এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Tollywood reporter | 011212.227.23900.180 | ০৪ অক্টোবর ২০১৮ ১৪:৩২377486
  • রূপবাণীতে পুজোর সিনেমা দেখার জন্য প্রায় দুশো লোকের পেছনে অগ্রিম টিকিট কাটার জন্য লাইন দিয়েছিলাম । ছবি ছিল " অন্যায় অবিচার " । মেট্রোতে " তিন মূর্তি " । এখন সেই দুটির মধ্যে একটাও নেই । মেট্রো নাকি মাল্টিপ্লেক্স হচ্ছে । এখনও পুজোর সিনেমা দেখার উন্মাদনা আছে । তবে সেরকম অগ্রিম টিকিট কাটার হিড়িক নেই । পুজোর জৌলুস বেড়েছে । চার দিনের বদলে পুরো সাত দিন ভরপুর আনন্দ । এক পুজোতে দেখেছিলাম " অমর সঙ্গী " , রাধাতে । সেই বছর রিলিজ হয়েছিল " ভালবাসা ভালবাসা " । মিনারে । ছবি হিট । কিন্তু অবাক করেছিল " অমর সঙ্গী " । পুজোতে দেখেছিলাম । পরে ছবিটা এমন ইতিহাস তৈরি করবে তখন কি বুঝেছিলাম ? সেই বছর আরেকটা ছবি । " ডাক্তার বৌ " । দর্পণাতে । ছোট বাজেটের ছবি । শমিত ভঞ্জ ও রাজেশ্বরী রায়চৌধুরী । পুজোর বাজারে সেই ছবি জুবিলি হিট । অনেক আগে রিলিজ হওয়া ছবি " পরমা" ও পুজোর কদিন ভালো কামাই কবে নিল ।
  • Tollywood reporter | 011212.227.23900.180 | ০৪ অক্টোবর ২০১৮ ১৪:৫৪377493
  • ২০০৮ সালের ১৫ আগস্ট রিলিজ হয়েছিল " চিরদিনই তুমি যে আমার " । সেই ছবি পুজো অবদি টেনে নিয়ে গেছিল । পুজোর বাজারে নতুন ছবির সঙ্গে পাল্লা দিয়ে চলছে । সপ্তমীর দিন লেক টাউনের জয়াতে তখন পুরো হাউসফুল । হলে ঢুকে দেখলাম আমার মতই সবাই রিপিট দর্শক । এক পুজোতে কোন অগ্রিম টিকিট কাটা হয়নি । এখন আর তো আগের মত হাউসফুল হয়নি না । এই ভেবে ছুটলাম হাতিবাগান । হাতিবাগানে সব খুইয়ে হল বলতে মিত্রা, দর্পণা, টকী শো হাউস । মিনারে ঐ সময় বন্ধ ছিল । আর টকী শো আর সিনেমা দেখার মত অবস্থায় নেই। মিত্রাতে চলছিল " রংবাজ " । উপরে হাউসফুল এর বোর্ড ঝুলছে । চারটে শো পুরো ফুল । অগ্রিমে গিয়ে দেখলাম মোটামুটি চারদিন ছবি দেখার চান্স খুব কম । একটু এগোতে দর্পণা । সেখানে চলছিল বিখ্যাত মুখুজ্জে মশাই এর " রাজকাহিনী " । সেখানে তো টিকিট বিক্রি করতে না পেরে এক কর্মী " চৈত্র সেল" এর মত পাব্লিক ধরার জন্য হাঁক পাড়ছে । ঐ দেখে সিনেমাটা দেখার ইচ্ছা হল না । পুজোর পর দেখেছিলাম দমদমের " চেতনা" তে । সেই চেতনা আর নেই । এই বার সপ্তমী মঙ্গলবার । শুক্রবার সব ছবি রিলিজ হলেই আগেই দেখে নিতে হবে । গত বছর বোধ হয় এমন ছিল । শুক্রবার দেখেছিলাম " শ্রেষ্ঠ বাঙালি " , দর্পণাতে । শনিবার মিত্রাতে গিয়ে পর পর তিনটি টিকিট কেটে নিলাম । " ককপিট " , " ইয়েতি অভিযান , " প্রজাপতি বিস্কুট " ।
  • Tollywood reporter | 011212.227.2389.209 | ০৪ অক্টোবর ২০১৮ ১৫:২৯377494
  • এ বছর ৬টা ছবি । এস ভি এফ এর তিনটি ছবি ।
    সৃজিত মুখার্জির " এক যে ছিল রাজা " , অরিন্দম শীলের " ব্যোমকেশ গোত্র " বাবা যাদবের " ভিলেন " । এখন ছাড়া দেব এর " হই চই আনলিমিটেড " , কৌশিক গাঙ্গুলির " কিশোর কুমার জুনিয়র " , অনিন্দ্য চ্যাটার্জির " মনোজদের অদ্ভূত বাড়ি " ।
  • শঙ্খ | 340112.242.90090012.230 | ০৪ অক্টোবর ২০১৮ ২২:২৭377495
  • কোনোটাই চলবে না সাহাদা। মিলিয়ে নেবেন। আপনিও এইসব পিউবিক হেয়ার সেলুলয়েডে যাত্রাপালা ছেড়ে বেটার কল সল বা ইয়ং শেলডন এর নতুন সিজন দেখা শুরু করে দিন।
  • Tollywood reporter | 011212.227.5667.60 | ০৫ অক্টোবর ২০১৮ ০৯:৫৬377496
  • শঙ্খ
    না ভাই, আপনি বললে তো দেখব না । আর খিস্তি দেবেন না । বাংলা খিস্তি গুলো ইংরাজিতে লিখলেই আপনি তো " লাটের বাট" হবেন না । এসব কি শিক্ষিত সংস্কৃতি ?
  • সিকি | 894512.168.0145.123 | ০৫ অক্টোবর ২০১৮ ১৫:২২377497
  • বিদ্যাসাগর শিখিয়ে গ্যাচেন, কানাকে কানা, খোঁড়াকে খোঁড়া, বালকে বাল কদাপি বলিবে না। এ তো শিক্ষিত সংস্কৃতিই।
  • | 232312.163.1289.163 | ০৫ অক্টোবর ২০১৮ ১৫:৪৮377498
  • *** সিকির কি লজ্জা নেই। আগ বাড়িয়ে এমন মন্তব্য করার কি দরকার? একটু কিছু হলে মহিলা সবার সুযোগ
  • | 232312.163.1289.163 | ০৫ অক্টোবর ২০১৮ ১৫:৪৯377499
  • মহিলা হবার সুযোগ নেবে ।
    প্লীজ আপনি কোন টোন কাটবেন না ।
  • | 453412.159.896712.72 | ০৫ অক্টোবর ২০১৮ ১৬:২৭377500
  • আব্বাআআআআআর???
  • | 232312.163.1289.163 | ০৫ অক্টোবর ২০১৮ ১৬:৪০377487
  • দ বাবু
    আপনাকে অনুরোধ করছি যেন এ বিষয়ে কোন বাক্য বিনিময় করে ব্যাপারটা তিক্ততায় নিয়ে যাবেন না । আর ঐ মহিলা যেন তির্যক মন্তব্য না করে । তাহলে সব কিছুর শেষে আমিই হব দোষের ভাগী । যে বিষয় নিয়ে লিখেছি তার সম্পর্কে লিখুন । এটা আমার অনুরোধ । আর আপনি যে নারদ মুনির কাজটা করেন সেটাও বন্ধ করুন । এটা আমার অনুরোধ ।
  • Myelinating oligodendrocyte | 891212.185.5678.71 | ০৫ অক্টোবর ২০১৮ ১৬:৫৫377488
  • "আর খিস্তি দেবেন না । বাংলা খিস্তি গুলো ইংরাজিতে লিখলেই আপনি তো " লাটের বাট" হবেন না । এসব কি শিক্ষিত সংস্কৃতি ?"

    আমাদের সমোস্কিতি নিয়ে আপনার মাথা না ঘামালেও চলবে। আমরা খিস্তি দেবো কিনা, বা বালের সিনেমাকে বালের সিনেমা বলবো কিনা সেটাও আমরাই ঠিক করবো। এই পাতাটা কারো ব্যক্তিগত সম্পত্তি নয় যে ওপরের এই ডিক্ট্যাট সবাইকে মেনে চলতে হবে। এই পেজটা যেভাবে এতদিন চলে এসেছে সেভাবেই চলবে। As simple as that.

    @সিকি - আর বেশি পাত্তা দিও না।
  • Tollywood reporter | 232312.163.1289.163 | ০৫ অক্টোবর ২০১৮ ১৭:০২377489
  • তবুও বলব মন্দ লেখেননি। আপনি আপনার মতামত দিয়েছেন । সেটি নিয়ে কোন কথা হবে না । আপনার যা ভালো লাগবে না সেটিকে " বাল " কেন আরো কিছু বলতে পারেন । আমার কোন আপত্তি নেই ।
    তবে সিকি তো পাত্তা দিয়ে দিয়েছে অলরেডি । ওর কি দরকার ছিল এমন একটি বালের বিষয়কে পাত্তা দিয়ে মন্তব্য করা । ওকে কোন ভাবেই বলবার জন্য উসকানো হয়নি ?।
    তবে ?
    আপনি আরোও লিখুন । সুস্থ সংস্কৃতির পরিচয় দিন ।
    ধন্যবাদ ।
  • Khyak Khyak | 340123.99.7890012.168 | ০৫ অক্টোবর ২০১৮ ১৭:০৬377490
  • আমার মনে হয় সিকি আপনার প্রেমে পড়েছে , তাই পাত্তা না দিয়ে থাকতে পারে না ;)
  • Myelinating oligodendrocyte | 342323.176.3456.93 | ০৫ অক্টোবর ২০১৮ ১৭:০৯377491
  • আবার বলছি, আমার সংস্কৃতি সুস্থ না অসুস্থ সেটা আপনার না ভাবলেও হবে। আমি কোথায় কী লিখবো বা লিখবো না, সেটাও।

    বস্তুতঃ এই টইতে কিছুই লেখার ইচ্ছে নেই। বর্তমান বাংলা সিনেমা দেখার কসরৎ আমি করতেই ইচ্ছুক নই। নেহাৎ আবার গুরুঠাকুরভাব দেখলাম বলে বক্তব্যটা স্পষ্ট করে গেলাম।
  • কোশ্ন | 670112.193.677812.64 | ০৫ অক্টোবর ২০১৮ ১৭:১৫377492
  • গুরুচন্ডা৯ এত খারাপ, মাঝবয়সি বুড়োরা কচি মেয়েদের পাশে ঘুরুঘুরু করে এখানে আর আসবো না এইসব বলে আবার উদয় হয়েছো কেন চোদনা?
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। না ঘাবড়ে মতামত দিন