এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • আকাশবাণী দিল্লী থেকে আর শোনা যাবে না বাংলা সংবাদ

    Ankur Chakraborty লেখকের গ্রাহক হোন
    অন্যান্য | ১০ জুলাই ২০১৭ | ২৩৮৬ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Ankur Chakraborty | ১০ জুলাই ২০১৭ ১১:৩৬367996
  • আকাশবাণী দিল্লী থেকে বাংলা সংবাদ সম্প্রচার বন্ধ করা হল।কিন্তু আকাশবাণী কলকাতা থেকে কিন্তু হিন্দি খবর চলবে। আচ্ছা,আকাশবাণী নামটা তো রবি ঠাকুরের দেওয়া। রবীন্দ্রনাথ কি বাঙালি নন? না ,না, বিখ্যাত হয়ে গেলে কেউ আর বাঙালি থাকে না,সে ভারতীয় হয়ে যায়।
    তবুও বাঙালি বলবে,"আমরা আগে ভারতীয়,তারপর বাঙালি"। কারন, বাঙালি ঘুমোচ্ছে।
    এবার সরকার ঘোষণা করবে কেবল হিন্দিতেই কথা বলতে হবে,লিখতে হবে। কেন? কারন,সরকারের মর্জি।
    আমরাও ল্যাজ নাড়ব।
    "বান এসেছে মরা গাঙে, খুলতে হবে নাও।
    তোমরা এখনও ঘুমাও??"
    ""বোলো ভারাত মাতা কি.........""
  • pi | 174.100.177.10 | ১০ জুলাই ২০১৭ ১৩:০৩367997
  • এগুলো কী শুরু হয়েছে !!
  • PT | 213.110.242.7 | ১০ জুলাই ২০১৭ ১৩:৩৬367998
  • "The Union ministry of information and broadcasting plans to hive off as many as 14 regional language units from the All India Radio (AIR) headquarters in the Capital to states where the languages are spoken.

    The ministry feels the language skills of its regional language newscasters has dulled as they have been living in Delhi for decades. The shifting of the language units will ensure they get the pronunciation and the nuance just right.

    “Apart from non-availability of an adequate number of qualified news readers cum translators (NRTs), there is also the problem of NRTs settled in Delhi for decades having lost the essence of their mother tongue and their spoken language is not similar to what is spoken in the region,” a source told HT."
    http://www.hindustantimes.com/india-news/all-india-radio-plans-to-shift-regional-news-units-from-delhi-to-states-for-improving-authenticity/story-FHhqVko5PaDCzh0NGCaKPM.html
  • সিকি | 158.168.96.23 | ১০ জুলাই ২০১৭ ১৩:৪৩367999
  • আমাকে বললেই পারত! খবর পড়ে দিয়ে আসতাম। এ কী ভুলভাল লজিক?
  • PP | 159.142.103.12 | ১১ জুলাই ২০১৭ ০১:৫১368000
  • "The ministry feels the language skills of its regional language newscasters has dulled as they have been living in Delhi for decades. The shifting of the language units will ensure they get the pronunciation and the nuance just right." এটা পুরো বালের যুক্তি।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। খারাপ-ভাল মতামত দিন