যদি করেনই, অ্যারেঞ্জড ম্যারেজে আর আনায়ারেঞ্জেড ম্যারেজে কী-ই বা এসে যায় ? অন্ধের কী বা রাত্রি কী বা দিন !
  • Bratin | 122.248.183.1 | ২৪ মে ২০১১ ১৭:৩২401373
  • হয় হয় । z নতি পোরো না!!
  • saikat | 202.54.74.119 | ২৪ মে ২০১১ ১৭:৩৭401374
  • বিবাহিত জীবন নিয়ে ব্রতীনই শেষ কথা। :-)

    কিন্তু এই বিয়ে ব্যপারটাই তুলে দেওয়া উচিত। দুটো মানুষ একসাথে থাকবে, তার জন্য কাগজে সই কর, ইত্যাদি। যত্ত ইয়ে।
  • dukhe | 122.160.114.85 | ২৪ মে ২০১১ ১৭:৪২401375
  • বলে কী ! কী হয় ?
    দুরকম না করে দেখলে তফাৎ বোঝা যাবে কী করে ?
  • Biplab Pal | 72.81.226.222 | ২৪ মে ২০১১ ১৭:৫০401376
  • আমার এক প্রাত্তন বস বলেছিল ১৩ তম প্রেমিকাকে বিয়ে করবে। কারন, ডিসিশন মেকিং এর ক্ষেত্রে হর্মোনকে অগ্রাহ্য করে, মাথা খাটাতে ১২ টা প্রেম করার প্রয়োজন। ১২ টি ব্যার্থতার পর, সে বুঝে সিদ্ধান্ত নিতে সক্ষম হবে!
  • siki | 122.162.75.16 | ২৪ মে ২০১১ ২০:০৬401377
  • অ্যা:। এটা লেখার জন্যে আলাদা একটা টই খুললেন না?
  • chunopuTi | 59.93.254.51 | ২৪ মে ২০১১ ২১:৫৩401378
  • সিকি কি গুরুর ক্লাস মনিটর? সিকির পছন্দের সেটের বাইরের কেউ নতুন টই খুললে সিকির আপত্তি। সিকি তাকে অমনি জ্ঞান দিয়ে দেবেন, 'এগুলোর জন্য আলাদা আলাদা টই না খুলে একই টইয়ে লিখুন' এর পরে যেই সে অন্য কোনো টইয়ে কিছু লিখতে গেল আবার সিকির আওয়াজ ' এটা লেখার জন্য নতুন টই খুললেন না?'
    এই ধরণের মন্তব্য চোখে লাগে। বহু নতুন মানুষকে গুরুতে আড্ডা দিতে আসার আগেই থামিয়ে দেয় এই ধরণের দাদাগিরি। এর আগেও পিটিকে খুব বিশ্রীভাবে আক্রমণ করেছিলেন সিকি। সেদিন চুপ করে ছিলাম, আজ অকারণে বিপ্লববাবুকে এই ধরণের আক্রমণ করতে দেখে আপত্তি জানিয়ে গেলাম। ভীমরুলের চাকে ঢিল ছুঁড়ে গেলাম।
  • dukhe | 117.194.229.113 | ২৪ মে ২০১১ ২২:৫৪401379
  • যা: - সিকি এক টইয়ে লিখতে বললেও আপত্তি, আলাদা টই খুলতে বললেও বিপদ । ছুনোপুঁটিকে খুশি করা হেব্বি চাপ ।
  • Moloy | 207.45.43.68 | ২৪ মে ২০১১ ২৩:০৫401380
  • খামোখা এতকিছু বলার ই বা দরকার টা কি? চুনোপুটি কে খুশি না করা যাক অখুশি তো না করাই যেতে পারে।
  • dukhe | 117.194.229.113 | ২৪ মে ২০১১ ২৩:১৩401382
  • একমত একমত । খামোখা বে করার দরকারই বা কী ? অ্যারেঞ্জড বাদ দিন, আনায়ারেঞ্জডও তো না করাই যেতে পারে ।
  • r.h. | 67.96.80.214 | ২৫ মে ২০১১ ০৭:৫৩401383
  • aka | 24.42.203.194 | ২৫ মে ২০১১ ০৭:৫৫401384
  • বৃথা চেষ্টা ডানদিকের চাপ বাওয়া।
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যুদ্ধ চেয়ে মতামত দিন