এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • ঋতব্রত ও সংশয়

    তাপস
    অন্যান্য | ১৩ সেপ্টেম্বর ২০১৭ | ৫৫৭০ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • pi | 24.139.221.129 | ০৯ অক্টোবর ২০১৭ ১২:৩৬369583
  • ঋতব্রত এফ আই আরের চিঠিও দিয়েছেন। একেবারেই কন্ভিন্সিং লাগল না। মেয়েটির দ্বারা নানা কারণে টাকা আদায়ের অভিযোগ, কিন্তু সেটা এতদিনে কেন ? এতদিন ধরে কোন অভিযোগ না করে এত এত লাখ লাখ টাকা দিয়ে গেছেন কেন !! আর ক'দিন আগে এই মেয়েটিই আমস্টারডামের ছবি দিল যখ্ন, তখনোও বা কিছু আসেনি তো ! পুরো হুব্বা হয়ে গেলাম চিঠিটা পড়ে। এ হৃতিক্কঙ্গনার থেকেও ঘাঁটা কেস। আর সবচে বড় কথা, এগুলো নিয়ে এভাবে পাবলিকে কাচাকাচি !!
    ট্যুইটার একটা আকাউণ্ট সাসপেণ্ড করেছিল, কিন্তু সেগুলো সবই তো প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রীদেরকে পাঠানো ! পুরো পাব্লিক। দুজনকেই জাস্ট বলিহারি। এর মধ্যে পলিটিক্স থেকে থাকলে, তাকেও।
  • sch | 132.160.114.140 | ০৯ অক্টোবর ২০১৭ ১৪:৫৬369584
  • আচ্ছা এই বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস ব্যাপারটা কি? এটা কি ভাবে প্রুভড হয়। মানে দু'জন এডাল্ট যখন সহবাস করে তার টার্মস এন্ড কন্ডিশান লিখে রাখে? সাক্ষী কে থাকে? ভীষণ কনফিউজিং বাপার।
  • pi | 24.139.221.129 | ১০ অক্টোবর ২০১৭ ১৫:৩৩369585
  • এবিপি আনন্দে নম্রতা দত্ত এখন নাকি বলেছেন, উনি ঋতব্রতকে আপেল উপহার দিয়েছিলেন।
  • pi | 24.139.221.129 | ১০ অক্টোবর ২০১৭ ১৬:৫৭369586
  • ঋতব্রত নিজের করা অভিযোগের কপি দিয়েছিলেন, মেয়েটিও এফ আই আরের কপি পাবলিক করেছেন

    http://bangla.najarbandi.in/%E0%A6%9C%E0%A7%87%E0%A6%B2%E0%A6%BE/fir-against-ritabrata-banerjee-by-namrata/

    সাক্ষাৎকারও দিয়েছেন নানা জায়গায় ঃ
    https://l.facebook.com/l.php?u=https%3A%2F%2Fm.youtube.com%2Fwatch%3Fv%3DllyVp7XSDaM%26feature%3Dyoutu.be&h=ATMW_T8L8XpToZegWs53sVZzkczZhkx8OqbrqwH1v9mz-ECWcPBycIEksqpsCXkH7j9tVRcBv8B3MEI79pltzXoY1KVZped_OObN86u-uIv2xVVxCKC9A3g0jSzDfIjZfl3yPHNO

    আর sch এর তোলা প্রশ্নটাই আবার এই নজরবন্দীর হেড করেছেন ! তবে কথা হল, এই বিয়ের প্রতিশ্রিতি দিয়ে সহবাসকে ধর্ষণ বলা আইন নিয়ে ইন জেনেরাল এই প্রশ্ন তোলা যায়, এসবের বিধান হিসাবে বিয়ে করা এলে , সে নিয়েও। তোলা হয়, আগেও হয়েছে। এই পুরো ব্যাপরটাই চূড়ান্ত পিতৃতান্ত্রিক ও রিগ্রেসিভ, কিন্তু সেটা আবার লোকে মানতে চান না অন্য সময়। যাহোক। এখানে পুরো কেসই অত্যন্ত ঘাঁটা, সব দিকেই। মেয়েটি যাসব ছবি আর ভিডিও পাবলিক করতে শুরু করেছেন, জানিনা এগুলো আইনতঃ করা যায় কিনা।

    অর্ক সানাঃ
    গতকাল ঋতব্রতর বিরুদ্ধে জনৈকা নম্রতা দত্তর অভিযোগ এবং ট্যুইট গুলি দেখে অবাক হই। কে এই নম্রতা দত্ত খোঁজ নিতে চেষ্টা করি। আমার বন্ধু তথা আমার বালুরঘাটের প্রতিনিধি নম্রতার বাড়িতে যায়।
    নম্রতা ক্যামেরার সামনে একাধিক অভিযোগ করে... কিন্তু তার মধ্যে একটি কথা কানে বাজলো!
    "ঋতব্রত ব্যানার্জী কে আমাকে বিয়ে করতে হবে! করতেই হবে"
    কিন্তু কেন? ঋতব্রত 'রেপিস্ট'! "তৃণমূল নেতা দিয়ে খুন করিয়ে দেবে হুমকি দিয়েছে" তাকে কেন বিয়ে করতে চাওয়া?
    এর একটা উত্তর অবশ্য নম্রতা দিয়েছেন "আমি ঋতব্রতর শাস্তি চাই, কিন্তু ঋতব্রত ব্যানার্জী কে আমাকে বিয়ে করতে হবে! করতেই হবে। কারন মিডিয়া তে ব্যাপারটা জানাজানি হয়ে গেছে"।
    নম্রতা ঋতব্রত যদি রেপিস্ট হয় তার কঠোর শাস্তি হোক। আপনি প্রমান সহ থানায় FIR করুন। কোন থানা এফআইআর নিচ্ছেনা মিডিয়া কে জানান। আপনার কথায় ঋতব্রত এতটা প্রভাবশালী যে পুলিশ তার বিরুদ্ধে অভিযোগ নিচ্ছেনা। একথা বিশ্বাসযোগ্য নয়।
    আমি বিশ্বাস করিনা সিপিআইএম এর বহিষ্কৃত এক রাজ্যসভার এমপি-র এতটা প্রভাব থাকতে পারে যে পশ্চিমবঙ্গের কোন থানা তার বিরুদ্ধে অভিযোগ নিচ্ছেনা!
    আর একটা কথা আপনার কথা অনুযায়ী ঋতব্রত বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস করেছে এই অভিযোগ অবশ্যই খতিয়ে দেখা উচিত, অভিযোগ প্রমান হলে কড়া শাস্তি হওয়া উচিত। কিন্তু আপনি ১৯ বার রেপ কিভাবে হলেন? রেপের আগে বা পরে এত হসিখুশি মেজাজে ছবি তোলা যায়? রেপিস্ট কে বিয়ে করার পর কি করবেন? ডিভোর্স??
    আর বন্ধুদের কাছে জানতে চাইছি কেউ দুর্বা সেন কে চেনেন? হুমকি দিচ্ছেন ভদ্রমহিলা, অভিযোগ করেছেন নম্রতা।
    *সত্যটা জানতে চাই। অভিযোগ সত্যি হলে শাস্তি হোক।
  • Tuhin Maji | ১০ অক্টোবর ২০১৭ ১৭:২২369587
  • pi | 24.139.221.129 | ১১ অক্টোবর ২০১৭ ১১:৩৫369588
  • ঐ মহিলা এই ভিডিও এবং আরো যা যা শেয়ার করেছেন, তা খুবই অস্বস্তিকর এবাং আপত্তিকর।

    অয়নদার একটা পোস্ট দেখলাম, একেবারেই এই বক্তব্য আমারো।
    'ব্যক্তিগত মুহূর্তের ভিডিও জনসমক্ষে প্রকাশ করে দেওয়া চরম নোংরামো।জোর করে শারীরিক সম্পর্ক করলে ভিডিও লিক করুক, লিঙ্গচ্ছেদ করুক, যা ইচ্ছে করুক, নো ইস্যুজ। কিন্তু এটা তো তা নয়!! এখানে তো উভয়পক্ষের সম্মতিতেই যা হওয়ার হয়েছে। এটা বাবাজিদের সঙ্গে হলেও ঠিক হত না।'

    আর এরপরেও এসব দিলে, কেস টেস হলে এসব পুলিশ আদালতকে দিক, এভাবে মিডিয়া আর সোশ্যাল মিডিয়ায় দিয়ে পাবলিক করা কেন ? এগুলো এখন পর্ন সাইটেও উঠছে। এমনিতে অন্তরঙ্গ ছবি তুলে সেগুলো পাব্লিক করা অপরাধ না ? সেরকমই তো নানা কেস দেখি। অবশ্য সেগুলো সবই মেয়েদের ভিডিও, ছবি নিয়ে হতে দেখেছি। এক্ষেত্রে, ঋতব্রতর জায়গায় কোন মেয়ের ছবি বা ভিডিও হলে মিডিয়া বা পাব্লিক এভাবে শেয়ার করত ? আর আরো অনেক আগেই সেটা অপরাধ হিসেবে গণ্য হত না ? অবশ্যই মেয়েদের হলে কিছু পাব্লিক অনেক বেশি শেয়ার করত, পর্ন সাইটে সেসব অনেক বেশি উঠত। কিন্তু নিন্দেমন্দও হত। এভাবে খিল্লি হতনা।
    ঋতব্রতর প্রতি কোনরকম সমর্থন না থাকলেও এ কথাগুলো বলতে বাধ্য হচ্ছি।

    আর এই তুহিন মাজি তো দেখি খুব ইন্টারেস্টিং ব্যক্তি । সাইটে প্রথম লিখে এই ভিডিও শেয়ার করে গেছেন। নামটা চেনা চেনা ঠেকতে দেখলাম, ইনিই সেই ব্যক্তি যিনি শাক্যর সেই দুতিনবছর পুরানো সারদা নিবেদিতার পোস্ট খুঁচিয়ে তুলেছিলেন, বাকি সব বাদ দিয়ে পোস্টের এস সি নেওয়া হয়েছিল আর তারপর চাড্ডিরা দলে দলে ঝাঁপিয়ে পড়েছিল। আমার কাছে দেখলাম সরি না কিও বলেছিলেন। আপনার নিউজ ফিডে নাকি ঐ পোস্ট চলে এসেছিইল , তাই তুলেছিলেন , না আরো কীসব আজগুবি অজুহাত দিয়েছিলেন !!
    কারা করায় আপনাকে দিয়ে এসব ? আপনাকে তো কাল্টিভেট করতে হচ্ছে মাশায়।
  • sch | 132.160.114.140 | ১১ অক্টোবর ২০১৭ ১৪:০৫369589
  • -tuhin majir -ভিডীও-তে ঋতব্রত জিব নাড়াচ্ছেন আর চমুর ভঙ্গী করছেন- কার উদ্দেশে কে জানে। এতে কি প্রমাণ হল।

    কিন্তু আমি এখন অব্দি একটাও অন্তরংগ ভিডিও দেখলাম না। পর্ণ সাইটগুলোও অল্প ঘাঁটলাম। মানে ভদ্রমহিলা রেপ এর অভিযোগ প্রমাণ করতে পারবেন? এদ্দিন বাদে? মানে মেডিক্যালি করা যায়? জাস্ট কিউরিয়াস
  • A | 132.177.9.163 | ১১ অক্টোবর ২০১৭ ২২:৩৪369590
  • ঋত করলে লীলা
    তুহিন বললে বিলা
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লাজুক না হয়ে মতামত দিন