এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • আগামীর অবয়ব

    dri
    অন্যান্য | ১৪ সেপ্টেম্বর ২০১১ | ১৮৭১৩০ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • দ্রি | 2406:b400:b4:2a68:803c:71c2:9afe:560b | ১৫ মার্চ ২০২৩ ১৪:০৩739736
  • রাশিয়ার সু-২৭ ফাইটার জেট আম্রিকার একটা MQ-9 Reaper ড্রোন ধাক্কা মেরে ব্ল্যাক সীতে ডুবিয়ে দিয়েছে। 
     
    আম্রিকা বলেছে, খুব আনপ্রোফেশানাল। আমরা ইন্টারন্যাশানাল ওয়াটারে ছিলাম। রাশিয়া প্রোপেলারে তেলের স্প্রে ছিটিয়ে ড্রোন ডুবিয়েছে। 
     
    রাশিয়া বলেছে আমরা তো আগেই বলেছিলাম, আমরা যুদ্ধ করছি। আমাদের কাছে এসো না। 
     
    এই ড্রোন ইউক্রেনকে মিলিটারী ইন্টেলিজেন্স প্রোভাইড করত। রাশিয়ার মিলিটারীরা কিভাবে মুভ করছে। কি কি হার্ডওয়্যার আছে। এটসেট্রা। 
  • দ্রি | 49.204.13.142 | ১৬ মার্চ ২০২৩ ১৭:২৫739747
  • ক্রেদিৎ সুইসের কেচ্ছা। 
     
    Credit Suisse’s failings have included a criminal conviction for allowing drug dealers to launder money in Bulgaria, entanglement in a Mozambique corruption case, a spying scandal involving a former employee and an executive and a massive leak of client data to the media. Its association with disgraced financier Lex Greensill and failed New York-based investment firm Archegos Capital Management compounded the sense of an institution that didn’t have a firm grip on its affairs. Many fed up clients have voted with their feet, leading to unprecedented client outflows in late 2022.
     
  • দ্রি | 2406:b400:b4:3578:a832:d246:7bf0:b0c7 | ২০ মার্চ ২০২৩ ২৩:৫২739788
  • প্রথমে শোনা গেল সুইস ন্যাশানাল ব্যাঙ্ক ক্রেদিৎ সুইসকে 54 বিলিয়ান ডলার দেবে (কি করে কে  জানে,  সম্ভবত মানি প্রিন্ট করে)। পরে বোঝা গেল ওসব আসলে ঢপ ছিল। বেসিকালি মার্কেটকে শান্ত করার জন্য ওসব বলা হয়েছিল। তলে তলে ওরা একটা বায়ার খুঁজছিল। মার্কেট যদিও শান্ত হয়নি। স্টক পড়তেই থেকেছে। যাইহোক ফাইনালি বায়ার পাওয়া গেছে। ইউবিএস। জলের দরে। ৩ বিলিয়ান সুইস ফ্রঁ। এই বিক্রি ইল্লিগাল ভাবে করা হয়েছে। স্টকহোল্ডারদের পার্মিশান ছাড়াই। বন্ডহোল্ডারদেরও হাতে হারিকেন। 
  • দ্রি | 2406:b400:b4:c768:bff8:1495:104d:1806 | ২২ মার্চ ২০২৩ ২৩:৩০739828
  • জি মস্কো গিয়ে পুতিনের সঙ্গে দেখা করলেন। রাশিয়া চীনের ​​​​​​​মিলিটারী ​​​​​​​অ্যালায়েন্স ​​​​​​​এ ​​​​​​​দুশ্চিন্তায় ​​​​​​​ওয়েস্ট। 
     
    ইউক্রেনকে ​​​​​​​ডিপ্লিটেড ​​​​​​​ইউরেনিয়াম ​​​​​​​দেবে ​​​​​​​বলল ​​​​​​​ইউকে! ​​​​​​​
     
     
  • রমিত চট্টোপাধ্যায় | ২৮ মার্চ ২০২৩ ১২:৫৬739859
  • চীন দেশে মানুষের মধ্যে h3n8 বার্ড ফ্লুর ভাইরাস ছড়িয়ে পড়েছে। কি হবে বোঝা যাচ্ছে না। অনেক বিজ্ঞানী আশঙ্কা প্রকাশ করেছেন। শেষ 1889 সালে যখন এই রকম বার্ড ফ্লুর ভাইরাস মানুষের মধ্যে ছড়িয়ে পড়েছিল তখন নাকি এক ভয়াবহ প্যান্ডামিক হয়েছিল। এবার কি হবে দেখা যাক।
     
  • রমিত চট্টোপাধ্যায় | ২৮ মার্চ ২০২৩ ১২:৫৮739860
  • অবশ্য অনেকের মতে 1889 সালের ভাইরাসটি করোনা ভাইরাসেরও কোনো প্রজাতি হতে পারে। তর্ক বিতর্কে অবকাশ রয়েছে এর সত্যতা নিয়ে।
  • &/ | 151.141.85.8 | ২৯ মার্চ ২০২৩ ০৭:১০739869
  • আবারও? মানে আবার সেই ----
  • &/ | 151.141.85.8 | ৩১ মার্চ ২০২৩ ০১:০৯739875
  • কিন্তু ও`ই বার্ড ফ্লু ? সেটার কী খবর  ?
  • রমিত চট্টোপাধ্যায় | ১৩ এপ্রিল ২০২৩ ১২:১৭739990
  • চায়নার বার্ড ফ্লুতে মানুষের মৃত্যু শুরু হয়েছে ও তা সরকারি ভাবে স্বীকার করে নেওয়া হয়েছে।
  • দ্রি | 2406:b400:b4:709d:da75:6ad7:6934:a861 | ১৭ মে ২০২৩ ১০:১৬740137
  • রাশিয়ান মেডলিং ইন ইউ এস ইলেকশান নিয়ে অনেক নাটক তামাশা হয়েছিল। দু বছর ইনভেস্টিগেট করেও ম্যুলার ট্রাম্পের সাথে কোন রাশিয়ান কানেকশান বার করতে পারে নি। 
     
    ঐ ইস্যু নিয়ে চার বছর ধরে ইনভেস্টিগেট করার পর বেরোল ডারহাম রিপোর্ট। 
     
     
    "Based on the review of Crossfire Hurricane and related intelligence activities, we
    conclude that the Department and the FBI failed to uphold their important mission of strict
    fidelity to the law in connection with certain events and activities described in this report. As
    noted, former FBI attorney Kevin Clinesmith committed a criminal offense by fabricating
    language in an email that was material to the FBI obtaining a FISA surveillance order.
    ...
    Our investigation also revealed that senior FBI personnel displayed a serious lack of
    analytical rigor towards the information that they received, especially information received from
    politically affiliated persons and entities. This information in part triggered and sustained
    Crossfire Hurricane and contributed to the subsequent need for Special Counsel Mueller's
    investigation. In particular, there was significant reliance on investigative leads provided or
    funded (directly or indirectly) by Trump's political opponents. The Department did not
    adequately examine or question these materials and the motivations of those providing them,
    even when at about the same time the Director of the FBI and others learned of significant and
    potentially contrary intelligence."
  • জয় | ২৫ জুন ২০২৩ ১১:৪৩740275
  • যাঃ কলা! বহ্বারম্ভে লঘুক্রিয়া?! মস্কোয় না হয়ে শেষে বেলোরুশে শেষ! 
  • দ্রি | 2406:b400:b4:8b4:c670:a171:4130:3205 | ১৯ ডিসেম্বর ২০২৩ ১৮:৪৯741672
  • ইউক্রেন হেরে ভূত। এবার ওরা মেয়েদের যুদ্ধে নামানোর কথা ভাবছে। রাশিয়ার অর্থনীতি ধ্বসে যাবে এমন স্বপ্ন দেখেছিল অনেকে। সেসব কিছুই হয়নি। পশ্চিমী দেশেরা যত পয়সা ইউক্রেনকে দিয়েছিল সব জলে। এখন দশ দেশের কোয়ালিশান বানিয়ে হুথিদের সাথে যুদ্দু করবেন ইউএস। 
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। সুচিন্তিত মতামত দিন