এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • করোনা

    pi
    অন্যান্য | ১২ মার্চ ২০২০ | ৯৪২৩ বার পঠিত | রেটিং ৩ (১ জন)
  • ভাটে ক'দিন ধরে রি নিয়ে প্রচুর লেখালেখি হচ্ছে। একজায়গায় থাকুক না। সুবিধেও হয়। কারণ ঠিক্লঠাক তথ্য, নিত্যনতুন গবেষণার ফলাফল, কোনগুলো মিথ, এসব একজায়গায় থাকলে তো ভালই হয়। এই প্যানডেমিকের বাজারে।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • π | ১৭ মার্চ ২০২০ ১৮:৫০730095
  • দিচ্ছি বলার পরের একটা পোস্টেই লিনক দেওয়া আছে তো। অনেক কাগজেও বেরিয়েছে।
  • π | ১৭ মার্চ ২০২০ ১৮:৫৩730096
  • এটাও শুনতে পারেন।
  • দ্রি | 162.158.90.101 | ১৭ মার্চ ২০২০ ১৯:২৯730097
  • http://www.ijmr.org.in/aheadofprint_cv.asp এইটা? এখানে একটা প্রোটোকল পেলাম। রেজাল্ট তো পেলাম না।
  • pi | 162.158.22.147 | ১৭ মার্চ ২০২০ ১৯:৩৩730098
  • আপনি না ঠিকঠাক পড়েন না ঃঃ(
    ।pi | 162.158.23.94 | ১৩ মার্চ ২০২০ ২০:৩৪729987
    মানে, এটা ট্রায়াল না, তার রেজাল্ট তো এত তাড়াতাড়ি আসবেনা, এটা ডকিং স্টাি। ইন্িড্যা ড্রাগ ্ট্রোল বোর্ড আপ্রুভ করেছে, এটার ব্যবহার।ীই ড্রাগ ব্যবহারের প্রোটোকল বেরল।
  • দ্রি | 162.158.246.45 | ১৭ মার্চ ২০২০ ১৯:৪১730099
  • হ্যাঁ জানি। আমি খুবই ব্যাড রীডার।

    কিন্তু " hiv ড্রাগ টেস্টের রেজালট পাব্লিশ করলেন" এইটা বলতে আপনি কী মীন করেছিলেন সেটা কিন্তু সত্যিই বুঝলাম। ঐ প্রোটোকলটা? নাকি কোন পেপার মিস করে গেলাম?

    আপনার আগের পোস্টটা তো একদম বুঝলাম না।
  • দ্রি | 172.68.174.123 | ১৭ মার্চ ২০২০ ১৯:৪২730100
  • *বুঝলাম না।
  • π | ১৭ মার্চ ২০২০ ১৯:৪৬730101
  • দুটো পোস্ট পরপর পড়েও আর ভিডিও দেখেও বুঝতে না পারলে আমার পক্ষে আর বোঝানো সম্ভব নয়। দুঃখিত :(
  • দ্রি | 172.68.174.123 | ১৭ মার্চ ২০২০ ১৯:৫৩730102
  • ঃ), ওকে।
  • π | ১৮ মার্চ ২০২০ ২০:৩৩730121
  • ওদিকে ,

    Coronavirus may have infected thousands more than official estimates claim, reveals Lancet study.
    Researchers, using computer modelling, have calculated that up to 75,800 individuals may have contracted the novel coronavirus in Wuhan as of January 25, a number that is far greater than the official estimate of 1,300 infected people. According to the study, published in the journal The Lancet, given the lack of a robust and detailed records of suspected, probable, and confirmed cases of the novel coronavirus infection (2019-nCoV), the true size of the epidemic, and its pandemic potential remain unclear.
  • π | ১৮ মার্চ ২০২০ ২০:৩৩730120
  • ওদিকে ,

    Coronavirus may have infected thousands more than official estimates claim, reveals Lancet study.
    Researchers, using computer modelling, have calculated that up to 75,800 individuals may have contracted the novel coronavirus in Wuhan as of January 25, a number that is far greater than the official estimate of 1,300 infected people. According to the study, published in the journal The Lancet, given the lack of a robust and detailed records of suspected, probable, and confirmed cases of the novel coronavirus infection (2019-nCoV), the true size of the epidemic, and its pandemic potential remain unclear.
  • হিলিবিলি | ২৭ মার্চ ২০২১ ০৬:১৪733788
  • এখন কি হবে ? 


    নতুন ভেরিয়েন্টগুলো ... 

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। আদরবাসামূলক মতামত দিন