এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  গান

  • আমাদের গান

    nyara
    গান | ০৬ জুলাই ২০০৮ | ৯৬৮১ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • PM | 236712.158.566712.59 | ০১ নভেম্বর ২০১৯ ০০:৫৯400025
  • এই প্রজন্মের ছেলেরা হান নিয়ে অসাধারন কাজ করছেন

    শ্রোতাদের একটু মোনোযোগ পেলে এরা দু কুল ভাসিয়ে দেবার ক্ষমতা রাখেন। শিবাংশুবাবু তো ২০ বছরের আগে এসব নিয়ে কিছু লিখবেন না। বহুত না ইন্সাফি ঃ(

    কয়েকটা দিলাম-

    ১। কথা ও সুর ঋতম সেন, গায়িকা ঃ তৈশী



    ২। কথা ও সুর ঃ রনজয়
    গায়িকাঃ লগ্নজিতা



    ৩। সুর ঃ প্রসেন
    কথাঃ দিপাংশু
    গায়িকাঃ সাহানা বাজপেয়ি

  • tirtha | 237812.69.2367.81 | ০১ নভেম্বর ২০১৯ ০১:৩৮400026
  • কবে থেকে ভাবছি তীর্থদাকে কি আমি চিনি! এই টইটা কোনভাবে মিস করেছি, নইলে আগেই সমস্যার সমাধান হয়ে যেত! উনি কি না অধ্যাপক শিবদাস কর্মকারের কাছে আঁক কষতেন!
  • aadhunik gaan | 237812.69.2367.81 | ০১ নভেম্বর ২০১৯ ০১:৪০400027
  • PM এর দেওয়া গাঙ্গুলো তো চমত্কার, মনহারী বলাই যায়! আবার বছর কুড়ি বাদে হয়্ত এগুলো কালজয়ী আখ্যা পাবে!
  • agantuk | 237812.69.4534.243 | ০১ নভেম্বর ২০১৯ ০৪:২৯400028
  • পিএমের দেওয়া গানগুলো চমৎকার ঠিকই, কিন্তু প্রথমটার সুর ঋতম সেন করেননি, করেছেন মণিদীপা সিংহ।
  • PM | 237812.69.563412.223 | ০১ নভেম্বর ২০১৯ ০৮:৫১400029
  • খুব দুঃখিত। ভাবুন একবার। গানটা আমি ১০০ বার শুনেছি কম করে। তবু সুরকার এর নাম ঠিক করে দিতে পারলাম না। তরুন প্রজন্মের প্রতি আমাদের ঔদাসিন্যের ক্ষমা নেই ঃ(
  • sm | 124512.101.780112.71 | ০১ নভেম্বর ২০১৯ ০৯:৩২400030
  • এ গান একশ বার শোনার মতোন!
    নতুন প্রজন্ম বলে চচ্চড়ি দিয়ে বিরিয়ানি মাখিয়ে খেতে হবে?
  • একক | 124512.101.780112.173 | ০১ নভেম্বর ২০১৯ ১১:২৭400031
  • এক নম্বর গানের সুর ভাল্লাগ্লো , কথার ভার একটু বেশি ( তবু আর পাঁচটা কথাসর্বস্ব গানের চে অনেক ভালো ) ।

    গানটা অনেক ভালোভাবে গাওয়ার স্কোপ আছে । সম্ভাবনাময় ।
  • একক | 124512.101.780112.173 | ০১ নভেম্বর ২০১৯ ১১:৩১400032
  • ওঃ এই "সবাই চুপ " গানটা একদম শুনতে পারিনা :)) মাথার মধ্যে খালি "নো সারপ্রাইজেস " ঘোরে :((
  • PM | 236712.158.676712.216 | ০১ নভেম্বর ২০১৯ ১১:৫৬400033
  • সেটাই বলছি একক। শুরুতেই অ্যামেচার প্রচেষ্টায় যদি ছেলে পুলেরা এই জিনিষ নামায় তবে একটু ঠিক্ঠাক প্রোমোসন , পিঠ চাপরনো পেলে এরা অনেক বড় কিছু করতে পারে।

    কিন্তু লোকে একি হলো, কবে হলো র মতো সর্ব অর্থে খাজা গান ১০০ বার শুনবে নাল ঝোল ফেলে কিন্তু নতুন দ্র ভালো চেষ্টা কে দুর ছাই করবে
  • ন্যাড়া | ০২ নভেম্বর ২০১৯ ১১:৪০400035
  • ভাল গান শোনা হল গেল ক'দিন, কিন্তু এই টইয়ের নামের সঙ্গে মিল রেখে উদ্দেশ্য প্রথম পোস্টে বলা হয়েছিল - "যে সব গানে গুরুচন্ডালীর কেউ না কেউ কোন না কোনভাবে অংশ নিয়েছেন, তার সংকলন। মূলত: আত্মপ্রচারের একটি ঘাঁটি।" কাজেই ভাল গানগুলো অন্য টইয়ে নিয়ে গেলে ভাল হয়।
  • PM | 237812.69.563412.123 | ০২ নভেম্বর ২০১৯ ২২:২৮400036
  • আচ্ছা হিক আছে। কল্লোলদার কিছু গানের রেকর্ডিং আছে আমার কাছে। ব্যাঙ্গালোর এ রেকর্ড করা। অপরেসনের আগে । এখানে তুলে দেবো।
  • Lama | 236712.158.565612.49 | ০৬ নভেম্বর ২০১৯ ০১:৪৯400037
  • আমি সারাজীবনে একটাই গান লিখিচি। এই রইল লিং

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লড়াকু প্রতিক্রিয়া দিন