এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • বিনায়ক সেন বা স্বাস্থ্যের অধিকার

    a x
    অন্যান্য | ২৭ এপ্রিল ২০০৮ | ২৮২৯ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • pi | 72.83.86.24 | ২৫ ডিসেম্বর ২০১০ ২২:৩৬396314
  • আজ নাকি একটা মিছিল ছিল কলেজ স্ট্রীটে।
  • pi | 72.83.86.24 | ২৫ ডিসেম্বর ২০১০ ২৩:১১396315
  • সোমবার বিকেল ৫:০০ টা নাগাদ এসপ্ল্যানেডে সভা হওয়ার কথা আছে।
  • a x | 99.53.140.72 | ২৭ ডিসেম্বর ২০১০ ১৫:২৮396316
  • ব্যাঙ্গালোরে - টাউন হল - ২৯ ডিসে। - বিকেল ৪:৩০।

    In lieu of Dr. Binayak Sen being convicted by the sessions court of Chhattisgarh, a protest has been organized on the 29th of December at Town Hall, B'lore, beginning 4:30 PM.

    Would request those of you in Bangalore, to please attend in solidarity.

    Others, would be grateful if this could be circulated/shared widely.

    For more details, please contact Anand, admin[at]puclkarnataka[dot]org

  • Samik | 155.136.80.174 | ২৭ ডিসেম্বর ২০১০ ১৬:০৩396317
  • সব মিছিলে পা মেলালাম, মনে মনে। আপিসে রাজনীতি করা যায় না, পিটিশনঅনলাইন ব্লক্‌ড। ঘরে ল্যাপি নাই।
  • kallol | 220.226.209.2 | ২৮ ডিসেম্বর ২০১০ ১১:৩০396318
  • আজকের আবাপ - অমর্ত্য সেন মশাই - বিনায়াক সেন কে নিয়ে http://www.anandabazar.com/28desh1.htm
    অক্ষ আগেই দিয়ে দিয়েছে, তবু লুরু-চন্ডালদের মনে করিয়ে দেওয়ার জন্য -
    টাউন হল ২৯ ডিসে: বিকাল ৪.৩০ থেকে ৭টা পর্যন্ত। বিনায়ক সেনের অন্যায় শাস্তির প্রতিবাদে।

  • kb | 203.110.247.221 | ২৯ ডিসেম্বর ২০১০ ০৮:১২396319
  • piদি ওঈ documentগুলি, ( mentioned on Jun,2008) এখোনো জোগার করা যাবে?
  • a x | 99.53.140.72 | ২৯ ডিসেম্বর ২০১০ ১১:৪২396320
  • সময়: শুক্রবার, ৩১ ডিসে| সকাল ১১:০০ - বেলা ১:০০
    কলকাতায় ছত্তিসগড় সরকারী লিয়াজো অফিসের সামনে।

    The activists of MASUM will protest before the liason office of Chhattisgarh govt. at Kolkata and a memorandum will be submitted o the officer in charge.

    সবাইকে যোগ দিতে বিশেষ ভাবে অনুরোধ করা হচ্ছে। বিস্তারিত জানতে, যোগাযোগ করুন - ০৩৩- ২৬২২০৮৪৩,৪৪,৪৫ (অফিস) এবং ০৯৯০৩০৯৯৬৮৮ (মোবাইল)
  • ranjan roy | 122.168.201.36 | ০১ জানুয়ারি ২০১১ ০১:০৭396321
  • :: বিনায়ক সেন সাপোর্ট ফান্ড:: জনসাধারণের দানের জন্যে উন্মুক্ত হল।
    এই ফান্ডটি গত মে'২০০৭ এ সি এম সি , ভেলোরের দশজন অ্যালামনির সহযোগে শুরু হয়। তাতে তেইশ লাখটাকা খরচ হয়েছে।
    এবারের লড়াইয়ে অনুমান হচ্ছে যে প্রায় পঞ্চাশ লাখ্‌টাকা লাগবে, তাই জনসাধারণের সহযোগ চাই। এর ম্যানেজিং ট্রাস্টি হলেন প্রাক্তন ফিজিওলজির প্রফেসর পি জ্যাকেরিয়া, আর আছেন প্রখ্যাত হেমাটোলজিস্ট মামেন চ্যান্ডি, সারা ভট্টাচার্য্য ইত্যাদি।
    ওঁরা The Hindu পত্রিকাকে জানিয়েছেন যে ওরা দান শুধু ভারতীয় টাকায়( নগদ বা চেকে) নেবেন। ফান্ডের টাকাও ব্যাংক ট্রানজাকশনের মাধ্যমেই খরচ হবে।
    ভারতীয় স্টেট ব্যংকের যে কোন শাখায় গিয়ে "" Binayak Sen Support Fund, SBI a/c no. 30181020786,

    অথবা নিম্নোক্ত ঠিকানায় উপরোক্ত ফান্ডের ফেবারে চেক/ড্রাফট পাঠানো যেতে পারে।
    Dr. P Zachariah,C/o CMC Alumni Association, Christian Medical College, Vellore-- 632002,

  • a x | 99.50.247.222 | ১৪ জানুয়ারি ২০১১ ০০:৩৬396322
  • বিনায়ক সেন কেন জেলে? জেনে নিন ১১ মিনিটের ক্র্যাশ কোর্সে -


  • r.h | 117.194.232.174 | ১১ ফেব্রুয়ারি ২০১১ ২১:১৮396324
  • ...
  • ranjan roy | 115.241.172.128 | ১২ ফেব্রুয়ারি ২০১১ ০০:১৬396325
  • ছত্তিশগড় হাইকোর্ট বিনায়ক সেন ও পীযুষ গুহর বেইল পিটিশন খারিজ করে দিল। স্থানীয় মিডিয়ায় উল্লাস। যাবজ্জীবন সাজার ব্যাপারে রায় এখনও বেরোয় নি। আমি চাই ওটাও যথাবৎ থাকুক। তাহলে শিগ্গির সুপ্রীম কোর্টে যাওয়া যাবে, দুজনেই ছাড়া [পাবে, যেমন অধ্যাপক গিলানি পেয়েছিল।
    এদিকে রাম জেঠমালানী ওদিকে সরকার পক্ষে রায়পুরের ভাদুড়ি উকিল। ভালো! ভালো!
  • debu | 170.213.132.253 | ১২ ফেব্রুয়ারি ২০১১ ০১:০৮396326
  • বিনায়ক কে কি নোবেল এর জন্য প্রোজেক্ট করা হোচ্ছে?
  • a x | 99.54.69.229 | ১২ ফেব্রুয়ারি ২০১১ ০৪:৩২396327
  • হাইকোর্টের রায়'এর বিরুদ্ধে আজ মুম্বাইএর চার্চগেটে এক শান্তিপুর্ণ ডেমোনস্ট্রেশনের সময় পুলিশ বেশ কিছু লোককে অ্যারেস্ট ও অ্যাসল্ট করে। তার প্রেস রিলিজ -

    The Committee for the Release of Binayak Sen, Mumbai unequivocally condemns the brutal and undemocratic police action against students and human rights activists holding a peaceful demonstration at Churchgate, and sitting in a collective at The Oval Maidan, Churchgate.

    The demonstration was against the manifestly unjust decision of the Chhattisgarh High Court prolonging the incarceration of Dr. Binayak Sen, an internationally reknowned physician facing the persecution of the State, because he spoke up for the oppressed and Adivasis.

    Daniel Mazgaonkar, a septuagenarian Gandhian activist, along with others- mostly college professors and students, were jostled and dragged away to Azad Maidan police station.

    Kamayani Bali Mahabal, a lawyer and human rights activist, was brutally assaulted by the police and dragged to Colaba Police Station, along with student bystanders who protested against such high-handedness. Her crime- standing at Kala Ghoda silently with a poster proclaiming peace and justice!

    If, in a "democracy", the law and its guardians act with such impunity in throttling every voice of public dissent, then very "democracy" and civil liberties and human rights are in grave peril.

    - Committee For Release of Binayak Sen, Mumbai

  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। দ্বিধা না করে মতামত দিন