এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • রেডিওহেড ভালোবাসি! থম ইয়োর্ক বহুজনের ভিড়ের মাঝে অপূর্ব একা হতে সাহায্য করেন! :)

    রুকু
    অন্যান্য | ১৫ মে ২০১৮ | ৪৫২ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • রুকু | 11.187.255.177 | ১৫ মে ২০১৮ ১৩:২৬375719
  • গত বছর, নভেম্বর ডিসেম্বর নাগাদ। তখন একটা বিশেষ অসুখে অসুস্থ ছিলাম। প্রায়শই নির্ঘুম রাত। প্রায়শই ইনসিকিউরটি। যন্ত্রণা। ইত্যাদি।
    এরকম এক রাত, হঠাত করে শরীর খারাপ লাগতে শুরু করে। বাড়িতে বাবা- মা নেই। ভাই ঘুমোচ্ছে। বাবা-মা নেই বলে যে মাসি এসে থেকেছিলেন তার সাথে আমার কম্ফোর্ট জোন নেই। একা ঘরে বসে সহ্য করছি, পেইনকিলার খেলাম।
    এমত অবস্থায় ইনবক্সে একজনের নামের পাশে সবুজ আলো জ্বলতে দেখে পিং করলাম। অন্তত কথা বলে যদি অন্যমনস্ক থাকা যায়। সেভাবেই পরিচয় হলো রেডিওহেডের সাথে। প্রথম গান সে কী পাঠিয়েছিল আমার মনে নেই। ট্রান্সে চলতে চলতে যে গান প্রথম দাগ কাটে তা হল আই মাইট বি রঙ। রেডিওহেডের ভেটেরান ভক্তরা কর্মা পোলিস, ক্রিপ, ফেক প্লাস্টিক ট্রিজ, স্ট্রিট স্পিরিটের নাম করবে হয়ত। আমার কিন্তু দাগ কেটেছিল আই মাইট বি রঙ। ব্যথার ওষুধের আচ্ছন্নতা, যন্ত্রণা, ইনবক্সের ওপ্রান্তে থাকা মানুষটার প্রতি ভালোলাগা, ভয়ের মধ্যে এই গানটা হঠাত করে সোশ্যাল এলিয়েনেশনএর মানে বুঝিয়েছিল। সেই রাতের সাড়ে তিনটে অবধি এবং তারপর আর পিছু ফিরে দেখা নেই। এখন মাই মিক্সের ৭০ শতাংশ থম ইয়র্ক। গভীর গোপন ইচ্ছে ভদ্রলোককে ডেট করার।।অফিসের কলিগদেরও নেশা ধরিয়েছি।

    রেডিওহেড ফ্যানদের এরকম কিছু গল্প শুনি। :)
  • dg | 3478.219.5667.131 | ০৬ আগস্ট ২০১৮ ০২:৫৯375720
  • বাহ্। আই মাইট বি রঙ, দারুন।
    রেডিওহেড ওন এন্ড অফ শুনছি অনেক বছর ধরে, কিন্তু সিরিয়াস লিসেনার হলাম From the Basement (in rainbows etc) টা দেখে। তাও প্রায় বছর পাঁচ হতে চললো। আর এই গত সপ্তাহে প্রথম লাইভ দেখলাম রেডিওহেডকে। দুরন্ত পারফরমেন্স বললে কম বলা হবে; যেটা সবচেয়ে বেশি অনুপ্রাণিত করে আমাকে (বা কম-বেশি রেডিওহেড ভক্তদের), সেই "surprise " ব্যাপারটাও (অ্যালবাম to অ্যালবাম সাউন্ড পরিবর্তন) লাইভ-এ উপস্হিত। জনি আর থম প্রায় প্রত্যেক গানে ইনস্ট্রুমেন্ট চেঞ্জ করলো (ইনফ্যাক্ট আমি কোনো এস্টাব্লিশড গিটারিস্ট কে চিনি না যে প্রায় অর্ধেক সময় পিয়ানো বাজালো স্টেজে)।

    কিছু প্রিয় গান, যেরকম: ২+২=৫, অপ্টিমিস্টিক, হাউ টু দিসেপির কমপ্লেটেলি, এক্সিট মিউসিক শুনতে পেলাম, সেরকম কিছু গান মিস হলো - যেমন উইiর্ড ফিশ বা ১৫ স্টেপ (যদিও রিসেন্ট সেট-লিস্টে এরা ছিল)।

    যাকগে, হয়তো পরের বার। "The best you can is good enough"।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যা খুশি মতামত দিন