এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • হাত দেখা ও ভাগ্য গননা

    AS
    অন্যান্য | ১১ এপ্রিল ২০০৭ | ৩৭৭৮ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • r | 219.64.183.73 | ৩১ অক্টোবর ২০০৯ ২৩:১৮386158
  • :-))
  • Lama | 203.99.212.53 | ০১ জুলাই ২০১০ ১০:৫৭386159
  • আগামী সপ্তাহ কাটবে ভালমন্দ মিশিয়ে। শরীরের যত্ন নিন। পথদুর্ঘটনা বিষয়ে সাবধান। প্রতারকদের এড়িয়ে চলবেন। জীবনসঙ্গী/ সঙ্গিনীর সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার চেষ্টা করুন। উর্দ্ধতন কর্তৃপক্ষের বিরাগভাজন না হবার ব্যাপারে যত্নবান হোন। আয়ব্যয়ের পুঙ্খানুপুঙ্খ হিসাব রাখার মাধ্যমে উপকৃত হতে পারেন।
  • Abhyu | 80.221.18.28 | ০১ জুলাই ২০১০ ১৭:৪৬386161
  • (আনন্দবাজার) এ সপ্তাহে সিংহের পক্ষে বই বা বস্ত্র ব্যবসায় বাড়তি বিনিয়োগে শুভ সময়। আপনি কি ভাবছেন?
  • Lama | 203.99.212.53 | ০১ জুলাই ২০১০ ১৭:৫১386162
  • ভাগ্যিস সিংহরা আনন্দবাজার পড়ে না
  • SaS | 196.13.231.43 | ০১ জুলাই ২০১০ ১৭:৫৪386163
  • Noetic Science
  • তাবা | 212.22.195.54 | ২৮ মে ২০১৫ ১২:১১386164
  • বচ্চাডঙ্চইডঙ৭্জঙ্জযা্৭৯ডঙয৩া্৭৯যঙপঙ৩১
  • সৌরভ সাহা | 11.39.37.253 | ১৬ মার্চ ২০১৬ ১৫:২৮386165
  • সৌরভ সাহা আইহো হাটখোলা
  • সৌরভ সাহা | 11.39.37.253 | ১৬ মার্চ ২০১৬ ১৫:২৮386166
  • সৌরভ সাহা আইহো হাটখোলা
  • Robu | 11.39.39.84 | ১৬ মার্চ ২০১৬ ২১:৫৯386058
  • এই টইয়ে ২০০৭ এর ১৪ এপ্রিল যে গল্পোটা দেওয়া হয়েছে, সৌমিত্র্যের সিনেমার, সেটা প্রেমেন্দ্র মিত্রের লেখা নয়। গজেন্দ্র মিত্রের লেখা।
    অতীব চমতকার সিনেমা, কেউ নির্মোহ ব লিখে না ফেলা পর্যন্ত।
  • Robu | 11.39.39.84 | ১৬ মার্চ ২০১৬ ২২:০৩386059
  • এই গল্পটা
    অনেক দিন আগে ডিডি টুতে একটা টেলিফিল্ম দেখিয়েছিল। হিন্দি। সৌমিত্র ছিলেন তাতে। সৌমিত্র এক জ্যোতিষী। তিনি ভাগ্যগননা করে জানতে পারেন যে তিনি মাতৃহন্তা হবেন। ভয় পেয়ে মাকে কাশীতে নিজের নাগালের বাইরে রেখে আসতে যান। ছেলে ফিরে যাওয়ার আগে মা অনুরোধ করেন ছেলে যেন একবার মাকে গঙ্গাস্নান করিয়ে আনে। সৌমিত্র মাকে গঙ্গাস্নান করাতে নিয়ে যান এবং সেই সময় কোন অসতর্ক মুহুর্তে হাত ফসকে মহিলা স্রোতে ভেসে যান। সৌমিত্র তখন মাকে বাঁচানোর জন্য অনেক চেষ্টা করেন, কিন্তু যতই তাঁকে ঘাটের দিকে টেনে আনার চেষ্টা হয় তিনি ততই ভয় পেয়ে ছেলেকে আঁকড়ে ধরতে থাকেন। শেষ পর্যন্ত নিজেকে বাঁচাতে সৌমিত্র মাকে ঝেড়ে ফেলে দেন। সত্যি সত্যিই মাতৃহন্তা হন।
  • PM | 233.223.159.97 | ১৬ মার্চ ২০১৬ ২২:৪২386060
  • ১৩ই এপ্রিল এর পরে তো ২৩ এ এপ্রিল-১৪-ই এপ্রিল কই ? এপ্রিল ফুল নাকি ? ঃ)
  • Robu | 11.39.39.84 | ১৬ মার্চ ২০১৬ ২২:৪৪386061
  • ২৪ এপ্রিল হবে। টাঙ্গ অব স্লিপ বা নিদ্রিত জিহ্বা।
  • আরিফ | 117.167.116.107 | ২৩ মার্চ ২০১৬ ১১:৪৪386062
  • আমি লাকী কে ভালোবাসি কিন্তূ সে এখন আমাকে অ বিষাস করতেছে এখন আমি কি করবো
  • Ekak | 212.62.91.54 | ২৩ মার্চ ২০১৬ ১১:৫৩386063
  • নিজের নাম পাল্টে আনলাকী রাখুন ।
  • dc | 132.164.52.11 | ২৩ মার্চ ২০১৬ ১১:৫৬386064
  • লাকীকে বিষ খাইয়ে দিতে পারলেও কাজে দেবে।
  • রীতা পাল ঋতু | 117.167.107.171 | ২৪ নভেম্বর ২০১৬ ১২:০৯386065
  • বিয়ে কবে হবে
  • sinfaut | 52.106.65.183 | ২৪ নভেম্বর ২০১৬ ১২:২৭386066
  • আমার আপিসে একজন বড়সাহেব আচেন তাঁর এসবে খুব নামডাক। ফেবুতে পিরিওডিকাল আপডেট দেন। বহু লোক আমাকে বাঁচান প্লিজ হেল্প মি স্যর বলে মিনতি করেন। একবার দেখেছিলাম ওমন আপডেট। কী ভয়ংকর! এই বছরের অমুক মাসে জন্মানো বাচ্চাদের ফুসফুসে কম্প্লিকেশন থাকবে। কাদের নার্ভে গন্ডোগোল হবে। হার্ট দুর্বল হবে। সে বিশ্রী ব্যাপার। ভাবছিলাম শালা এক্সপেক্টিং প্যারেন্টরা এসব পড়ে কী করেন, যারা বিশ্বাস করেন? শালা তিনমাসের নিচে হকে অ্যাবর্টই করে ফেললো হয়ত। কিংবা ওর আপডেট পড়েই হয়ত কৃষিকাজে নামে।
  • Atoz | 161.141.85.8 | ২৫ নভেম্বর ২০১৬ ০৬:৫০386067
  • আর সঙ্গে সঙ্গে গানের চর্চাটাও রাখেন," মন রে এ এ এ কৃষিকাজ জানো না আ আ আ/ এ হ মন মানবজমিন রইল পতি ই ই ই ত আহ হ্হ হ আবাদ করলে ফলতো সোনা"
    বহুৎ নিষ্ঠা তপিস্যে হুঁ হুঁ তবে না?
    ঃ-)
  • কৃষ্ণ সাহা | 113.216.206.11 | ০৯ এপ্রিল ২০১৭ ১০:১৭386069
  • রাশি যানতে চায়
  • Du | 57.184.52.56 | ০৯ এপ্রিল ২০১৭ ১১:০৮386070
  • তুলারাশি
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। মন শক্ত করে মতামত দিন