এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • বিজেপির দ্বিতীয় দফা: কী কী হতে পারে পরের পাঁচ বছরে ?

    ভীতু
    অন্যান্য | ২৩ মে ২০১৯ | ৪৮৫ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • ভীতু | 5690012.220.013412.250 | ২৩ মে ২০১৯ ২১:১৬383679
  • গত পাঁচ বছরে বিজেপি তথা নরেন্দ্র মোদী অনেক কিছুই করেছেন । ডিমনি/ জি এস টি , গোমাংস রাখায় পিটুনি/ হত্যা , প্রতিষ্ঠানের সাড়ে এগারোটা বাজানো, দাভোলকর/ কালবুর্গী এনাদের খুনে পরোক্ষ সহায়তা ইত্যাদি ইত্যাদি ....

    তো পরের পাঁচ অচ্ছে দিনে কী কী দেখবো বলে আশা করা যায় ?
  • pi | 7845.29.457812.66 | ২৩ মে ২০১৯ ২১:১৯383685
  • দিলীপ ঘোষ শুনুন এখন। এরপরেও ভয় না পেলে...
  • dc | 342323.228.783412.192 | ২৩ মে ২০১৯ ২১:২৪383686
  • পরের পাঁচ বছরে হিন্দু রাষ্ট্র তৈরি হবে। সে ভারি গর্বের ব্যপার হবে।
  • PM | 018912.210.012323.15 | ২৩ মে ২০১৯ ২১:২৭383688
  • দিলিপ কি বলছে ?
  • PM | 018912.210.012323.15 | ২৩ মে ২০১৯ ২১:২৭383687
  • একটা অফ বিট প্রেডিকসন করছি। মোদি এই দফায় স্টেসম্যান হওয়ার চেষ্টা করলে পারে , আটল এর মতো
  • sm | 2345.110.234512.83 | ২৩ মে ২০১৯ ২১:৩০383689
  • পব তে ভয় পাওয়ার কিছু নেই।দিলীপ ঘোষ বিচক্ষণ নেতা।বিলক্ষণ জানেন বিজেপির তরফ থেকে গোলমাল পাকালেই,জনগণের মনে আতঙ্ক সৃষ্টি হবে,গিল্টি ফিলিং হবে।
    এখন বিজেপি বেশ নরম খেলবে।
    পব থেকে গোটা দুয়েক পূর্ন মন্ত্রী ও রাষ্ট্র মন্ত্রী করবে।না চাইতেও কিছু লোক দেখানো কাজ করবে।গন্ডগোল পাকানোর মধ্যে যাবেই না।
    ওদিকে তৃণমূল যদি হারটা মেনে নিয়ে ,বাড়ি বাড়ি গিয়ে কাজ করে সংগঠন বাড়িয়ে চলে,ভালো ক্যান্ডিডেট দেয়,তাহলে বিধান সভায় ভালো ফল করবে।
    মনে রাখতে হবে তৃণমূল 45 শতাংশ ভোট পেয়েছে।গতবারের থেকেও কয়েক শতাংশ বেশি।
  • ভীতু | 5690012.220.013412.250 | ২৩ মে ২০১৯ ২১:৩২383690
  • কারো সাথে দেখা হলে এবার থেকে কি 'জয় ছেড়াম' বলতেই হবে ?
    প্রতিটি বড় শহরে পাকিস্থানের ভিসা দেবার কাউন্টার খোলা হবে ??
  • sm | 2345.110.234512.83 | ২৩ মে ২০১৯ ২১:৩৭383691
  • আপনি বলতেই পারেন।
    আপনাকে পাকিস্তান ভিসা দেবে না বোধ হয়।নো ম্যানস ল্যান্ডে ল্যান্ড করতে হবে।
  • dc | 342323.228.783412.192 | ২৩ মে ২০১৯ ২১:৪৩383692
  • sm, বিজেপির নরম খেলার কোন কারনই নেই। বিজেপি সর্বত্র হার্ড হিন্দুত্ব লাইনে খেলে ক্ষমতায় আসছে, কাজেই পবতেও অবশ্যই হার্ডলাইন খেলবে।
  • S | 458912.167.34.76 | ২৩ মে ২০১৯ ২১:৪৬383681
  • তিনোরা আজ মারামারি যেন না হয় বলে খুব লাফাচ্ছে। হুম।
  • pi | 7845.29.457812.66 | ২৩ মে ২০১৯ ২১:৪৬383680
  • বললেন, পব র হিন্দু খতরেঁ মে হ্যায়। এত লম্বা সীমান্তের জন্য।মুসলিম অনুপ্রবেশকারী এসে এদিকে সবাইকে বঞ্চিত করে চলেছে, বছরের পর বছর, এসব থেকে হিন্দুদের বাঁচাতে বিজেপি আসছে ই:.
  • sm | 2345.110.234512.83 | ২৩ মে ২০১৯ ২১:৫১383682
  • এখন পব তে কেন্দ্রীয় সংস্থার একটিভিটি বাড়লেও বাড়তে পারে।তাও একটা যদি আছে।কারণ এতে এঁদের,সেকেন্ডারী গেইন বিশেষ কিছু হবে না।
    কিন্তু রাস্তায় বা গ্রামগঞ্জে নিজে থেকে গন্ডগোল বিশেষ পাকাবেই না।
    এখন এঁদের মূল লক্ষ্য হবে কিছু মাঝারী নেতা ভাঙিয়ে নেওয়া।
    সফল হবেও।
  • দেব | 785612.41.56900.219 | ২৫ মে ২০১৯ ২৩:০৫383683
  • তৃণমূল এখনো ৪৫% ভোট নিয়ে দাঁড়িয়ে। বিজেপি সিপিয়েম-কংএর ভোটটা টেনেছে - ৪০%। কিন্তু এরপর এগোতে হলে খাটতে হবে।

    অথবা হয়তো নয়। এ শালা বাঘা তেঁতুল বনাম বুনো ওলের ফাইট। ঘটিটা ২০২১এই উল্টে না যায়।
  • lcm | 900900.0.0189.158 | ২৫ মে ২০১৯ ২৩:৩২383684
  • এডুকেটেড ইয়াং মিলেনিয়াল-রা কি চাইছে ---

    - BJP needs to focus on improving the lives of the farmers. They should be able to earn enough money for the hard work they put in each day. Exploitation by middlemen needs to stop
    (23 yr old medical student)

    - I’ve realised is there isn’t enough clarity on various tax incentives and other financial benefits the people can get. This is one area the government should focus on in the next five years
    (23 yr old CA accounting student)

    - Primary development, such as ensuring good roads and electricity is still not available in a lot of villages. Govt should focus on this in next 5 years
    (23 yr old content writer in ecommerce site)

    - Government should exercise more rights for the LGBTQ community. Even though Section 377 has been struck off, the LGBTQ community lives on the margins. More needs to be done to ensure there is no discrimination on the basis of sexual identity.
    (22 yr old founder of entertainment website)

    - Our govt should stop following (US president) Donald Trump and pushing away minorities. We live in a secular country whose people are guarded by some fundamental rights.
    (23 yr old advertising analyst)
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভালবেসে প্রতিক্রিয়া দিন