এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • সোমনাথ | 24.139.160.250 | ২৫ আগস্ট ২০১৭ ২১:৫৫368235
  • ইয়ে, আমার এখনো নিজকীয়া বা পরকীয়া , কোনটাই করার সুযোগ আসেনি । কিন্তু অন্যের অভিজ্ঞতা জানতে খুবই ইচ্ছুক ।
  • PM | 113.219.44.74 | ২৫ আগস্ট ২০১৭ ২২:২৮368236
  • খালি PNPC.... পড়াশোনা করো--- খালি ফাকিবজি ঃ( সব কিছু ঠিক সময়ে হবে :D
  • এমেথিসট | 113.66.176.7 | ২৬ আগস্ট ২০১৭ ০৯:১৭368237
  • আমার গল্প বলি। গল্প নয় বাস্তব। আমার বয়স এখন ষাটের কোঠায়। পেশায় বিশেষজ্ঞ চিকিৎসক,বিলিতি ডিগ্রি আছে। আমার স্বামীরও। তা কিছুদিন থেকে লক্ষ্য করছি তিনি সব সময় মোবাইল নিয়ে ব্যস্ত। আমাকে দেখলেই ফোনটি পাশে সরিয়ে রাখেন। আমি ব্যাপারটায় কোনই গুরুত্বই দিইনি। বোকাগাধা একটা। বেশ কিছুদিন কাটে এভাবে। একদিন তিনি এরকম ফোন নিয়ে টেপাটিপি করছেন, আমি হঠাৎ করে ঘরে ঢোকায় থতমত হয়ে ফোনটি পাশে নামিয়ে রাখেন। আমি তাকে জিজ্ঞেস করি কি ব্যাপার আমাকে দেখে ফোন লুকাও কেন। তার উত্তর ফোন লুকাবো কেন। আমি বলি আমিওতো সেটাই জানতে চাচ্ছি। ব্যাপারটা ওখানেই শেষ। এরপর একদিন আমার ফোনে balanceনা থাকায় আমি তার ফোনটি নেই ফোন করার জন্য। তখনই আবিষ্কার করি তার ফোন ভর্তি তাদের প্রেমালাপে।
  • | 52.106.114.177 | ২৬ আগস্ট ২০১৭ ১০:০২368238
  • তাপ্পর তাপ্পর?
  • এমেথিসট | 113.66.176.7 | ২৬ আগস্ট ২০১৭ ১৩:৩১368240
  • "যাহার তরে চক্ষু বুজে বহায়ে দিলাম অশ্রুসাগর
    তাহারে বাদ দিয়েও দেখি বিশ্ব ভুবন মস্ত ডাগর"
    না তা আর হয়নি। বাদ দেওয়া হয়নি মাফ টাফ চাওয়ার পরে মাফ কতটুকু করতে পেরেছি জানিনা কিন্ত নিজেকে একদম নিসপৃহ করতে পেরেছি। একদিনে হয়নি,কষ্টকর যন্ত্রনা দীর্ণ দীর্ঘ দিন মাস বছরের পর বছর লেগেছে নিজেকে সামলাতে। এটা চার বছর আগের কথা। আমি শুধু বিশ্বাস করি জোর করে সম্পর্ক হয়না।
  • এমেথিসট | 113.66.176.7 | ২৬ আগস্ট ২০১৭ ১৩:৩১368239
  • "যাহার তরে চক্ষু বুজে বহায়ে দিলাম অশ্রুসাগর
    তাহারে বাদ দিয়েও দেখি বিশ্ব ভুবন মস্ত ডাগর"
    না তা আর হয়নি। বাদ দেওয়া হয়নি মাফ টাফ চাওয়ার পরে মাফ কতটুকু করতে পেরেছি জানিনা কিন্ত নিজেকে একদম নিসপৃহ করতে পেরেছি। একদিনে হয়নি,কষ্টকর যন্ত্রনা দীর্ণ দীর্ঘ দিন মাস বছরের পর বছর লেগেছে নিজেকে সামলাতে। এটা চার বছর আগের কথা। আমি শুধু বিশ্বাস করি জোর করে সম্পর্ক হয়না।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লুকিয়ে না থেকে মতামত দিন