এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • নিজের ঢাক নিজে পেটাও

    arun
    অন্যান্য | ১৫ ফেব্রুয়ারি ২০০৮ | ৭৭২ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • kallol | 220.226.209.5 | ১৫ ফেব্রুয়ারি ২০০৮ ১১:৩২393902
  • আগে এটা হত। এখন আর এতে কাজ হয় না।
    এখন দোকাঠি তঙ্কÄ - প্রথম কাঠি : আমি ভলো, আমি ভালো
    - দ্বিতীয় কাঠি : ওরা খারাপ, ওরা খারাপ
  • Blank | 203.99.212.224 | ১৫ ফেব্রুয়ারি ২০০৮ ১২:২৯393913
  • দুম দুম দুম
  • arun | 218.111.213.110 | ১৫ ফেব্রুয়ারি ২০০৮ ১২:৪৯393915
  • এখন ঢাক পেটানোর জন্য মিডিয়া রয়েছে। দেখলেন না শাহরুখ কেমন নিজেকে কিংখান ঘোষণা করল আর মিডিয়াও সেটাকে ঢাকে পিটিয়ে দিল, এবং আজও পেটাচ্ছে। কলম টা খুললাম তাদেরই জন্য যারা নিজেদের ঢাকটা পেটাতে পারে।
  • Arpan | 202.91.136.4 | ১৫ ফেব্রুয়ারি ২০০৮ ১২:৫০393916
  • মশাই, আপনি কি মিডিয়ার কেউ?
  • san | 220.227.64.98 | ১৫ ফেব্রুয়ারি ২০০৮ ১২:৫৯393917
  • জনতা আমাকে একটা ইনফো দাও। এক্সটেনসিভ স্যাস কোডিং এর চাকরি কোথায় পাওয়া যায়?ডি: আমার জন্য নয়।
  • san | 220.227.64.98 | ১৫ ফেব্রুয়ারি ২০০৮ ১৩:০০393918
  • ভুল জায়গায় এসে গেছে। এনিওয়ে। এটা মস্করা নয়। সত্যি ইনফো চাই।
  • san | 220.227.64.98 | ১৫ ফেব্রুয়ারি ২০০৮ ১৩:০২393919
  • সবসময় বলিনি তো। বেশির ভাগ বলেছি।ব্যতিক্রম ও আছে, যেমন বাটী থেকে বাড়ী ও বাড়ি ইত্যাদি। ম্যাক্সিমাম ভ্যারিয়েশন টাই ই ঈ নিয়ে।
  • § | 61.95.167.91 | ১৫ ফেব্রুয়ারি ২০০৮ ১৩:১৯393921
  • স্যান গুচ্ছ ছড়াচ্ছে। কলম দিয়ে ঢাক পেটাতে গেলে এইই হয়।
  • Arun | 60.52.64.165 | ১৫ ফেব্রুয়ারি ২০০৮ ১৩:১৯393920
  • নারে দাদা আমি মিডিয়ার কেউ নই আর মাল্টিমিডিয়ারও কেউ নই। খাইদাই বগল বাজাই, ঢাক যদি কেউ বাজাতে চায় আমি তাকে সাপোর্ট করতে চাই। আমি খেটে খাওয়া মানুষের একজন অথচ ডান বা বাম কোনো পন্থীই নই। বেসরকারি চাকরি করি তাই কারুর ছাতার তলায়ও নেই।
  • san | 220.227.64.98 | ১৫ ফেব্রুয়ারি ২০০৮ ১৩:২৫393903
  • আমি ঢাক পেটাচ্ছি এই প্রচারে মর্মাহত হয়ে আমি স্যানিণি নামটি প্রত্যাখ্যান করে হরতালের সিদ্ধান্ত নিলাম।
  • Arun | 60.52.64.165 | ১৫ ফেব্রুয়ারি ২০০৮ ১৩:৩৬393904
  • স্যানিণি - ঢাকতো পেটাতেই হবে ভাই, মর্মাহত কথাটা অনেক দিন পরে শুনলাম কারণ মরম তো প্রায় উধাও হতে চলেছে। নচিকেতার ভাষায় এসে গেছে কোকাকোলা বাকি আছে কাপড় খোলা। অতএব হরতাল করলে খেলব না।
  • bhyabol | 75.33.84.158 | ১৫ ফেব্রুয়ারি ২০০৮ ১৩:৫১393905
  • মহাগ্যানি (!!!) অরিন্দম চৌধুরি বলেছেন , ডিম ফোটার আগের ছানা গোন ...

    আর সে ছনা গুনে সক্কলকে জানাও কোটা ছানা ফুটে বেরল

    ইহাই প্ল্যানিং , ইহাই ম্যানেজমেন্ট

    ইহাই ঢাক, এবং পেটানর বন্দোবোস্তো

    জয় গুরু
  • § | 61.95.167.91 | ১৫ ফেব্রুয়ারি ২০০৮ ১৫:০১393906
  • দাদাআআআ, আপনারা কি কবি? বাংলায় কথা বলুন না প্লিইজ্‌!
  • Arijit | 128.240.229.65 | ১৫ ফেব্রুয়ারি ২০০৮ ১৮:১৪393907
  • আমরা সব্বাই ঢাক পেটাই - এই তো আমি পিটিয়ে এলুম - কপালে থাকলে জুলাই মাসে হাওয়াই;-) অবিশ্যি মে মাসে কলকাতা ফিরে গেলে সেটা ফক্কা - ইউনি ছেড়ে দিলে তো আর পহা খচ্চা করে এরা আমাকে হাওয়াই পাঠাবে না...
  • b | 78.137.144.235 | ১৫ ফেব্রুয়ারি ২০০৮ ২২:২৩393908
  • নিজের ঢাক নিজেকেই পেটাতে হয়। খামোখা অন্য লোককে আমার ঢাক পেটাতে দেবই বা কেন? আমার আত্মসম্মান বোধ নাই?

  • Tim | 204.111.134.55 | ১৬ ফেব্রুয়ারি ২০০৮ ০৩:৩১393909
  • ব্ল্যাংকি ছাড়া কেউ ভালো ঢাক পেটাতে পারেনা। ছ্যা।
  • RATssss | 63.192.82.30 | ১৬ ফেব্রুয়ারি ২০০৮ ০৬:৫০393910
  • আমিও পেটালাম....
    দুম দুমাদুম দুম... দ্রিম দ্রিম দুম... ধুম ধুমাধুম ধুম...
    ..................
    ..................
    ..................
    ..................
    ..................
    ..................
    চলছে
    ..................
    ..................
    চলছে
    ..................
    ..................

    ধমাস্‌

    যা ফেটে গেল!!! এখন কি হবে???
  • tirtha | 60.50.128.28 | ১৬ ফেব্রুয়ারি ২০০৮ ১১:৫৪393911
  • তুমি কি কালীরাম নাকি যে ফেটে গেল বলে চিৎকার করছ? এ যেন হাটে হাঁড়ি ভেঙ্গে গেছে।
  • Sayantan | 122.167.152.185 | ১৬ ফেব্রুয়ারি ২০০৮ ১৩:৫৪393912
  • ন্না:! তীত্থদা, কালীরামের যেটা ফেটেছিল সেটা ঢোল। ঢাক আর ঢোল কি এক নাকি!

    ঢোলের বিরুদ্ধে এই সাম্রাজ্যবাদী চক্রান্ত মানছি না মানবো না!

    ডি:- আমার কোনও ঢাক নেই। আমি ঢোলপন্থীও নই।
  • § | 122.162.81.23 | ১৬ ফেব্রুয়ারি ২০০৮ ১৭:১৪393914
  • কী সরল! কোনও ঢাক ঢাক গুড় গুড় নেই।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভ্যাবাচ্যাকা না খেয়ে মতামত দিন