এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • N-Deal-Freedom,CPIM-CONG

    DC
    অন্যান্য | ১৯ আগস্ট ২০০৭ | ৮৩৮৬ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • sarathi | 59.160.220.131 | ২৫ জুলাই ২০০৮ ১৪:৫৬392723
  • কল্লোলদা, জায়গাটা হল হরিপুর
  • kallol | 220.226.209.5 | ২৫ জুলাই ২০০৮ ১৬:০১392724
  • হ্যাঁ, হ্যাঁ ঠিক হরিপুর। ওখানে সমুদ্রে যাঁরা মাছ ধরতে যান তাদের একটা ইউনিয়ানের অফিস আছে। ওদের সম্মেলনে ২০০৪-এ গান শোনাতে গেছিলাম। তখনো এসব ঝামেলা শুরু হয় নি।

  • sarathi | 59.160.220.131 | ২৫ জুলাই ২০০৮ ১৬:১০392725
  • কল্লোল দা এই টইয়ে অপ্রাসঙ্গিক , তাও বলি সোমবার তিন মাসের জন্য
    চেন্নাই যাচ্ছি

    যদি ব্যাঙ্গালোর যাওয়ার সুযোগ হয় দেখা হবে
  • Blank | 170.153.62.251 | ২৫ জুলাই ২০০৮ ১৯:২৬392726
  • কল্লোল দা লিংক টা পেলে পাঠিও
  • arjo | 168.26.215.54 | ২৫ জুলাই ২০০৮ ২০:০৩392727
  • তো কি জন্য আমরা N-Deal এর বিরোধীতা করছি? আমেরিকা জাত সাপ বলে? না পরিবেশের উপর নিউক্লিয়ারের খুব খারাপ প্রভাব বলে?

    পরিবেশের ওপর আরও অনেক কিছুর খুব খারাপ এফেক্ট কিন্তু। গ্লোবাল ওয়ার্মিং এমন জায়গায় পৌঁছচ্ছে যেকোন দিন যা খুশি হতে পারে। বিভিন্ন বিজ্ঞানীরা তাই মনে করছেন। ন্যুক ডিল কিন্তু বাচ্ছা তার কাছে।
  • r | 198.96.180.245 | ২৫ জুলাই ২০০৮ ২০:০৭392728
  • শৈশবে ছেলেটি অ্যাতো এঁড়ে তক্কো করত না কিন্তু!
  • umesh | 62.254.196.200 | ২৫ জুলাই ২০০৮ ২০:২৮392729
  • পরিবেশ এর ওপর কুঅপ্রভাব বলে বিরোধীতা করছি, এরকম কোনো পার্টি দাবী করেনি, বামফ্রন্ট ও না।
    এখন আবার বামফ্রন্ট ডিল টা মুসলিম বিরোধী প্রমান করার চেষ্টা করছে।
    আমেরিকার সাথে বন্ধুত্ব মোটেই স্বস্তিকর নয়, তাই বলে বামফ্রন্ট কে বিশ্বাস করা অসম্ভব। পার্টির স্বার্থে সব কিছু করতে পারে।
  • ranjan roy | 122.168.27.139 | ২৫ জুলাই ২০০৮ ২৩:০১392730
  • কি যে কন! বামদলেরে বিশ্বাস করা যায় না, আমেরিকারে তবু করা যায়! বামদল পার্টির সাথে অনেক কিছু করতে পারে, আর অমেরিকা নিজের স্বার্থে কি না করতে পারে? সারা দুইন্যা দেখে নাই? নাকি দেখার এখনও কিছু বাকি আছে?
    সোজা কথা,-- ব্যাপক ক্ষতি করার শক্তি কার বেশি? আমেরিকার না বামদলের? যদি মনে করি দুইটাই বদের ধাড়ি, তবু প্রশ্ন উঠে--- কার কত ক্ষমতা?
    ভীমের লগে লিলিপুট!
  • subha | 128.252.20.65 | ২৫ জুলাই ২০০৮ ২৩:৫১392731
  • শকুনের শাপে হাঁস্ফাঁস করতে করতে গরুটি মরিয়াছে।।মানে ঐ লালপাখির কথা বলছি আরকি।
    ভীমের লগে লিলিপুট কথাটা বেড়ে লিখেছেন।।।

    একটা তথ্য বড় জানতে ইচ্ছে করছে।।ভারতের কটা রিসার্চ ল্যাবে U, PuNp নিয়ে actively কাজ হয়? দিতে পারেন কেউ তথ্য টা?
  • subha | 128.252.20.65 | ২৫ জুলাই ২০০৮ ২৩:৫৯392733
  • ভাই আর্য , সবই কিন্তু এক সুত্রে বাঁধা। N-Deal, global arming, ওসাম খুড়ো, শেয়ার বাজার, মাছের দাম, আন্টারটিকা তে তেল, তুমি কোতোট ভাত খেলে বুশ রাগ করবে, সাব এক সুতোয় বাঁধা।

    এই টই তেই একটা কথা বড় মনে ধরলো। এই চুক্তি টা জারমানি বা সুইডেন এর সাথে হলে এতো কিন্তু-যদি-লভ-লোকসানের প্রশ্ন উঠতো ন। আমেরিকা জাত টই জে এরকম।।
    তবে আমেরিকন কংগ্রেসে ২৬ এ সেপ্টেম্বরের মধ্যে বিল সই না হলে মুশকিল আছে।
  • subha | 128.252.20.65 | ২৬ জুলাই ২০০৮ ০০:০২392734
  • ডানদিকে বাংলা না আসার জন্যে বেশ মজার লেখ হল। তবে global armingwarming এর বদলে শুনতে মন্দ লাগছে ন।।অস্ত্র কেনা-বেচা র হিসেবটাও তো এর মধ্যে জড়িয়ে রয়েছে
  • c | 131.95.121.107 | ২৬ জুলাই ২০০৮ ০২:৫৩392735
  • যত আর্মিং ততই ওয়ার্মিং।আর ওয়ার্নিং তো রাশি রাশি। কে শোনে কার কথা! লাগ লাগ গোলেমালে গোলেম! মাঝ থেকে নারদ ঢেঁকিতে চড়ে চলেন সগ্গে।
  • arjo | 24.214.28.245 | ২৬ জুলাই ২০০৮ ০৩:২১392736
  • সুভ দাদা/ সুভা দিদি,

    তা নিয়ে কোনো অসুবিধা নাই। আমি শুধু পোস্কার করে নিতে চাই বিরোধীতা টা কেন? নইলে বড় কনফিউশন হয়।

    আর গ্লোবাল ওয়ার্মিং এর সাথে আমেরিকার কি সম্পোক্কো বুঝিয়ে বললে বিশেষ উপকৃত হব।
  • kallol | 220.226.209.5 | ২৬ জুলাই ২০০৮ ১২:১৭392737
  • সারথীকে আগাম welcome
    আমার mail id - [email protected]এ মেলিও আসার আগে।
  • Blank | 65.218.154.195 | ২৬ জুলাই ২০০৮ ১২:২৭392739
  • থ্যাংকু কল্লোল দা
  • subha | 68.184.212.140 | ২৭ জুলাই ২০০৮ ০৮:২০392740
  • আমেরিকার সংগেই তো গ্লোবাল ওয়ার্মিং এর আসল সম্পর্ক গো। এই যে আমেরিকা তে লোকে এতো গাড়ি চালায়, public transportation এর সেরকম কদর নেই, বাথরুমে হাত dry করে হাওয়া চালিয়ে, যথেচ্ছো ভাবে energy এর অপচয় হয়--সেগুলান ই তো বড় কারণ গো।

    ১৯৯০ থেকে ২০০৪ পর্যন্ত per capitaCO2emission এ আমেরিকা 10th, ভারত ১৩৩। totalemission এ আমেরিকা 1st। সবচেয়ে মুশকিল এর ব্যাপার হল একটা বড় অংশ আমেরিকান মনে করে global warming ব্যাপারটাই একটা মিথ---সারা বিশ্ব নাকি আমেরিকার life style এর মান জোর করে কমাতে চাইছে।
  • quark | 121.242.12.21 | ২৮ জুলাই ২০০৮ ১০:০৮392741
  • রাহুল গান্ধী। নতুন ভারতের মুখ। ইয়ং ইন্ডিয়ার মশাল হাতে ভবিষ্যতের ভারতকে এগিয়ে নিয়ে যাবেন ভারতের ভবিষ্যতের দিকে, এমনই আশা। সংসদে আস্থা ভোট বিতর্কে লম্বা বক্তৃতায় পরমাণু বিদ্যুতের সুফল আর তার সাথে অন্ধকার ভারতে আলো এনে দেওয়ার প্রতিশ্রুতি।

    দিন কয়েক পরেই এক ছাত্রে প্রশ্নের উত্তরে আটকে গেলেন। কি প্রশ্ন? অতি সামান্য, IAEA জিনিসটি কি?

    তবে কি বুঝব নতুন ভারত, ইয়ং ব্রিগেড, ভবিষ্যতের ভারত এসবই Old wine in new bottle? সবই সেই পুরনো রাজনীতির জন্যে রাজনীতি?
  • subha | 128.252.20.65 | ২৯ জুলাই ২০০৮ ০১:৩৯392742
  • আমারো তাই মনে হচ্ছে। বুলি কপচানো ই সার। আসল জায়গায় গ্‌ঞ্‌য়ানের ভাঁড়ার শুন্য।

    ঈআআ কি সেট বলার মত common sense ও নেই।।।
    আসলে এই ৫৪৫ সাংসদ এর মধ্যে কজন scientific angle এ পরমাণু চুক্তি নিয়ে জানে আমার সন্দেহ আছে
  • subha | 128.252.20.65 | ২৯ জুলাই ২০০৮ ০১:৪০392745
  • ঈআআ = IAEA :)
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। খারাপ-ভাল মতামত দিন