এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • PM | 5645.124.78.134 | ১৫ মার্চ ২০১৯ ১৩:০৩381578
  • জিওনিসম বিরোধিতা আর ইজ্রায়েল বিরোধিতা কি সমর্থক ?
  • S | 458912.167.34.76 | ১৫ মার্চ ২০১৯ ১৩:১৩381579
  • একটা উদাহরণ দিই। শার্লটভিলে ক্ল্যানের মেম্বাররা (সিম্পেথাইজাররা) ইহুদি বিরোধি চ্যান্ট করছিলো। অথচ জেরুসালেমে ক্যাপিটাল যাওয়াতে তারাই সবথেকে বেশি খুশি। কারণ ওরা এটা মুসলিম বিরোধিতা হিসাবে দেখছে।

    ট্রাম্পের প্রাক্তন প্রেস সেক্রেটারি, রিপাব্লিকান পার্টির খাস মেম্বার, প্রায় সব কথাতেই অ্যান্টাই-সেমিটিস্ট কথা বলে ফেলতেন। যেমন আসাদের কেমিকাল অ্যাটাকের পরে বলেছিলো যে এমনকি হিটলারও কেমিকাল ব্যবহার করেনি। অথচ রিপাব্লিকান পার্টি ইজরায়েল বলতে চোখ খুঁটে জল বের করে ফেলে।
  • lcm | 9006712.229.0112.212 | ১৫ মার্চ ২০১৯ ২৩:১১381580
  • বারাম ওবামা-র আমলে ইস্রায়েল যা সুবিধে পেয়েছে , বলছে ট্রুম্যান এর পর ওবামা হল গিয়ে মোস্ট প্রো-ইস্রায়েল

    Though he detested Netanyahu, Obama was the most pro-Israel president since Truman.

    Obama’s actual record over his eight years in office makes him one of the most pro-Israeli American presidents since Harry S Truman. Obama has given Israel considerably more money and arms than any of his predecessors. He has fully lived up to America’s formal commitment to preserve Israel’s “qualitative military edge” by supplying his ally with ever more sophisticated weapons systems. His parting gift to Israel was a staggering military aid package of $38bn for the next 10 years. This represents an increase from the current $3.1 to $3.8bn per annum. It is also the largest military aid package from one country to another in the annals of human history.

    https://www.theguardian.com/commentisfree/2017/jan/17/barack-obama-netanyahu-trump-israel
  • S | 2390012.156.561223.1 | ১৬ মার্চ ২০১৯ ০০:০৫381581
  • লসাগুদা, উল্টোদিকের রিপোর্টও আছে প্রচুর। বিশেষ করে ইরান ডীলের পরে অনেকেই ওবামাকে অ্যান্টাই-ইজরায়েল বলেছিলো। কারণটা অবশ্য অতো স্পষ্ট নয়।

    এইযে জন কেরির ফুল স্পীচ। আমি পুরোটা শুনেছিলাম। এত ব্যালেন্সড স্পীচ রিসেন্ট সময়ে খুব কম লোককে দিতে দেখেছি।
  • dc | 127812.61.9002323.164 | ১৬ মার্চ ২০১৯ ০৮:৫৩381582
  • ট্রাম্প বলেছে হোয়াইট ন্যাশনালিজম খুব একটা বড়ো সমস্যা না, ওরা মোটে ছোট্ট একটা গ্রুপ।

    এর বিরুদ্ধে ৫-০ হলে অবশ্যই খুশী হতাম, তবে আপাতত ৪-১, তাই হোক।
  • lcm | 900900.0.0189.158 | ১৬ মার্চ ২০১৯ ০৯:৫১381583
  • উল্টোদিকের কিছু না -- ইরান ডিলে ইস্রায়েলের সায় ছিল না, বা, ওবামা-নেতানিয়াহু মধ্যে ব্যক্তিগত আলাপচারিতা সময় বিশেষে তত মধুর হয় নি --- তার মানে এই নয় ওবামা অ্যাডমিনস্ট্রেশনে ইস্রায়েল সাপোর্ট একফোঁটা কমেছে, বরং মিলিটারি এইড প্যাকেজ আরও বাড়িয়ে দিয়েছে, "largest aid package in US history" - ২০১৬ সালে এই ঘোষনা হয়েছে,

    WASHINGTON (Reuters) - The United States will give Israel $38 billion in military assistance over the next decade, the largest such aid package in U.S. history, under a landmark agreement signed on Wednesday.
    ....
    "Prime Minister Netanyahu and I are confident that the new MOU will make a significant contribution to Israel’s security in what remains a dangerous neighborhood", Obama said in a written statement.
    ...
    https://www.reuters.com/article/us-usa-israel-statement-idUSKCN11K2CI
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। আলোচনা করতে মতামত দিন