এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  সিনেমা

  • ফেলুদাঃ নতুন রূপে পর্দায়

    Arnab913
    সিনেমা | ১৮ সেপ্টেম্বর ২০১৭ | ১০৭১ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Arnab913 | 113.86.109.170 | ১৮ সেপ্টেম্বর ২০১৭ ১৯:৫৭368947
  • http://www.bioscopelive.com/en/watch?v=76PgzzlSKfk
    পরমব্রত'র করা ফেলুদা। চার পর্বে শেয়াল দেবতা রহস্য। আজকের দিনের অ্যাডাপটেশনে করা। ঢাকা ও কলকাতার পটভূমিতে। কার কেমন লাগলো জানতে চাইছি।
    আমার বেশ লাগলো!
  • কান্তি | 55.248.59.244 | ১৯ সেপ্টেম্বর ২০১৭ ০৭:৫৮368950
  • এটা দেখবো কি ভাবে? ওয়েবসাইটে গিয়ে ক্লিক কোরলে খুলছে না।
  • lcm | 109.0.80.158 | ১৯ সেপ্টেম্বর ২০১৭ ০৮:৫২368951
  • হ্যাঁ, আমিও দেখতে পাচ্ছি না।
  • cb | 117.15.228.30 | ১৯ সেপ্টেম্বর ২০১৭ ০৮:৫৮368952
  • পহা লাগবে

    addatimes বলে সাইটটিতে সাবস্ক্রাইব করে দেখুন
  • lcm | 109.0.80.158 | ১৯ সেপ্টেম্বর ২০১৭ ০৯:৩৮368953
  • থ্যাংকু, সাবস্ক্রাইব করে দেখতে পাচ্ছি
  • pi | 57.29.254.130 | ১৯ সেপ্টেম্বর ২০১৭ ১০:১২368954
  • সিবি দেখলি? কেমন লাগল?

    সিবি নেতাই টি দের রিভ্যুগুলো বেশ মিস করি। এরা কি আর সিনেমা টিনেমা দেখে না?
  • Arnab913 | 113.86.109.170 | ১৯ সেপ্টেম্বর ২০১৭ ১৬:৩২368955
  • আশাকরি দেখতে সমস্যা হচ্ছেনা কারো। বায়োস্কোপ বোধহয় বাংলাদেশিদের জন্য, আড্ডাটাইমসে আমার এখানে আসছেনা... অ্যানিওয়ে
  • R | 172.94.28.123 | ২২ সেপ্টেম্বর ২০১৭ ২১:২৭368956
  • দেখলাম। খারাপ না। বেশ ভালো ও না।

    শার্লকের সঙ্গে মিল আছে তো বটেই। স্ক্রীনে ভাবনা ভেসে ভেসে উঠেছে শার্লকের মতো।

    Science of Deduction খুব খারাপ। খিল্লি গোত্রের। প্লাস্টিকের প্যাকেট হাতে পরম গম্ভীর মুখে দেখতে থাকে। আর ভাবতে ভাবতে বলে, জিনিসটা লম্বায় সাত আট ই্ঞ্চি, চওড়ায় চার পাঁচ ইঞ্চি, বাবল র‌্যাপ করা মানে ফ্র্যাজাইল। সবাই হাঁ করে শোনে। কেউ ভাবেইনি প্যাকেট দেখে এতো কিছু জানা যায়। আর এটা অন্তত তিন চার বার রিপিট করা হয়। যেটা খুব অকি্ঞ্চিতকর লাগে।

    কেউ রাতে ঘুমায় না। সবাই পড়াশোনা করে। সবার চোখের নীচে কালি। তাই দেখে পরম সবাইকে রাতে ঘুমোন না বলে চমকে দিতে থাকে আর পটাপট হাত্তালি থুড়ি চমকানো মুখের ক্লোজ আপ শট পায়।

    বাংলাদেশের লোকেদের বাংলা উচ্চারন অতি খারাপ। কিছু কিছু ক্ষেত্রে মনে হয় অবাঙালীদের বাংলা শুনছি। ওমা, শেষে দেখি পরমও বলছে, "যবানিকা পতন"। তিন বার শুনলাম, ঠিক শুনছি তো। হেবি দুঃখ পেলাম। তবে রজত গাঙ্গুলি দারুণ লেগেছে।

    ঋদ্ধিকে নিয়ে আপাতত বলার কিছু নেই। অনেকেরই হয়তো একটু পাকা পাকা লাগবে। আমার সে রকম কিছু মনে হলো না। আমার মতে, টেম্পোটা একটু কম হলে আর এপিসোডগুলি আর মিনিট দশেক করে বড় হলে, ব্যাপারটা আরো জমত।

    মোটের উপরে, ঐ দশে পাঁচ, সাড়ে পাঁচ। আশা করি, ঘুট্ঘুটিয়ার ঘটনা আরেকটু ভালো হবে।
  • Arnab913 | 113.86.109.170 | ২২ সেপ্টেম্বর ২০১৭ ২২:৫২368957
  • হ্যাঁ, পরমে ঝাঁঝ কম আছে কিছুটা। সব্যসাচী আর সৌমিত্র যে লেভেলে নিয়ে গেছেন তার পর ব্যাপারটা আসলেই কঠিন।
    বাঙাল বা বাংলাদেশের মানুষ বোঝানোর জন্য ভানু বন্দ্যোপাধ্যায়ের ডায়ালেক্টে কথা বলার চেষ্টাটা খুবই লেইম লাগে।কলকাতার নির্মাতারা এই জিনিসটা ছাড়া স্বতন্ত্র আর কিছু কি খুঁজে পান না?
    শার্লকের আদল নিয়ে আমার আপত্তি নেই, যেখানে খোদ মানিকদাই ডয়েলকে মাস্টার মেনে শার্লকের আদলে ফেলুদাকে গড়েছেন।পরম ও ঋদ্ধির ছদ্মবেশটা আরো জোরালো হতেই পারতো। এপার ওপার বাংলা সংক্রান্ত ডায়লগগুলো সংবেদী ছিল। বাবুদার বৃত্ত থেকে ফেলুদা বের হল, এটাই আপাতত সুখকর।
  • R | 57.15.9.252 | ২৩ সেপ্টেম্বর ২০১৭ ০২:৫১368948
  • শার্লক বলতে বি বি সির শার্লক। বেশ কিছু সিন ওটার অনুকরণে।
  • কল্লোল | 116.203.143.157 | ২৭ সেপ্টেম্বর ২০১৭ ১৭:৩৩368949
  • যাক, এবার তবে ফেলুদা ফেরত ফিল্মে আশা করতে পারি। সৃজিত নাটকটা দারুন নামিয়েছিল।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। খেলতে খেলতে মতামত দিন