এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • নামটা কী ছিল ভুলে গেছি | 37.63.177.16 | ২০ মে ২০১৭ ১১:৩৯366780
  • ভার্চুয়াল বক্স এসে যাওয়ার পর এই নিয়ে চিন্তা করার মানেই হয় না।
  • এটা? | 195.16.200.176 | ২০ মে ২০১৭ ১২:৪৯366785
  • https://www.virtualbox.org/wiki/Linux_Downloads

    বিগিনার্দের কী মিন্ট নেয়া উচিত? মিন্টে কী ভা.বা. চলবে?
  • যোগক্ষেম ওয়াহাম্যহম | 192.66.88.202 | ২০ মে ২০১৭ ১৩:১০366786
  • মিন্টের গেটাপটা অনেকটা উইন্ডোজ টাইপ। নিতেই পারেন। বা উবুন্টু। দুটোই ডেবিয়ান।

    ওতে ভার্চুয়াল বক্সে উইন্ডোজ ভিএম বানিয়ে যা খুশি করুন। কোরাপ্ট হলে শুধু একটা ফাইলের ওপর দিয়ে যাবে।
  • 2>&1 | 113.252.26.169 | ২০ মে ২০১৭ ১৩:১৫366787
  • উবুন্টুর যেকোনো রিসেন্ট এল টি এস + ভার্চুয়ালবক্স।
  • আরও | 61.15.39.2 | ২০ মে ২০১৭ ১৪:১৩366788
  • মিন্ট কতটা প্লাগ এন্ড প্লে? বাটন টাটন আছে না সব কমান্ডপ্রম্প্ট? ড্রাইভগুলো নাম কী?
  • sinfaut | 11.23.230.188 | ২০ মে ২০১৭ ১৪:২৭366789
  • সবই এবং শুধুই কমান্ড প্রম্প্ট এমন ডেস্কটপ লিনাক্স এখন নেইই বোধহয়। এখন উবুন্টু খুবই ভালো চলে, চোখ বুজে ব্যবহার করা যায়। ড্রাইভগুলোর নাম কী মানে বলতে চাইছেন উইন্ডোজের সি ডি ই এইসব ড্রাইভের মতন লিনাক্সে কী আছে? তাহলে এটা দেখতে পারেন

    https://www.howtogeek.com/howto/35676/how-to-choose-a-partition-scheme-for-your-linux-pc/
  • sinfaut | 11.23.230.188 | ২০ মে ২০১৭ ১৪:৩০366790
  • আর কেমন দেখতে হয় জানতে চাইলে ubuntu gnome desktop screenshot লিখে গুগল করুন।

    বাটন ফাইল ফোল্ডার গান ছবি ভিডিও সবই আছে, কমান্ড প্রম্প্ট এ কখনই যেতে হয়না।
  • যোগক্ষেম ওয়াহাম্যহম | 59.203.248.55 | ২০ মে ২০১৭ ১৪:৪৮366792
  • চাইলে স্টার্ট বাটনের মত ব্যবস্থাও করা যায়।
  • wine or vbox | 208.167.223.38 | ২১ মে ২০১৭ ১১:২৪366781
  • ওয়াইন নাকি ভার্চুয়াল বক্স? কোনটা বেশি রিসোর্স (প্রসেসর+র‍্যাম) টানে?

    (খারাপভাবে নেবেন না) আপনার কী কেউ আনলাইসেন্সড সফটওয়্যার যেমন অফিস১৩ ওতে চালিয়েছেন?
  • 2>&1 | 113.252.27.81 | ২১ মে ২০১৭ ১৬:১৫366782
  • ওয়াইন বেসিক্যালি উইন্থার্টিটু সাবসিস্টেমের একটা ইউজার মোড ইমুলেশন। পুরোপুরি রিভার্স ইঞ্জিনিয়ারিং করে তৈরী। মাইক্রোসফট অফিসের মতো কমপ্লেক্স সফটওয়ার না চলার চান্সই বেশী। বেসিক ফিচারগুলো চললেও স্টেবিলিটি গ্যারান্টিড নয়। রিসোর্স খুব বেশী টানবেনা , উইন্ডোজে অ্যাপ্লিকেশনটা যা রিসোর্স টানতো তার থেকে একটু বেশী হয়তো।
    ভার্চুয়ালবক্স জেনেরিক টাইপ টু হার্ডওয়ার ভার্চুয়ালাইজার। রিসোর্স অবশ্যই বেশী টানবে (ডিপেন্ড করছে ভি এম কনফিগারেশনের উপরে)। কিন্তু আমি এনি ডে লিনাক্সে উইন্ডোজ অ্যাপ্লিকেশন চালানোর জন্যে ভার্চুয়ালবক্স প্রেফার করবো। ইট ইজ দ্য ক্লোজেস্ট পসিবল ইম্যুলেশন অফ আ উইন্ডোজ পিসি।
    মাইক্রোসফট অফিস চালানোর জন্যে একটা ৫১২ এম বি র‌্যাম আর সিঙ্গল প্রসেসর ভি এম যথেষ্ট।
  • যোগক্ষেম ওয়াহাম্যহম | 59.203.248.63 | ২১ মে ২০১৭ ১৬:৪৯366783
  • ওয়াইনে অফিস ভিউয়ারগুলো দিব্যি চলে, কিন্তু ফুল-ফ্লেজেড অফিসের জন্যে ভিবক্স বেটার। আমার তো ফটোশপও চলে।
  • সিকি | 158.168.96.23 | ০১ জুন ২০১৭ ১৬:৪৬366784
  • তুললাম।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। আদরবাসামূলক মতামত দিন