এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Pulwama | 7845.11.456712.51 | ১৫ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:৫৮381845
  • যুদ্ধ Noy, ei shuor gulo ke nirbijkoron korai asol কাজের কাজ হবে - সেটাই ekmatro somadhan
  • S | 458912.167.34.76 | ১৫ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:৫৮381828
  • সব মিথ্যা কথা লেখা হবে এই টইতে।
  • Pulwama | 7845.11.456712.51 | ১৫ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:৫৮381839
  • যুদ্ধ Noy, ei shuor gulo ke nirbijkoron korai asol কাজের কাজ হবে - সেটাই একমাত্র somadhan
  • | 2345.108.673423.153 | ১৫ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:১৪381846
  • ন্যাশানাল সিকিউরিটি অ্যাডভাইজার অজিত দোভালের বিচার চাই। আগে খবর থাকা সত্ত্বেও এতবড় সিকিউরিটি ল্যাপস হয় কী করে?

    "One of the biggest clowns in the Modi circus, is his National Security Adviser, retired cop Ajit Doval.
    In December 1999, when IC 814 from Kathmandu to Delhi was hijacked, the hijackers told the pilot to fly to Lahore. The pilot, in a display of quick thinking, was able to convince the hijackers that he did not have enough fuel for Lahore and would have to land at Amritsar to refuel, thereby gaining time for security agencies to contain the rapidly developing situation.
    The NDA Govt immediately went into a catatonic state, the entire internal security establishment paralyzed into inaction. It took them 1 hour 45 minutes to inform the then Prime Minister Atal Bihari Vajpayee, leaving India's chief executive happily ignorant of the biggest blot on India's internal security history.
    The hijacked aircraft was flown to Lahore and onward to the UAE. After IC814 landed in the UAE many hours later, the Rambo in Doval woke up. As chief of RAW at that time (correction: special director in the IB), he now wanted to mount a commando action to rescue the passengers from the UAE, a la Entebbe. Thankfully, the UAE discouraged such an adventure. The aircraft was then flown to Kandahar in Afghanistan. Doval was happiest. The Taliban in control of Kandahar, were obviously his friends.
    We came in for a rude shock when we realized the Taliban were actually taking orders from GHQ Rawalpindi!
    Doval as lead negotiator, then negotiated the release of passengers against the release of chief of the Jaish-e-Muhammed, a terrorist in Indian custody, by the name of Masood Azhar. Jaswant Singh, a cabinet minister in Vajpayee's Govt, escorted the terrorist, to exchange him for the passengers. It is Masood Azhar who has come back to bite Doval in the ass, in Pulwama.
    The Pathankot terror strike in 2016 had the benefit of specific advance actionable intelligence, three days before the attack. Instead of sharing the intelligence with the garisson commander at Mamoon Cantt, 25 km from Pathankot and letting the Army handle the situation, Doval in a bid for glory, decided to conduct the anti -terror operation only after the terrorists infiltrated Air Force Station Pathankot. Using NSG assets based in Delhi! How we made a sorry spectacle of ourselves in the process, is too recent in history to need repeating...
    Pan to Pulwama. 300+ kgs of explosives is said to have been used.It required transportation, obviously from across the border, to carry out the attack on the CRPF jawans. The entire logistical chain, the practice deployment, the sequence, would all have been rehearsed. There would have been wireless traffic between the terrorists and their handlers. All of that was invisible below the radar, for the security establishment that is headed by Doval, resulting in the loss of 42 jawans. The JeM has claimed responsibility. Masood Azhar has bitten Doval's ass once again.
    A man who has shown the poorest possible performance across his entire career and probably takes his real-life cues from the movies, is today, still India's NSA. The NDA and its NSA, represent a clear danger to India's external and internal security."
    Rajiv Tyagi
  • Pulwama | 7845.11.456712.51 | ১৫ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:২৩381847
  • দ এর ৪:১৪ পোস্ট টার সব কিছুই মিথ্যে কথা, কারণ S আগেই বলে রেখেছে এই টই এ সব কিছুই মিথ্যে কথা
  • কল্লোল | 342323.191.1256.71 | ১৫ ফেব্রুয়ারি ২০১৯ ২২:১৮381848
  • নোটবন্দীর সময় বলা হয়েছিলো এতে সন্ত্রাসবাদীরা দুর্বল হবে, সন্ত্রাস কমবে।
    এতো বিপুল পরিমান বিস্ফোরক ঢুকলো কি করে? কাশ্মীরে তো রাষ্ট্রপতি শাসন। সেনা, পুলিশ, গোয়েন্দা সব এই সরকারের জামানায় অপদার্থ হয়ে গেছে।
    যারা বদলা বদলা করে গলা ফাটাচ্ছেন, সেনাকে সাহায্য করতে চাকরী-টাকরী ছেড়ে কাশ্মীরে গিয়ে সেনাকে সার্ভিস দিন। নিরাপদ দূরত্বে থেকে ওসব গলাবাজী করে কি হবে!!
  • PM | 018912.210.012323.15 | ১৫ ফেব্রুয়ারি ২০১৯ ২২:২১381849
  • এটা একটা পাক মিডিয়া ক্লিপ কয়েকমাস আগের। এক পাক রিটায়ার্ড জেনেরল সুইসাইড হামলা প্রেডিক্ট করছেন লাইভ TV তে। অমাদের গোয়েন্দাদের কাছে কোনো তথ্য ছিলো না ?
  • PM | 018912.210.012323.15 | ১৫ ফেব্রুয়ারি ২০১৯ ২২:২৪381850
  • এটা একটা পাক মিডিয়া ক্লিপ কয়েকমাস আগের। এক পাক রিটায়ার্ড জেনেরল সুইসাইড হামলা প্রেডিক্ট করছেন লাইভ TV তে। অথচ অমাদের গোয়েন্দাদের কাছে কোনো তথ্য ছিলো না ?
  • | 2345.106.783423.11 | ১৫ ফেব্রুয়ারি ২০১৯ ২২:২৮381851
  • অজিত দোভাল আর রাজনাথ সিং কেন পদত্যাগ করবে না? শৌর্য দোভাল বাপের নাম খাটিয়ে পাকিস্তানে কী সুবিধে পেয়েছে আর বিনিময়ে কী দিএছে? শৌর্য দোভালের বিজনেস পার্টনার নাকি সৌদির রাজপুত্তুর। সৌদি স্পনসরড টেরোরিজম শৌর্য বা তার বাপের চ্যানেল ধরে ঢউকছে না ত?
  • lcm | 9006712.229.0112.212 | ১৫ ফেব্রুয়ারি ২০১৯ ২৩:৫৮381829
  • গত পাঁচ বছরে সিকিওরিটির হাল তো আরও খারাপ হয়েছে বলছে --

    "Pulwama terror attack: In last 5 years, J&K saw 93% rise in death of security personnel in terror attacks

    ...The data recently released by the Ministry of Home Affairs shows that between 2014 and 2018, there has been a 93 per rise in the number of security personnel killed in terrorist incidents in Jammu and Kashmir. Besides this, these five years also saw a 176 per cent rise in the number of terrorist incidents in the state..."

    https://www.indiatoday.in/india/story/pulwama-terror-attack-jammu-kash
    mir-terrorism-data-last-5-years-soldiers-killed-1456427-2019-02-14
  • Du | 237812.58.890112.124 | ১৬ ফেব্রুয়ারি ২০১৯ ০০:১১381830
  • সিম এ আধার জুড়ে আর নোটবন্দী করে সন্ত্রাসবাদী হামলা রুখে দেওা হয়েছে।
  • অর্জুন অভিষেক | 561212.96.122312.151 | ১৬ ফেব্রুয়ারি ২০১৯ ০০:১৮381831
  • টি ভিতে দেখাচ্ছে জওয়ানদের দেহ কফিন বন্দি হয়ে যাচ্ছে স্বগৃহে, সঙ্গে শোকে বিহ্বল তাদের পরিবার।

    যে জওয়ানদের বুলেট প্রুফ জ্যাকেট দেওয়া নিয়ম করেনা সরকার, দায় নেয়না তাদের সুরক্ষার, তাদের ‘শেষ’ ‘শ্রদ্ধা’ জানাতে এখন সরকার পক্ষের নাটুকে ব্যস্ততা।

    পাকিস্তানের সঙ্গে ভারতের সম্পর্ক এখন প্রকৃতই 'বাহাত্তুরে'।

    মাসুদ আজহারকে জেলে, যত্নে রেখে বিরিয়ানি, কোর্মা, কালিয়া খাইয়ে পুশে, টুসে আবার ছেড়ে দেওয়া হল।
  • But | 9001212.56.67900.119 | ১৯ ফেব্রুয়ারি ২০১৯ ১২:১৯381832
  • "এতজন সেনা জওয়ানের মৃত্যু অত্যন্ত বেদনাদায়ক। এই শোক গোটা দেশের শোক, নিহতদের পরিবারের প্রতি সমবেদনা এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি। কিন্তু বারংবার একই ঘটনা ঘটছে, ফলে ---"

    And everything before the word "but" is horseshit, said Jon Snow.

    শোকজ্ঞাপন করার পর দু'টো মিনিট তো চুপ করুন। ব্যাখ্যা পরে করবেন না'হয়। আমরা উন্মুখ হয়ে বসেই আছি শুনব বলে।
  • S | 2390012.156.561223.1 | ২০ ফেব্রুয়ারি ২০১৯ ০০:৪২381833
  • Jon Snow said that Ned Stark told him.

    আপনিও তো চুপ করে থাকতে পারতেন।
  • s | 567812.156.4545.27 | ২০ ফেব্রুয়ারি ২০১৯ ১৮:১৬381834
  • আজ জানবাজারে শান্তিপ্রিয় APDR, যুদ্ধবিরোধী শান্তি মিছিল করছিল। এই তার যুদ্ধ না চাওয়ার, শান্তির নমুনা। একজন ভারত মাতার সমর্থককে একা পেয়ে সবাই মিলে ঝাঁপিয়ে পড়ে মারতে লাগল। মুখে স্লোগান, "মার শালা কে"..

    হিপোক্রিসি, দাই নেম ইজ এপিডিআর। মানবতার নামে মাওবাদের সমর্থক ও দেশবিরোধী এসব সংগঠনের সত্যিই কি প্রয়োজনীয়তা রয়েছে? ভেবে দেখার সময় হয়ছে। লড়াই হোক আইনি পথে। APDR এর মতো সংগঠনকে কোর্টে টানার সময় হয়েছে। বি রেডি গাইজ
    https://m.facebook.com/story.php?story_fbid=1931683490287327
  • | 2345.108.783423.103 | ২০ ফেব্রুয়ারি ২০১৯ ২০:১৯381836
  • শান্তিপূর্ণ মিছিলের 'শাহ রেজা আলম' কে ঘুঁষি মেরে অজ্ঞান করে ফেলেছিল আর এস এসের এক গুন্ডা। জনা পনেরো গুন্ডা এসেছিল। তো অজ্ঞান হতে দেখে এরপরে বানরদের।ঘিরে ফেলে। এই তো শুনলাম।
  • সিকি | ২১ ফেব্রুয়ারি ২০১৯ ০১:০৫381837
  • চাড্ডিরা শেষে এপিডিআরের হাতে ক্যাল খেয়ে গুরুতে কাঁদতে এসছে?

    কালে কালে কত দেখব!
  • amit | 340123.0.34.2 | ২১ ফেব্রুয়ারি ২০১৯ ০৫:০১381838
  • RSS এর এতো বাড় বেড়েছে এখন যে খোদ কলকাতায় বসে হুমকি দিচ্ছে। অন্তত বাম সরকারের আমলে এই বাদর গুলো কোনো দিন এরকম উৎপাত করতে পারে নি।
  • amit | 340123.0.34.2 | ২১ ফেব্রুয়ারি ২০১৯ ০৬:২০381840
  • জাস্ট কিছু গরীব লোকের ওপর অত্যাচার করে এই আরএসএস এর জানোয়ার গুলো পুরো ইলেকশন ন্যারেটিভ টাকে টোটাল আন্টি -পাকিস্তান মোড এ নিয়ে যাচ্ছে। এখন গত কদিন কেও আর রাফালের দুর্নীতি নিয়ে, মোদির জমানায় বেকারি নিয়ে, অর্থনীতির মুখ থুবড়ে পড়া নিয়ে, সিবিআই এর অপব্যবহার নিয়ে কোনো কথা বলছে না। বিরোধী দের এলায়েন্স হটাৎ করে চুপ। হটাৎ করে সব ইসু পেছনে চলে গেছে, আর কিছু জানোয়ার এর দেশাত্মবোধ একেবারে ল্যাজ থেকে টাকে উঠে গেছে।

    এটাই চেয়েছিলো ফেকুর দল। আর কিছু কাজ করছিলো না। সে জন্যেই এই পুরো ঘটনাটায় বড্ডো পচা গন্ধ ছাড়ছে যে এটা ঘটেনি, ঘটানো হয়েছে।

    https://www.anandabazar.com/state/pulwama-terror-attack-kashmiri-boy-wanted-to-stay-in-bengal-after-lynching-1.955445

    অবশ্য যা হাল চাল দাঁড়াচ্ছে, কলকাতায় থাকলে আমি কোথাও এসব লেখার আগে এখন দু বার ভাবতুম। ইভেন হোয়াটস্যাপ গ্রুপ এ কিছু লেখার আগে এখন ভাবতে হয়।
  • Atoz | 125612.141.5689.8 | ২১ ফেব্রুয়ারি ২০১৯ ০৬:৪৭381841
  • আমাদের সোনার রাজ্যও তো একেবারে পাল্লা দিয়ে দৌড়াচ্ছে। মাধ্যমিক পরীক্ষার প্রশ্ন রোজ বার করে দিয়ে, ভ ভূ আটকে দিয়ে , ড্যাং ড্যাড্যাং ---
  • Du | 7845.184.4534.204 | ২১ ফেব্রুয়ারি ২০১৯ ০৬:৫১381842
  • অমিত শাহ এন্ড কো তো চারদিনে দুই স্টেট এ নির্বাচনী জোট গড়ে নিয়েছে। ৪০সেনার স্যাক্রিফাইসের এই নিট লাভ। জিতবে ভেবে কিছু দল জোটে এসেছে। ভালই হয়েছে এবার সবশুদ্ধু হারবে চাড্ডিদের দল।
  • Du | 7845.184.4534.204 | ২১ ফেব্রুয়ারি ২০১৯ ০৬:৫৩381843
  • স্যাক্রিফাইসের বাংলাটা যেমন ইচ্ছে করে নিন।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। না ঘাবড়ে মতামত দিন