এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • ইন্দুর শখ এত

    d
    অন্যান্য | ০৮ জুলাই ২০০৮ | ৩৮০ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • r | 198.96.180.245 | ০৮ জুলাই ২০০৮ ২০:৪৭399564
  • এটা খুব ইন্টারেস্টিং টপিক। ইঁদুর নিয়ে আমার চিরকালই কৌতূহল আছে।
  • d | 121.245.191.214 | ০৮ জুলাই ২০০৮ ২০:৫৪399567
  • এই যে ঈশান এই দেখো কোডের ভুল। আমি খুলতে চেয়েছিলাম
    ইঁদুর, শঙ্খ etc.
    আমাকে ডানদিকে ঠিকঠাক দেখিয়েছে। আমি ভাল্ল করে দেখে নিয়ে তবে পোস্ট করেছি। তোমার পরিবর্তিত কোড ইঁদুরকে ইন্দুর বানিয়ে দিল। শঙ্খকে শখ। অর্থাৎ ` চিহ্নকে এখন আটকাচ্ছে না বটে, কিন্তু উপেক্ষা করছে। একই কথা অ্যাঙ্গল ব্র্যাকেট সম্পর্কেও প্রযোজ্য। ওটাকেও স্রেফ উপেক্ষা করেছে। অর্থাৎ এখনও ইংরাজী শব্দ দিয়ে কোন থ্রেড খোলা যাবে না।

    বহুদিন ধরে বলে আসছি টেস্ট সার্ভারে আগে তুলে অন্তত আর এক আধজনকে দিয়ে দেখিয়ে টেস্ট করে নিয়ে তবে এখানে দিতে .....
  • d | 121.245.191.214 | ০৮ জুলাই ২০০৮ ২০:৫৮399568
  • ও হ্যাঁ কমা'ও নেয় নি। তোমার কোড আগে যে যে ক্যারেকটারগুলো আটকাত এখন সেগুলো আটকাচ্ছে না। ব্যাস এইটুকু করেই ছেড়ে দিলে!
    মাইরী!!!
  • I | 59.93.243.160 | ০৮ জুলাই ২০০৮ ২১:৪৪399569
  • কোন ইন্দু-র কথা বলা হচ্ছে? ইন্দু বলতে যদি ইন্দুবালা-র কথা বলে থাকেন তাহলে একরকম । সেক্ষেত্রে আঙুর ইত্যাদি আরো নানারকম বালাদের, কমলা ঝরিয়া ইত্যাদিপ্রভৃতির ক্রস-রেফারেন্স টানবেন নিশ্চয়। ফাগুনের ফুল যায় ঝরিয়া, কোল-মাফিয়া ইত্যাদি জাতীয় ও আন্তর্জাতিক সমস্যামালার প্রসঙ্গও আসবে।
    অথবা যদি জওহর-দুহিতা, শান্তিনিকেতনক্রোড়লালিত তোমারি গেহে পালিছ স্নেহে মমতায় ঢলোঢলো ইন্দুমুখচ্ছবি বলেন,আমি বলবো মুক্তিসূর্য। আপনি রোগা বলবেন, আমি বলবো অঙ্কে কাঁচা।
    কিন্তু যদি নরম করে একবার ইন্দো বলতে গিয়ে ইন্দু বলে ফ্যালেন?
    আমি বলবো...বলবো?
    ধ্যাৎ !
  • Ishan | 12.163.39.254 | ০৮ জুলাই ২০০৮ ২১:৫৭399570
  • বুইচি। ক্লায়েন্ট সাইড টা ঠিক হয়েছে। কিন্তু সার্ভার সাইডেও ভ্যালিডেশন করেছিলাম। সেটা ভুলে গেছিলাম। :)
  • anaamik | 196.15.16.20 | ০৮ জুলাই ২০০৮ ২৩:২৪399571
  • বাবা রে!!!!!

    আমি কক্ষনো দ-এর আন্ডারে কোড লিখবো না।
  • Kyle | 63.192.82.30 | ০৮ জুলাই ২০০৮ ২৩:৩৯399572
  • এই দু:খে আমি ইঁদুর নাম পরিত্যাগ করিলাম।
  • arjo | 168.26.215.54 | ০৯ জুলাই ২০০৮ ০১:৫৬399573
  • ডাগদার দার টা একঘর হয়েছে ও সরি একঘর উইথ অ্যাটাচ বাথ।
  • Suvajit | 124.183.74.32 | ০৯ জুলাই ২০০৮ ১৯:৪৭399574
  • হি: হি: :-) ঈশানের কোডে দশচক্রে ভগবান ভুত হয়ে যাচ্ছে।
    আমি টইটা দেখে ভেবেছিলাম র‌্যাটসকে গালাগাল দেওয়ার জন্য খোলা হয়েছে, 'ইন্দুরের আবার এত শখ কেন' :-)
  • d | 121.245.128.132 | ০৯ জুলাই ২০০৮ ২০:৫১399565
  • :))))
  • Kyle | 63.192.82.30 | ১০ জুলাই ২০০৮ ০৪:৪২399566
  • এত কিছু থাকতে ইঁদুর নিয়ে কেন চেষ্টা চরিত্তির হবে? গিনিপিগ নিয়ে কেন হবে না?
    বেশ গা জ্বালা করা রাগ হচ্ছে মাইরি - আবার রাগ দেখাবারও কেউ নাই :-( আমার দু:খে শিয়াল কুকুরে কাঁদতে পারে শীঘ্রই - নজর রাখুন
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভালবেসে মতামত দিন