এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কলকাতা বনাম মালদহ | 9001212.56.560112.22 | ২৩ জুলাই ২০১৮ ০৯:১১377222
  • সবর্ঘটের কাঁঠালিকলা গুরুচন্ডালির এলিট প্রতিবাদীরা মাছির মত ভ্যানভ্যান করতে শুরু করেছেন মেডিক্যালে, কিন্তু মালদা নিয়ে কোন গুরুত্ব দেখতে নারাজ।

  • | 453412.159.896712.72 | ২৩ জুলাই ২০১৮ ০৯:৫২377223
  • এইটা পড়ে খানিক "অ্যাঁ অ্যাঁ ওর দিকে তাকিয়ে হেসেছে আমার দিকে তাকাচ্ছে না অ্যাঁ অ্যাঁ " টাইপ ব্যপার ছাড়া কিস্যুই বোঝা গেল না ।

    কী হয়েছে বা হচ্ছে? কিসের দিকে মনোযোগ আকর্ষণ করতে চাইচেন সেটা পরিস্কার বাংলা ভাষায় পয়েন্ট করে লিখে ফেলুন। কালকাতার ছেলেমেয়েরা কলকাতার রিপোর্টিঙ্গ করছে। মালদারটা সেখানকার লোকেরই করতে হবে।

    এই যে একটা লিংক দিলাম এইটে দেখে দেখে এরকম একটা মালদার রিপোর্ট বানান।

    http://www.guruchandali.com/default/2018/07/20/1532078051632.html
  • pi | 7845.29.347812.61 | ২৩ জুলাই ২০১৮ ১০:১০377224
  • একটু জেনেশুনে এহুলো লিখতে হয় যে।
    গণিখান নিয়ে যারা আন্দোলন করছে, জানার পরেই লিখতে বলি, লেখেন, তাদের বার দশেক তিন চার জন মিলে সাইটে পোস্ট করা শিখিয়েও পোস্ট করানো যায়নি। আঅপডেটও পাওয় যায়নি, নিয়মিত দিতে বলার পরেও। এগুলো না সব ডকুমেন্টেড আছে। তো এতে মনে হতেই পারে, যাদের ব্যাপার আগ্রহ নেই তো পাড়াপড়শী ঘুম উড়িয়ে কী করবে? এছাড়াও ক্ষমতাবান, ও দিদির স্নেহধন্য বাংলাপক্ষ ছিলেন তো ওদের সাথে,তাঁরা নিজেরাই করবে বলেছিল। এমনকি ওদের লোকজনকেও এসব নিয়ে লিখতে বলা হয়েছে, তাও ডকুমেন্টেড আছে।

    আর হ্যাঁ, আমি দিনে শ খানেক ট্যাগ নোটি পাই, তার বহু কিছুই দেখার সময় পাইনা, আদার ফোল্ডারও বিশেষ চেক করিনা।

    অতএব এবার পুরোই লক্ষ্যভ্রষ্ট হলেন, পরের বার ভাল করে হোমওয়ার্ক করে আসবেন।

    তবে এটাও স্বনামে বলার ধক নেই, ছ্যা ছ্যা।। কিন্তু এরকম বেনামে এলে পরেরবার থেকে আর উত্তরই পাবেন না।
  • কলকাতা বনাম মালদহ | 9001212.56.121212.63 | ২৩ জুলাই ২০১৮ ১৪:৪৭377225
  • অজুহাত ঠিকরে বেরোচ্ছে।
  • π | ২৩ জুলাই ২০১৮ ১৫:১৭377226
  • ওরা জিতে গেছে।

  • Atoz | 236712.158.788912.24 | ২৮ আগস্ট ২০১৯ ০০:৫৪377227
  • তুললাম।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। না ঘাবড়ে মতামত দিন