এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • আর্থ আওয়ার

    Ranjan
    অন্যান্য | ২৮ মার্চ ২০০৮ | ৮০১ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Ranjan | 124.170.61.45 | ২৮ মার্চ ২০০৮ ২০:৩৫397548
  • Earth Hour - 29 March 2008 at 8 PM - আপনারা সবাই কি করছেন?
  • kallol | 122.167.100.221 | ২৮ মার্চ ২০০৮ ২০:৪১397558
  • আপিসে খুব কাজ থাকবে।
  • r | 198.96.180.245 | ২৮ মার্চ ২০০৮ ২০:৪৪397560
  • হুইস্কির হিসেবটা ছাড়া এইট পি এম কোন হিসেবে? অর্থাৎ আই এস টি, ই এস টি ইত্যাদি ইত্যাদি।
  • Arijit | 128.240.229.65 | ২৮ মার্চ ২০০৮ ২০:৪৪397559
  • কাদের 8PM?
  • arjo | 168.26.215.54 | ২৮ মার্চ ২০০৮ ২০:৪৭397561
  • আ: যেখানে যখন ৮ পি এম হবে সেখানে তখন। দুপুর থেকে মদ খান, বিকেল হলেই ঘুম পাবে আর ৭ টা নাগাদ খেয়ে নিন ব্যস জম্পেশ ঘুম। আমি তো তাই করব ভাবছি। আপনে?
  • r | 198.96.180.245 | ২৮ মার্চ ২০০৮ ২০:৫৪397562
  • বাই দ্য ওয়ে, এই আর্থ আওয়ার ব্যাপারটা কি? আমি তো শুধু আনআর্থলি হাওয়ারকে চিনতাম।
  • r | 198.96.180.245 | ২৮ মার্চ ২০০৮ ২১:০৩397564
  • হুঁ, বুঝলাম। কলকাতায় থাকলে কিছুই করতে হত না, আটটার সময় আমাদের পাড়ায় প্রতিদিনই লোডশেডিং হয়।
  • Paramita | 63.82.71.141 | ২৯ মার্চ ২০০৮ ০৩:১৩397549
  • এখানে লোকালি মাঝে সাঝেই "সেভ দা এয়ার" ডে হয়, তখন অনেকেই সাইকেলে করে বা পাবলিক ট্রান্সপোর্টে আপিশে আসে।
  • Ranjan | 124.170.61.45 | ২৯ মার্চ ২০০৮ ১৪:৫০397550
  • Earth Hour শুরু হয়ে গেছে এখানে মিনিট কুড়ি অগে। সব ঘরে আলো নিভিয়ে মোমবাতি জ্বালিয়ে বসে আছি। চারিদিকে সব বাড়িতেই আলো নেই। দুরে শহরেও কোনো আলো দেখা যাচ্ছে না বললেই চলে। অফিস বিল্ডিংগুলো সবই দেখছি অন্ধকার। বড় শান্তি আর আরাম এখন!
  • Suvajit | 124.183.73.178 | ২৯ মার্চ ২০০৮ ১৮:০০397551
  • ১ ঘন্টা বাত্তি অফ করে ঘরে আমরা তিনজন পাশাপাশি বসে টিভি দেখছিলাম, 'জুরাসিক পার্ক'। অনন্য অভিজ্ঞতা।
    অন্ধকারে ঢাকা সিডনির ছবি দেখুন।
    http://www.smh.com.au/news/earth-hour/lights-off-sydney-supports-earth-hour/2008/03/29/1206207494904.html

  • a x | 207.69.137.23 | ২৯ মার্চ ২০০৮ ১৯:০৫397552
  • অয়িত্তারা গুগল দেখছ জনগণ?
  • r | 70.55.12.174 | ২৯ মার্চ ২০০৮ ১৯:৩১397553
  • আর্থ আওয়ারে কি শুধু আলো নেভালেই চলে? বাকি সব, মানে ফ্যান, এসি, টিভি, ওয়াশিং মেশিন, ডিশওয়াশার, মাইক্রো-ওয়েভ, মিউজিক সিস্টেম ইত্যাদি?
  • Ranjan | 124.170.61.45 | ২৯ মার্চ ২০০৮ ১৯:৪৮397554
  • r ঠিকই বলেছেন - শুধু আলো নেভালেই চলবে না। আমি কিন্তু টিভি-ও চালাইনি! বারান্দায় বসে অন্ধকার দেখছিলাম! ঘরে কোনো আওয়াজ নেই - না, গানও শুনছিলাম না, ল্যাপটপও শাট ডাউন করা ছিল। বরঞ্চ নিজেই গাইছিলাম গুন গুন করে রবিঠাকুরের গান।
  • d | 61.17.13.213 | ২৯ মার্চ ২০০৮ ২১:০৭397555
  • আমি কিন্তু গুগল লোগোতে কোনো পরিবর্তন দেখছি না। সেই নীল-লাল-হলুদ-নীল-সবুজ-লাল। কেউ একটা স্ক্রীনশট নিয়ে আপিয়ে দাও না। মেলে পাঠালেও চলবে।
  • Arpan | 124.125.225.227 | ২৯ মার্চ ২০০৮ ২১:৩৫397556
  • এই দেখ:

    http://www.google.co.uk/
  • Bhuto | 122.167.193.168 | ৩০ মার্চ ২০০৮ ০০:৪৫397557
  • হে হে,আমি কিন্তু করে ফেলেচি।যেই মেল দেখে মনে পড়ে গেল অমনি পিলান করে,ভাট করে এসেই ভুঁড়ি বাজিয়ে ঘুমিয়ে পড়লাম,সেই ৫:২০ থেকে রাত ৯টা (একদম ৯টা)।অন্ধকার ঘরে উঠে প্রথমেই ইয়াহ করে হাত ছুঁড়লাম আর বললাম Earth hour পালিত। ঘুমকে ঘুম ঘন্টা কে ঘন্টা,একঘন্টায় দুই কাজ।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। মন শক্ত করে প্রতিক্রিয়া দিন