এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • ভবিষ্যতের ভূত তুলে নেওয় হলো

    কল্লোল
    অন্যান্য | ১৬ ফেব্রুয়ারি ২০১৯ | ৪২৪০ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • ন্যাড়া | ২৫ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:০৪381663
  • আবার বাজে বকছেন?
  • PM | 9001212.30.2334.29 | ২৫ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:৫০381664
  • মনে হয় ভ ভু নিয়ে দিদির ভুমিকা গৌন। এটা পারিসদ দের ই প্রচেষ্টা।



    আরে এই সব এর জন্যেই তো রুটি পাল্টানোর গল্পো চলু হয়েছিলো বাজারে--- কেউ তো তখন বলে নি ৭৭ এর উত্পল দত্তের সাথে কি হয়েছিলো.. আগে এখন সে সব রুটির পাল্টানোর গল্প আর শোনা যায় না কেনো ? শুধুই ১০ বচর আগের অনুমান (তথ্য নয়) এর সাহায্য শাক দিয়ে মাছ ঢাকার অক্লান্ত প্রচেষ্টা ই বা কেনো ?
  • PT | 561212.187.4545.153 | ২৫ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:৩০381665
  • কোন অনুমানের হনুমান চাই না কল্লোলদা।

    ২০১১-র পর থেকে, কে কে কেন তস্লিমাকে ফিরিয়ে আনার কথা বলেনি, অম্বিকেশকে চ্ড়-থাপ্পর মারার পরেও কারা চুপ করে ছিল, কিং লিয়ার কেন বন্ধ হয়েছিল, অনুরাধা কেন সিঙ্গুরের চাষীদের কোন উপকারই করেনি, ভূ-ভ নিয়ে পোতুল কেন কেন চুপ এ সবই তুমি জান। আর জেনে শুনেই মাঝে মধ্যে নিরপেক্ষতার ভান করে ফাঁকা শব্দবান ছাড়ছ।

    সিদ্ধার্থ রায়ের স্বঘোষীত উত্তরসুরী শুধু আকাদেমীর সামানের নয়, সব মত প্রকাশের গাছতলাতেই সুন্দরায়ন করে মত প্রকাশ বন্ধ করবে।

    কোন এক সময়ে শুধু গীটার হাতে নিজের ব্যক্তিগত বারান্দায় বসে "যে আসে আসুক সিপিএম যাক" শব্দনিচয় নিয়ে শোকস্তব্ধ হওয়া ছাড়া আর কিছুই করার থাকবে না তোমার।
  • কল্লোল | 011212.227.9000112.214 | ২৫ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:৫৪381666
  • আমি তো গিটার হতে বা খালি হাতে ১ লা মার্চ প্রতিবাদে যাবো। বাম বা তিনো কোন আমলেই প্রতিবাদ ছাড়িনি।
    যারাই শাসকের অন্যায় দেখে চুপ করে থাকে তারাই শাসকের ধামাধরা ও পাচাটা।
    একথা বলতে তো আমার এতোটুকু দ্বিধা হয় না। তুমি বরং মনে করো - "ওরা তো ছাপ্পা মারা লোক। সরকারের পক্ষেই বলবে"। পাচাটাদের এভাবেই আড়াল করে চলেছো।
  • কল্লোল | 011212.227.9000112.214 | ২৫ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:৫৯381667
  • আমার অবস্থান ২০ বছর আগেই পরিস্কার
  • PM | 018912.210.012323.15 | ২৫ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:০২381668
  • মানে নিরপেক্ষ লুকোচুরি পোতিবাদ চোলবে -- রুটি পাল্টানো বা যে আসে আসুক ইত্যাদি ফালতু প্রসঙ্গ না এনে
  • PT | 561212.187.4545.153 | ২৫ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:০৬381669
  • সেই তথ্যবিকৃতির চক্কর। কিছুদেই কল্লোলদার পিছু ছাড়েনা। ওদেরকে "ছাপ্পা" তুমি আর তোমার বন্ধুরাই মেরেছ। সে জন্যেই কিং লিয়ার বন্ধ হওয়ার পরে কেউ মুখ খোলেনি।
    আর ঐ সব গান ২০ বছর আগে মানে বাম আমলেই বাঁধা যেত। এখন এইসব গান কেউ পাত্তাও দেয়না।
    বাচ্চারা ক্ষমতা ভাঙার জন্য বড় হল কই? তারা বালখিল্য হয়ে সদরে কামান দাগার নাম করে তিনোদের ক্ষমতারোহনে সাহায্য করে বসল!!
    এই গান গেয়ে আর এখন লোক হাসিও না।
  • মানিক | 78900.84.6767.126 | ২৫ ফেব্রুয়ারি ২০১৯ ১৮:৩২381670
  • একাডেমীর সামনে যেখানে ভভু নিয়ে প্রতিবাদ হয়েছিল সে জায়গাটা শুনলাম ঘিরে দিয়েছে। প্রতিবাদ বন্ধ।

    ইরাক যুদ্ধের পর বুশ নাকি খাঁচা বানিয়েছিল। প্রতিবাদ করতে হলে সেই খাঁচার মধ্যে বসে করতে হত। অন্য জায়গায় পুলিশ পারমিশন দিত না। খাঁচাগুলো মিডিয়া বা প্রেসিডেন্টের থেকে অনেক দূরে রাখা হত। আইডিয়াটা মাননীয়াকে কেউ দেবেন নাকি?

    ;-)
  • PT | 561212.187.4545.95 | ০৩ মার্চ ২০১৯ ০৭:৫৮381671
  • ১ লা মার্চের একাডেমি বিপ্লবের কোন আপডেট পাওয়া যাবে? শাসক কতটা ভয় পেল?
  • PT | 340123.110.234523.6 | ০৪ মার্চ ২০১৯ ১৯:৩৫381673
  • বেশ কিছু তথ্য এখানে পাওয়া যাবেঃ
  • PT | 340123.110.234523.6 | ০৪ মার্চ ২০১৯ ১৯:৩৭381674
  • আরে কৌশিক সেনের বক্তব্য দিতে গিয়ে এটা এল কি করে?
    ""বাম ও তৃণমূল জমানায় যে ফারাকটা আছে " । Kaushik Sen | Bhobishyoter Bhoot"
  • sm | 2345.110.124512.242 | ০৪ মার্চ ২০১৯ ১৯:৪৪381675
  • বেশি ভূত নিয়ে কারবার করলে এমন ভুতুড়ে কান্ড ঘটবে,তাতে আশ্চর্য্যের কি আছে?
  • PT | 340123.110.234523.6 | ০৪ মার্চ ২০১৯ ১৯:৫৯381676
  • সত্যি ভুতের কান্ড! এখন কৌশিককেই দেখাচ্ছে!!
  • sm | 2345.110.124512.242 | ০৪ মার্চ ২০১৯ ২০:০২381677
  • আজ শিবরাত্রি। শিবের অনুচর দের খুশি করুন।নাস্তিক হন বা যাই হন।
  • | 2345.108.014523.85 | ১৫ মার্চ ২০১৯ ১৯:৫৫381679
  • রাজ্যের সর্বত্র
  • PT | 340123.110.234523.22 | ১৫ মার্চ ২০১৯ ২১:৩৬381680
  • একাডেমির সামনে বিপ্লবে কাজ হলনা। আদালত নামক এক পবিত্র গাভীর কল্যাণে অবশেষে অনুমতি মিলল!!
  • Amit Sengupta | 340112.227.67900.101 | ১৫ মার্চ ২০১৯ ২৩:০২381681
  • কেউতো বাধা দেয়নি। হলগুলো নিজেরাই দেখায়নি। “আপনি কিছুই দেখেননি স্যার”, পশ্চিমবঙ্গে নতুন কিছু নয়। এখন হলগুলো যদি বলে এখন তারা ছমাসের বুকিং নিয়ে বসে আছে, সুপ্রিম কোর্টের কিছুই করার নেই। তারপর তারা যদি বলে ভভু দেখিয়ে লাভ হবে বলে তারা মনে করেনা, তাহলেও কোর্টের কিছু করার নেই। প্রশ্ন হল তারা এরকম বলবে কেন? সবাই জানে আবার কেউই জানেনা।
  • S | 2390012.156.561223.1 | ১৬ মার্চ ২০১৯ ০০:০৬381682
  • সবাই জানে। কিন্তু ঐযে আগেও তো হয়েছে।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভেবেচিন্তে মতামত দিন