এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • বি ই কলেজ ও বাওয়ালি

    Blank
    অন্যান্য | ৩১ মার্চ ২০০৮ | ১১৯৬৫ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • gandhi | 203.110.246.25 | ১৪ জানুয়ারি ২০১২ ১৯:০৭397453
  • এটা একদম মানছি যে আমি অনেক কিছুই জানিনা... বিশেষকরে পলিটিক্স তো বুঝিই না.. বয়েসের কারণে হয়ত মানছিনা অনেককিছুই.... কিন্তু কিছু একটু বুঝি ...

    আজ যারা বি ই কলেজ বা যাদবপুর থেকে কিংবা আই আই টি গুলো থেকে প্রাইভেট কম্পানিতে যাছে তারা কি সেখানে গিয়ে বুট পরবনা বলে কান্নাকাটি করে ??? সেটা তারা তখন অভ্যেস করে নেই .. তাহলে কলেজে পড়াকালীন পড়াশুনা র দিকে কন্সেনট্রেট করাই ভালো নয় কি ???

    ভাগ্যিস বুট না পরে কলেজ গেছিলাম... তাই কতটা আলোচনা করা গেল :)
  • pi | 72.83.83.28 | ১৪ জানুয়ারি ২০১২ ১৯:১৫397454
  • বিবিদা, নিয়মটা বানানো নিয়েই তো কথা বলছি। কোনটা 'ভাল' এভাবে বলে দেওয়া যায়না , সেটার জন্যই ঐ উদা: টা দিলাম তো। তাই ভালোর দোহাই দিয়ে নিয়ম সবসময় জাস্টিফই ও করা যায়না।
  • siki | 122.177.189.106 | ১৪ জানুয়ারি ২০১২ ১৯:৩৬397455
  • জাস্ট আঠেরো বছর বলেই যে কোনও নিয়ম থাকলেই সেটাকে ভাঙতে হবে, সেটা আঠেরো বছর বয়েসে ভালো লাগলেও এই বয়েসে এসে জাস্টিফাই করার কোনও মানে হয় না। নিশ্চয়ই কেতা মারার জন্য বুট পরতে বলা হয় না ইঞ্জিনীয়ারিং কলেজে। আমাদের কলেজে স্পেশাল নিয়ম ছিল ওয়ার্কশপে বুট না পরলে ঢুকতে দেওয়া হবে না। তার যথেষ্ট ভ্যালিড রিজন ছিল এবং সেটা আজও পৃথিবীর যে কোনও ওয়ার্কশপের জন্য ভ্যালিড। বুট না পরে আসার জন্য বেশ অনেকবারই অনেকজনকে ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছে, কিন্তু তার জন্যে কাউকে ঘেরাও করার কথা আমরা ভাবতেও পারি নি, কারণ বোধ হয় আমরা জানতাম নিয়মটা আমাদের ভালোর জন্যেই, অথবা আমরা অত্যন্ত সুশীল ছিলাম।
  • gandhi | 203.110.246.25 | ১৪ জানুয়ারি ২০১২ ১৯:৪৫397456
  • ল্যাবে বা ওয়ার্কশপে জুতো পরত সকলেই ... সেটা যে দরকারী সেটা বোঝে সকলেই...

    এই কারণে কোনো আন্দোলন ও হয়নি ... হলেও আমি শুনিনি....
  • maximin | 59.93.206.137 | ১৪ জানুয়ারি ২০১২ ২০:১৭397457
  • নকশাল আন্দোলনের ইতিহাস থেকে ৭০ এর দশকের প্রেসিকে মুছে দেওয়া যায়না। সেই আন্দোলনে একজন বাংলার প্রফেসরের বিশেষ অবদান ছিল।
  • pi | 72.83.83.28 | ১৪ জানুয়ারি ২০১২ ২০:২৭397458
  • ওয়ার্কশপ বা প্র্যাকটিকাল ক্লাসে পা ঢাকা জুতো , ঠিকঠাক ড্রেস পড়া নিয়ে কেউ আপত্তি করে বলে মনে হয় না।
  • kb | 203.110.243.21 | ১৪ জানুয়ারি ২০১২ ২০:৪২397459
  • sikiদা তোমাদের সময় criminal ছিলো carpentryতে? আমাদের সময় ঐ দায়িত্ব নিয়ে লোকজনদের ফেরোত পাঠাত।

    আমার ও মনে হয় workshop এ জুতো পরেই জাওয়া উচিত।
  • pi | 72.83.83.28 | ১৫ জানুয়ারি ২০১২ ০০:৫০397460
  • *পরা
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লুকিয়ে না থেকে মতামত দিন