এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • জীবনে যেসব কাজ ভাগ্যিস করতে হয়না

    pi
    অন্যান্য | ০৫ ডিসেম্বর ২০১৮ | ৬৮৪ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • amit | 340123.0.34.2 | ০৬ ডিসেম্বর ২০১৮ ০৩:০২381024
  • কাজ ঠিক নয়, তবে গো বলয়ে গোমাতাদের সন্তানদের পাশে থাকতে হয়না ভাগ্যিস। কখন, কোথায় যে এদের মায়ের প্রতি দরদ উঠলে উঠবে আর আগুন জ্বলে যাবে, সেই আতঙ্কে থাকতে হয়না।
  • S | 2390012.156.561223.1 | ০৬ ডিসেম্বর ২০১৮ ০৩:০৫381028
  • কথায় কথায় দেশপ্রেম দেখাতে হয়্না।
  • ইপ্পি উবাচ | 457812.254.892312.185 | ০৬ ডিসেম্বর ২০১৮ ০৩:৪১381029
  • জেরক্সের দোকান দিতে হয় না
  • r2h | 232312.172.3467.29 | ০৬ ডিসেম্বর ২০১৮ ১২:২৪381030
  • জামা কাপড় ইস্তিরি করতে হয়না। ভাগ্যিস এখানে সস্তায় ইস্তিরির দোকান আছে। যদিও আমাদের ধোপা ভদ্রলোক জামা কাপড় নিয়ে 'সায়ংকালা' দেবেন বলে তিন সপ্তাহের জন্যে হাওয়া হয়ে যান আর তারপর ফিরে এসে ভিলেজ ভিলেজ অ্যাক্সিডেন্ট এইসব বলেন, কিন্তু তবু এ খুব কঠিন কাজ।

    তাছাড়া বেশিরভাগ অপছন্দের কাজই তো করতে হয়, ভাগ্যিসের লিস্টি খুব জোর ভাবার চেষ্টা করছি।

    কিন্তু জেরক্সের দোকানের ব্যাপারটা জানতে আমি কৌতুহলী।
  • Tim | 89900.253.8956.205 | ০৬ ডিসেম্বর ২০১৮ ১২:৩২381031
  • কথায় কথায় হাবজিগাবজি জেরক্স করতে হয়না -- এইটা মনে করে আমি খুশি হয়েছি।
  • pi | 4512.139.122323.129 | ০৬ ডিসেম্বর ২০১৮ ১৩:০৩381032
  • আরে, কাল লিখতে লিখতে ঘুমিয়েই পড়লাম!
  • pi | 4512.139.122323.129 | ০৭ ডিসেম্বর ২০১৮ ১১:২০381033
  • জীবনে যেসব কাজ ভাগ্যিস করতে হয়না মানে আমার্দ্বারা হবেইনা আর কি। নেহার বাধ্য হয়ে করতে গেলে ছড়িয়ে ছিটিয়ে লাট করবে।
    প্রায়শঃই নানা কিছু করতে গিয়ে, বা দূর থেকে কি একটু কাছ থেকে সেসব কাজ দেখেই টের পাই। আর বলি। উফ্ফ, কী বাঁচান বেঁচে গেছি। ভাগ্যে পাকেচক্রে এইসব কাজ করতে বাধ্য হইনি !

    এই যেমন, কাল
  • Tim | 89900.253.8956.205 | ০৭ ডিসেম্বর ২০১৮ ১১:৩৬381034
  • আবার ঘুমিয়ে পড়লো? প্রতিবারই কাল লিখতে গিয়ে ঘুমিয়ে পড়ছে
  • pi | 4512.139.122323.129 | ০৭ ডিসেম্বর ২০১৮ ১১:৩৮381035
  • হুম্ম্ম...
  • Deera | 6789.15.456712.55 | ০৭ ডিসেম্বর ২০১৮ ১৬:২০381025
  • কারো কাছে ভাগ্যিস হাত পেতে টাকা চাইতে হয় না।।।বিশেষ করে বহু মেয়েকে যা সারাজীবন হাতখরচ হিসেবে কোনো একজনের কাছে চাইতেই হয়।।।।
  • | 453412.159.896712.72 | ০৭ ডিসেম্বর ২০১৮ ১৮:০৬381026
  • ইয়েসসস। একদম ঠিক বলেছেন। এটা সেভাবে কখনো ভেবে দেখিনি, এখন খেয়াল করে দেখলাম সত্যিই তো।
  • Du | 237812.58.450112.232 | ০৭ ডিসেম্বর ২০১৮ ২১:২৩381027
  • মাছ কাটতে হয় না ছাই দিয়ে । এইটা ছোটবেলায় করতে হয়েছে একেক বিপদের দিনে কিন্তু এই ধাড়িবেলায় আর পারবো না।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। পড়তে পড়তে মতামত দিন