এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  সিনেমা

  • ভারতীয় সিনেমা নায়কেরা

    Cam
    সিনেমা | ২৬ জুন ২০০৮ | ৭৮৯০ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Arijit | 61.95.144.123 | ০১ আগস্ট ২০০৮ ১০:১৬401082
  • চিড়িয়াখানায় ওই দন্তরুচী কৌমুদীর পার্ট কে করেছিলো? মানে ওই বনজ্যোৎস্না না কি যেন নাম মহিলার...সুপ্রিয়া নয়?
  • Blank | 65.218.154.195 | ০১ আগস্ট ২০০৮ ১০:২৯401084
  • গীতালি রায় - বনলক্ষ্মী
  • kallol | 220.226.209.5 | ০১ আগস্ট ২০০৮ ১০:৩৬401085
  • নাহ। সুপ্রিয়া বা সুচিত্রা কেউই সত্যজিতবাবুর সাথে কাজ করেননি।
    চিড়িয়াখানার চরিত্রলিপি :
    Cast (in alphabetical order)
    Kalipada Chakravarti ... Rasiklal
    Nripati Chatterjee ... Mushkil Mia
    Subhendu Chatterjee ... Bijoy
    Subrata Chatterjee ... Najar Bibi
    Nilotpal Dey ... Inspector
    Jahar Ganguli ... Ramen Mullick
    Shyamal Ghoshal ... Dr. Bhujangadhar Das
    Bankim Ghosh ... Brajadas
    Uttam Kumar ... Byomkesh Bakshi
    Kanika Majumdar ... Damayanti
    Sushil Majumdar ... Nishanath Sen
    Prasad Mukherjee ... Nepal Gupta
    Shailen Mukherjee ... Ajit
    Chinmoy Roy ... Panugopal
    Gitali Roy ... Banalakshmi
    Subira Roy ... Mukul, Gupta's daughter


    সুপ্রিয়া আর সৌমিত্রর একসাথে একটা অনুষ্ঠান দেখেছিলাম দূরদর্শনে - চেনা মুখ অচেনা মানুষ। তাতে দুজনেই খুব আক্ষেপ করেছিলেন। সৌমিত্রর আক্ষেপ ছিলো ঋত্বিকের সাথে কাজ না করতে পারার। ঋত্বিক নাকি ওকে দেখলেই বলতেন - ঢ্যাঙ্গা মানকের হিরো। আর সুপ্রিয়ার আক্ষেপ ছিলো সত্যজিতের সাথে কাজ না করতে পারার। ঐ অনুষ্ঠনে সুপ্রিয়া ঋত্বিককে নিয়ে, কোমলগান্ধারের সাংঘাতিক একটা গল্প শুনিয়েছিলেন। সেটা পরে বলছি।
    সুচিত্রার সাথে সত্যজিতবাবু দেবী চৌধুরানী করতে চেয়েছিলেন। সত্যজিত চেয়েছিলেন ওঁর শুটিং চলাকালীন সুচিত্রা আর কাউকে ডেট দেবেন না। সেটা সুচিত্রার পক্ষে মানা সম্ভব হয় নি।

  • Div0 | 203.187.134.12 | ০১ আগস্ট ২০০৮ ১৬:৪৩401086
  • ১। 'গরম ভাত ও নিছক ভুতের গল্প'
    ২। 'মরুতীর্থ হিংলাজ'

    এই দু'টো বই ভুব খুঁজছি? নেটে কোনো খনির সন্ধান কারুর জানা থাকলে জানিও।

    ** ছি:! ছি:! অ্যাতো অপমান! 'রাস্তার মোড়ে'র 'পাবলিক' বললে দমদি! আর ক'দিনই বা ....
  • umesh | 62.254.196.200 | ০১ আগস্ট ২০০৮ ১৮:০৪401087
  • গরম ভাত ...... আমিও খুজছি। তবে মরুতীর্থ হিংলাজ banglatorrents.com এ পেয়েছি।
  • chaaraanaa | 202.140.54.29 | ০৪ আগস্ট ২০০৮ ১১:৫৭401088
  • মরুতীর্থ হিংলাজ বই খুঁজছো না সিনেমা? http://www.viswayan.com-এ গিয়ে অবধূত দিয়ে খুঁজলেই পেয়ে যাবে। বই।
  • B | 96.52.199.89 | ১০ আগস্ট ২০০৮ ১০:২৮401089
  • আমাদের বাংলার এখনকার মহান নায়ক জিৎ /
    "স' উচ্চারণ করতে গিয়ে stage-এর ওপর চিৎ।

    Zee Bangla-র "Star of Bengal' দেখে তো তাই মনে হল /
    সাড়ে ন'টা কে Saরে ন'টা করে মনে বড় কS্‌ট দিল।
  • pi | 2345.110.564512.16 | ২৫ আগস্ট ২০১৮ ১০:৩০401090
  • দশ বছরে কোন আপডেট নেই? কত এলেন, কত গেলেন! কত থেকে গেলেন।
  • উত্তমকুমার | 232312.163.0123.108 | ২৫ আগস্ট ২০১৮ ১২:১১401092
  • আঁতেলদের আড্ডা । যথারীতি এখনকার নামকরা ব্রাত্য । জিৎ এর উচ্চারণ খারাপ । জিৎ কিন্তু বাঙালি নয় । একজন অবাঙালী কি ভাবে বাংলা শিখে বাংলা ছবিতে একটা জায়গা করেছে । ঋতুপর্ণ ঘোষের রিসার্চ বলছে " জিৎ বাংলা ছবির চতুর্থ অবাঙালী নায়ক ।
    এখানে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় কি ব্রাত্য? লোকটা তো জীবনের অনেকটা সময় স্বপন হরনাথ মারিয়ে গেছে ।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লুকিয়ে না থেকে মতামত দিন